...

পেটের মেদ কমান ২টি ব্যায়ামের মাধ্যমে

পেটের মেদ সবার জন্য সবসময়ই বেশ চিন্তার বিষয়। কারণ পেটের মেদ একেবারেই নাছোড়বান্দা। একবার পেটে মেদ জমে গেলে তা ঝড়িয়ে আগের অবস্থায় নিয়ে আসা দুঃসাধ্য একটি কাজ। বরং একবার পেটে মেদ জমে গেলে বাড়তেই দেখা যায়। তবে আমি নিজে থেকে যদি সচেতন হয়ে যান এবং সতর্কতার সাথে চলেন তাহলে কিন্তু পেটের মেদ বাড়তে পারবেন না।

পেটের মেদ

আপনি নিজেকে আগের মতোই করে ফেলতে পারবেন। তবে আপনি যদি ভেবে থাকেন ব্যায়াম ছাড়াই পেটের মেদ কমাতে পারবেন তাহলে কিন্তু ভুল করছেন। ব্যায়াম ছাড়া পেটের মেদ কমানো একেবারেই অসম্ভব একটি ব্যাপার। ব্যায়াম করা কিন্তু কঠিন কিছু নয়। আপনার শুধু নিজের মতো করে সময় বের করে নিতে হবে। নিয়মিত মাত্র ২ টি ছোট্ট সহজ ব্যায়ামেই পেটের মেদ ঝেটিয়ে বিদেয় করে দিতে পারবেন। চলুন তাহলে শিখে নেয়া যাক ব্যায়াম দুটি।

১) ডাম্বেল সুইংঃ

একটি ডাম্বেল মাঝামাঝি দুহাত দিয়ে ধরুন, চাইলে কাটেলবেলও নিতে পারেন। এবার সোজা হয়ে দু পা ফাঁক করে সামান্য হাঁটু বাঁকা করে দাঁড়ান। এবার ডাম্বেল ধরা দু হাত সামনে ছড়িয়ে নাক বরাবর উঁচু করে ধরুন। এরপর শুধুমাত্র ডাম্বেল ধরা হাত দুলিয়ে দুপায়ের মাঝখান দিয়ে পেছনের দিকে যতোটা সম্ভব দুলিয়ে নিন (ছবির মতো)। এরপর আবার সোজা হয়ে দাড়িয়ে হাত সামনে উঁচু করে ধরুন। হাঁটু ভেঙে ডাম্বেল দোলানর সময় পিঠ বাঁকা করবেন না, শুধু প্রয়োজনে কোমর বাঁকা করবেন। এভাবে প্রথম প্রথম ১০/১২ বার করুন। এরপর বাড়িয়ে দিয়ে করতে থাকুন। ভালো ফলাফল পাবেন।

পড়ুন  যারা ধূমপান ছাড়তে পরছেন না, তারা শিখে র ধূমপান ছাড়ার সহজ উপায়

২) স্কোয়াট থ্রাস্টঃসোজা হয়ে দাড়িয়ে বসে পড়ুন। পায়ের পাতা সামনের দিকের অংশ এবং দুহাত মেঝেতে রেখে বসুন এমনভাবে ঠিক যেমনটা দৌড় প্রতিযোগিতার প্রতিযোগীরা সউর শুরুর পূর্বে করে। এরপর দু হাতের উপর ভর দিয়ে এক ঝটকায় কোমর থেকে নিজের অংশ পেছন দিকে ছড়িয়ে পায়ের আঙুলের উপর ভর রাখুন। এরপর আবার পা গুটিয়ে আগের মতো বসার স্টাইল করুন এক ঝটকাতেই। এরপর উঠে দাঁড়ান। এই পুরো ব্যায়ামটির ধাপগুলো দ্রুত করে নেবেন। এভাবে পুরো ব্যায়াম ৮ বার করুন প্রথমের দিকে। এরপর বাড়িয়ে করা শুরু করুন। দ্রুতই পেটের মেদ ঝরে যাবে এবং সেই সাথে পায়ের পেশী শক্ত হয়ে পা সুডোল হবে।

 

আরো অনেকে খুজেছে
পেটের মেদ কমানোর ব্যায়াম ছবি সহ; পেটের মেদ কমানোর সহজ ব্যায়াম; পেটের ব্যায়াম; পেটের মেদ কমানোর সহজ উপায়; পেটের মেদ কমানোর ব্যায়াম; চবি কমানোর উপায়; দ্রুত মেদ কমানোর উপায়; বেয়াম; মেদ কমানোর ব্যায়াম; কোমর! কমানোর উপাই; তলপেট কমানোর উপায়; পেট ছোট করার উপায়; পেট মোটা; পেটের চবি কমানোর উপায়; পেটের চর্বি কমানোর উপায়; বেয়াম; স্তনের মেদ কিভাবে কম্বে?; ওওও পেট কমানো ব্যায়ম বিডিõ মানুষের পেটের চবি কমানোর উ÷ মেদ কমানো; মেয়েদের মোটা পেট কমানোর উ÷ কোমরের মেদ কমানোর উপায়; চরবি কমানর উপায়; ছেলেদের পেটের মেদ কমানোর উপায়; ছেলেদের বুকের চর্বি কমানোর উপায়; পেট কমানো; পেট কমার ছবি সহ ব্যয়াম; পেটের মেদ কমানোর সহজ উপায়; যোগ বেয়াম; যোগ ব্যায়ামের ছবি; ওজন কমানোর ব্যায়াম; কোমরের বয়াম; ছেলেদের তলপেটের চরবি কমানো ছেলেদের পেটের চর্বি কমানোর দ্রুত চর্বি কমাতে; পেট এর চবি কমানুর উপায়; পেট কমানো ব্যয়াম; পেট কমানোরর নিয়ম; পেটের পেশি; পেটের ব্যাম; পেটের ব্যায়াম; পেটের মেদ কমানোর ব্যায়াম; পেশার কমানোর উপায; মহিলাদের বুকের চর্বি কমানো মেদ কমাতে ব্যায়াম; মেদ কমানুর ব্যায়াম; মেদ কুমানোর উপায় ভিডিও; Www যোগাসন পদ্ধতি বাংলা COM; ওজন ও মেদ কমানোর জন্য মেয়েদের ব্যায়াম; ওজন কমানোর ব্যায়াম; ঔসদ ছাড়া পেট বেথা কমানুর উপাই; কিভাবে পিঠের মেদ ঝরাবো; কিভাবে পেট কমানো যায়; কিভাবে পেট কমানো যায়; কিভাবে পেট কমাবো; ঘরে বসে কোন ব্যায়াম ছাড়াই মেদ ও ভূড়ি কমানোর সহজ উপায়; চরবি কমানোর উপায়; চর্বি সহ মেয়েদের ফিগার; ছেলে দের দুধ কমার উপায়ও মেদ; ছেলে দের বুকের মেদ কমানোর উপায় ব্যায়াম চিত্র সহ; ছেলেদের চবি কমানোর জন কী করা দরকার; ছেলেদের পেট কমানোর উপায় ছবি সহ; ছেলেদের বুকের মেদ কমানর উপায়; ছেলেদের বুকের মেদ কমানোর উপায়; ছেলেদের বোকের মেদ কমানোর উপায়; ছেলেদের মোটা কমাতে; জিমে মেদ কমার উপায় ছেলেদের; ডামবেল দিয়ে পেট কমানোর ব্যয়াম ভিডিও; তলপেট কমাতে কি ব্যায়াম; তলপেট কমানোর উপায়; তলপেটের মেদ; তলপেটের মেদ কমাতে গেলে; পায়ের মাংশ পেশি কমানোর নিয়ম;; পিঠের মেদ কমানোর ব্যায়াম; পুরুষের মোটা পেট; পেট কমান; পেট কমানোর মেশিন; পেট ছোট করার উপায়; পেট ছোট করার ব্যয়াম; পেট ঝরার বেম বাংলাতে; পেটের চর্বি কমান তেল; পেটের দু সাইডে মেদ কমানোর উপায়; পেটের মেদ কমাতে ব্যয়াম; পেটের মেদ কমাতে ব্যায়াম; পেটের মেদ কমানোর উপায়; পেটের মেদ কমানোর ব্যয়াম; পেটের মেদ কিভাবে কমাব??; পেটের মেদ তাড়াতাড়ি কমানোর; পেটের মেদ ব্যায়াম; পেশার কমানোর উপায়; ফ্যাট কমানোর ব্যায়াম; বুকের মেদ কমানোর উপায়; বুকের মেদ কমানোর উপায়; ব্যায়াম করে কিভাবে মোটা কমানো যায়?; ব্যায়াম ছবি; ভিডিও মেধ; মাই কমা‌নোর উপায়; মেদ কমানোর; মেদ ব্যায়াম; মেয়েদের পে; মেয়েদের পেটের মেদ কমানোর ঘরোয়া ব্যায়াম; মোটা পট কমানোর উ পায়; মোঠা পেট ছোট করার উপায়; হাতের ব্যায়াম ডাম্বেল ছাড়া; হাতের মেদ কমানোর উপায় কি?; েপেট এর মেদ কমানর উপায়;

পড়ুন  অতিরিক্ত খাবার আসক্তি কমিয়ে ফেলুন এই চমৎকার ৪টি কৌশলে

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.