cool hit counter
Home / Excercise / মেদ কমান মাত্র ৩ টি ব্যায়াম করে

মেদ কমান মাত্র ৩ টি ব্যায়াম করে

সবাই চায় নিজেকে অন্যের একটু আকর্ষণীয় ও স্মর্ট করে তুলতে।কারো পক্ষে সম্ভব হয় কেউ আবার পর্যাপ্ত পরিচর্যার
অভাবে পারে না।তবে এটুকু আমার সবাই জানি কোন কিছুই আপনি আপনি অর্জন করা সম্ভব না।তবে যারা চান পেটের অতির্কিত মেদ  কমিয়ে নিজেকে আকর্ষণীয় কর তুলতে তারা একটু কষ্ট করলে পেটের অতিরিক্ত মেদ থেকে চির মুক্তি পেতে পারেন। আসুন যানা যাক কীবাবে পেটের অতিরিক্ত মেদ থেকে মুক্তি পাবেন তাও মাত্র ৩ টি exercise tips ফলো করে।

মেদ কমান মাত্র ৩ টি ব্যায়াম করে
মেদ কমান মাত্র ৩ টি ব্যায়াম

প্রথমত সাইকেল চালানো ব্যায়ামের মাধ্যমে:

আসলে এটি সাইকেল চালানো না।মূলত এই ব্যায়ামটি করতে সাইকেল চালানোর মত পা ঘোরাতে হয়।ব্যায়ামটি করতে প্রথমে আপনাকে সমতল কোন মেঝেতে শুয়ে পড়তে হবে।এরপর হাত দুটো মাথার ঠিক পিছন দিকে নিন।এবার সাইকেল চালানোর মত করে পা দুিটো উপরের দিন নিয়ে ৪৫ ডিগ্রী কোনে সাইকেল চালানোর মত করে ঘুরান।ঠিক এমনবাবে যখন একটি পা উপরের দিক থাকবে ঐ সোজা বরাবর আরেকটি পা সোজা নিচের দিকে থাকবে।এমনভাবে রিভার্স করে কমপক্ষে আধাঘন্টা ব্যায়াম করবেন।তবে ভালো ফলাফল পেতে সপ্তাহে কমপক্ষে ৩ দিন এই ব্যায়ামটি করবেন।

দ্বিতীয়ত নৌকাসন ব্যায়ামের মাধ্যমে:

এই ব্যায়ামটি অনেকে জানেন ।তবে যারা জানেন না তারা মনে করবেন না এই নৌকা চালানো্।এই ব্যায়ামটি করার জন্য শুয়ে পড়ুন।আপনার হাত ২ টো ঠিক মাথার উপরে সোজা করে ছড়িয়ে রাখুন। পা ২ টো ও সোজা করে ছড়িয়ে দিন।এখন হাত এবং পা একই সাথে ঠিক ৪৫ ডিগ্রী ইপরে  তুলবেন আবার নিচের দিকে সোজা করে নামাবেন।খেয়াল রাখবেন হাত এবং পা যখন উপরে উঠাবেন এইট দেখতে যেন অর্ধ চন্দ্রের মত দেখায়্।পেটের উপর প্রচন্ড চাপ পড়া্র কারণে এই ব্যায়ামের মাধ্যমে ভুঁড়ি কমবে খুব তাড়াতাড়ি।

তৃতীয়ত উঠাবসা ব্যায়ামের মাধ্যমে:
যারা ছোটকালে স্কুলে শারিলীক ব্যায়াম করেছেন তারা এই ব্যামটির সাথে খুব পরিচিত।এই ব্যায়ামটি খুবই  খস্টকর কারণ এই ব্যায়ামরে মাধ্যমে পেটে এবয় হাটতে প্রচুর চাপ পড়ে। আর পেটে চাপ পড়ার কারণে পেটের মদে কমবে খুব তাড়াতাড়ি।এই ব্যায়ামটি করতে শুধু উঠা বসা করতে হবে ক্নিতু কেমারে হাত রাখা যাবে না।মাত্র ৫০ বার এম করবেন।

আশাকরি উপরের ৩ টি ব্যায়ামের মাধ্যমে আপনি ভুঁড়ি থেকে পাবেন চির মুক্তি।mans health,womens health and fitness ছাড়াও যেকোন স্বাস্থ্য সমস্যার সমাধান পেতে ভিজিট করুন আপনার ডক্টর।ধন্যবাদ।

আপনার জন্য আরো কিছু পোষ্ট:
এই শীতে পায়ের দুর্গন্ধ দূর করা কি আদৌ সম্ভব?
মহিলাদের স্তন বৈকল্য জনিত সমস্যা ও সমাধান
সুস্থ্ থাকতে মাত্র ১০ টি ঘরোয়া টিপস
বয়সের ছাপ দূর করার ৩টি ঘরোয়া পদ্ধতি

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

সুস্বাস্থ্য ও যোগাসন

বিভিন্ন সমস্যা সমাধানে যোগাসন এর ভুমিকা

জীবের দেহে নানান রকম রোগের বসবাস।আর এই নিয়মকে বরণ করে নিতেই হবে।তবে সতর্কতার সাথে চললে …