...

কিছু ফলের ফেসপ্যাক সম্পর্কে জেনেনিন

 ফেসপ্যাক সম্পর্কে আপনারা অনেকেই জানতে চেয় আমাদেরকে মেইল ও ম্যাসেজ করেছেন।  এ প্রতিবেদনে আমরা আপনাদের সামনে নিয়ে এসেছি কি ভাবে ফলের ফেসপ্যাক  তৈরি করা যায়।এই ফলের ফেসপ্যাক কিভাবে ব্যবহার করতে হয় ।তো চলুন জেনে নেওয়া যাক ফলের ফেসপ্যাক  সম্পর্কে।

ফলের ফেসপ্যাক

কিছু ফলের ফেসপ্যাক সম্পর্কে জেনেনিন

ফলের পুষ্টিগুণ সম্পর্কে সবার জানা। এই ফল ত্বকের জন্যেও বেশ উপকারী। আজকাল পার্লারগুলোতে ফ্রুট ফেসিয়াল বেশ জনপ্রিয়। কেমিক্যাল উপাদান বা কসমেটিক্স ব্যবহার করা হয় না বিধায় এর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। সবসময় পার্লারে গিয়ে ফেসিয়াল করা সম্ভব হয়ে উঠে না। তখন ঘরে থাকা ফল দিয়ে নিজেই করে নিতে পারেন ফ্রুট ফেসিয়াল। এই প্যাকগুলো আপনি নিয়মিত ব্যবহার করতে পারেন। এটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে ত্বক নরম কোমল মৃসন করে তুলতে সাহায্য করে।

১। স্ট্রবেরি ফলের ফেসপ্যাক

১/২ কাপ পাকা স্ট্রবেরি এবং ১/৪ কাপ কর্ণ ফ্লাওয়ার মিশিয়ে নিন। এটি ত্বকে ভাল করে লাগিয়ে নিন। ৩০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে ত্বকে নিয়ে আসবে তারুণ্যদীপ্ত উজ্জ্বলতা।

পড়ুন  এই আসন্ন গরমে চুলের যত্ন কীভাবে নিবেন

২। আভাকাডো ফলের ফেসপ্যাক

৩ টেবিল চামচ ফ্রেশ ক্রিম, ১/৪ আভাকাডো এবং ১ টেবিলচামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। প্যাকটি যেন ক্রিমী হয় সেদিকে লক্ষ্য রাখবেন। এটি ত্বকে লাগিয়ে ১ ঘন্টা রেখে দিন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বক ময়েশ্চারাইজ করে বলিরেখা দূর করতে সাহায্য করে। Dr. Ordon বলেন রোগীরা এই ফেসপ্যাক পছন্দ করে কারণ এটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে তারুণ্যদীপ্ত করে তোলে।

৩। পিচ ফলের ফেসপ্যাক

১টি পিচ ফল, ১ টেবিল চামচ মধু এবং ১ চা চামচ ওটমিল মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। এটি ত্বকে ভাল করে লাগিয়ে নিন এবং ১০-১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকের নমনীয়তা বৃদ্ধি করে ত্বক টাইট করে থাকে। পিচ ফলে ভিটামিন এ, ভিটামিন সি এবং আলফা হাইড্রোক্সি অ্যাসিড আছে যা ত্বকের মৃত কোষ দূর করে বলিরেখা রোধ করে থাকে।

৪। কলার ফেসপ্যাক

১টি পাকা কলা, ২ টেবিল চামচ মধু এবং ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করে মুখে ভাল করে লাগিয়ে নিন। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি দ্রুত ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে। কলার অ্যান্টি অক্সিডেন্ট উপাদান ত্বকের বিষাক্ত পদার্থ দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে।

পড়ুন  শারিরীক মিলনের পর ইমার্জেন্সি পিল খাওয়ালে স্ত্রীর মাসিক বন্ধ হয়ে গেছে, করণীয় কি?

নিয়মিত এই প্যাকগুলো ব্যবহার করার ফলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে ত্বকের কালো দাগ দূর করে ত্বক নরম কোমল করে থাকে।

ফলের ফেসপ্যাক সম্পর্কে আজ এই পযর্ন্ত। পরবর্তিতে অন্য কোন  ফেসপ্যাক নিয়ে আপনাদের সামনে হাজির হব।

ফেসবুক কমেন্ট

comments

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.