আঙুর খেলে যৌন জীবন রসালো হবে

আঙুর (Vitis vinifera) আঙ্গুর বা দ্রাক্ষা (ইংরেজি Grape) এক প্রকারের ফল যা লতা জাতীয় দ্রাক্ষালতা গাছে ফলে থাকে। দ্রাক্ষালতা গাছটি Vitaceae পরিবারের অন্তর্গত। ৬ হতে ৩০০টি পর্যন্ত আঙুর এক সাথে একই থোকায় ধরে থাকে। এর রঙ কালো, নীল, সোনালী, সবুজ, বেগুনি-লাল, বা সাদা হতে পারে। পাকা আঙুর সরাসরি খাওয়া হয়, বা এটি দিয়ে রস, জেলি, মদ, বা আঙুর-বিচির তেল তৈরি করা হয়।

আঙুর

grapes

আঙুরকে শুকিয়ে কিসমিস তৈর করা হয়। বন্য আঙুরলতা অনেক ক্ষেত্রে পরগাছা হিসাবে অন্য গাছকে গ্রাস করে ফেলে।

আঙুর খেলে রসালো যৌন জীবন হবে

আঙুর খেলে রসালো যৌন জীবন হবে

 

আঙুর ফল টকের গল্প তো অনেক শুনেছেন। কিন্তু এখন বিজ্ঞানী আর গবেষকরা বলছেন, আঙুর ফল টক তো নয়ই, খুব খুব মিষ্টি। দ্রাক্ষার গুণ অনেক। এতদিন বলা হত, আঙুর খেলে রক্ত হয় শরীরে। রক্তচাপ কমায়। শুধু রক্তচাপই কমায় এমন নয়, আঙুর খেলে কমে কোলেস্টোরেলও। এর আগে গবেষকরা বলেছেন আঙুর খেলে ক্যানসার না হওয়ার সম্ভাবনাও কমে। কিন্তু এখন গবেষকরা বলছেন, আঙুরের গুণ এতেই শেষ হচ্ছে না। আঙুরের থোকায় অনেকগুলো আঙুর একসঙ্গে ঝোলার মতোই অনেকগুলো উপকার রয়েছে এই সরস ফলের। সম্প্রতি ব্রিটিশ গবেষকরা বলেছেন, ‘আঙুরের অনেক গুণ। বেশিও খেতে হবে না।

বেগুনি আঙুরের থোকা

বেগুনি আঙুরের থোকা

রোজ নিয়ম করে অল্প করে আঙুর খেলে আপনার ওজনও ঠিক থাকবে। জিমে গিয়ে, না খেয়ে- দেয়ে শরীরের মেদ কমানোর থেকে আঙুর খান, তাহলেই মেদ কমবে।’ তাঁরা শুধু তাই বলেননি। বলেছেন, দীর্ঘদিন ধরে আঙুরকে শুধু যৌনতার প্রতীক হিসেবেই দেখানো হয়েছে। কিন্তু আঙুর শুধু প্রতীক কেন হতে যাবে যৌনতার? আঙুর খেলে যৌনসম্পর্ক ভালো থাকে। তাই এবার থেকে রোজ একটু করে আঙুর খান। রসালো হবে আপনার জীবন।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *