খাটো পুরুষ যৌনতায় বেশি অভিজ্ঞ গবেষকদের মতে

sex power
কম উচ্চতার পুরষ যৌনতায় বেশি পারদর্শী

অনেকই নিজের দৈহিক উচ্চতা বাড়ানো নিয়ে বেশ তোড়জোড় শুরু করে দেন। জানেন কি বাস্তবে অন্যদের তুলনায় খাটো পুরুষ যৌনতায় বেশি পারদর্শী বলে জানা গেছে এক গবেষণা থেকে। সম্প্রতি “ডিসকভার ম্যাগাজিন” এ বিষয়ে একটি গবেষণা লব্ধ প্রতিবেদন প্রকাশ করেছে যা বেশ গুরুত্বের সাথেই আরো অনেক সংবাদপত্রেও প্রকাশিত হয়েছে। গবেষণায় ২০ থেকে ৫৪ বছর বয়সী ৫৩১ জন পুরুষকে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

গবেষণায় দেখা গেছে, খাটো পুরুষ যৌনতা উপভোগে লম্বা পুরুষদের তুলনায় বেশি পারদর্শী হয়ে থাকেন। বিশেষ করে যাদের উচ্চতা পাঁচ ফুট নয় ইঞ্চি কিংবা তার চেয়ে কম সেসব পুরুষদের ক্ষেত্রে এ বিষয়টি বেশি প্রযোজ্য বলেই গবেষণায় উঠে এসেছে।

গবেষকরা জানিয়েছেন, ‘পুরুষের যৌন কার্যক্রমের মাত্রা ও বৈশিষ্ট্যের ওপর ভিত্তি করে উচ্চতা, ওজন, স্বাস্থ্যগত বিষয় বিবেচনা করে বিষয়টি তুলনা করা হয়েছে।’

তারা জানিয়েছেন এতে দেখা গেছে যে, ‘আশ্চর্যজনকভাবে পাঁচ ফুট নয় ইঞ্চির চেয়ে খাটো পুরুষ যৌনতার দিক দিয়ে অন্যদের তুলনায় পারদর্শী।’

যৌনস্বাস্থ্য বিষয়ক যেকোন তথ্য ও পরামর্শ পেতে নিয়মিত আপনার ডক্টর হেল্থ সাইটরে সাথে থাকবেন।ধণ্যবাদ
সূত্র:বাংলাসেক্সহেল্থ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *