...

স্তন ফর্সা করার উপায় কি?

আসলে একটু বয়স বাড়ার সাথে সাথে নারদের দেহের গঠনের বিশেষ পরিবর্তন আসে।বিশেষ করে মেযেদের বিশেষ কিছ অংশে এই পরিবর্তন বিশেষভাবে লক্ষ্য করা যায়।তবে আজকের প্রশ্ন যেহেতু স্তন ফরাসা করা বিষয়ের উপর তাই শুধু মাত্র স্তন ফর্সা করার বিষয়ে লেখা হল।

স্তন ফর্সা
স্তন ফর্সা করার উপায়:
খাঁটি দুধের সাথে কয়েক ফোঁটা অলিভ অয়েল দিয়ে স্তনে মালিশ করুন। মালিশ করবেন নিচের থেকে উপরের দিকে। এতে দুধুতে রক্ত সঞ্চার স্বাভাবিক হবে ও সুডৌল হবে। মালিশ করার পর ঠান্ডা পানিতে স্নান করুন।আশাকরা যায় উপরোক্ত পদ্ধতি মেনে চললে স্তন ফর্সা হওয়ার পাশাপাশি সুন্দর ও আকর্ষণীয় হবে।
বি:দ্র:কারো তাড়াতাড়ি এবং কারো কারো ক্ষেত্রে দেরিতে ফলাফল লক্ষ্য করা যায়।
প্রশ্ন : বয়স ২৪, ওজন ৬০ কেজি। বিবাহিত, গত ৫ মাস ধরে আমার মাসিক হওয়ার এক সপ্তাহ আগ থেকে মাসিক হওয়ার এক সপ্তাহ পর
পর্যন্ত আমার উভয় স্তন ব্যথা করে। বিশেষ করে রাতে বেশি ব্যথা করে। যখন স্তন ব্যথা হয় তখন স্তন খুব গরম অনুভূত হয়। মেডিসিনগুলো
খেয়ে আমার তেমন কাজ হয়নি।
উত্তর: মাসিকের আগে বা পরে হরমোনের কারণে স্তন ব্যথা হতে পারে। এটা কোনো রোগ নয়, পেইনকিলার মাঝেমধ্যে খেতে পারেন। স্তন ব্যথাকে স্বাভাবিক ধরে নিলেই ভালো। মাসিক অনিয়মিত হওয়ার জন্য আপনাকে কিছু হরমোন টেস্ট করতে হবে। অনেক সময়ে গর্ভধারণে বিলম্ব সম্ভবত হতে চায় না। বিশেষজ্ঞ ডাক্তারের কাছে পরামর্শ নিতে হবে।
প্রশ্নের উত্তর দিয়েছেন ডা. সামছাদ জাহান শেলী স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও সহযোগী অধ্যাপক বারডেম হাসপাতাল

পড়ুন  বডি ফিটনেস ও অনেক ভালো। But আমার penis এতো ছোটো কেনো? তেমন বেশি শক্ত হয় না কেনো?

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.