নারীদের গোপনাঙ্গ সুস্থ্য ও সুন্দর রাখবে যে ৫ টি খাবার

female sexual body
গোপনাঙ্গ সুস্থ্য ও সুন্দর রাখার খাদ্য

নারীর গোপনাঙ্গ বা যৌনাঙ্গের কথা শুনে হয়তো অনেকেই অবাক হবেন। কিন্তু আমরা হয়তো ভুলে যাই নারীদেহে প্রতিটি অংশের পাশাপাশি সুস্থ গোপনাঙ্গ বা যৌনাঙ্গ খুব প্রয়োজন, কারণ এখানেও দেখা দিতে পারে দুর্গন্ধ কিংবা ক্যানসারের মতো আরও ভয়ংকর কিছু রোগ। তাই অবশ্যই দেহের এই অংশটির সুস্থতা অনিবার্য। তাহলে জেনে রাখুন এমন ৫ টি খাবার সম্পর্কে যা নারীদের গোপনাঙ্গ বা যৌনাঙ্গের জন্য উপকারী।
দই –
এই পৃথিবীতে দই কে বলা হয়ে থাকে ‘ফ্রেন্ডলি ব্যাকটেরিয়া’। কারণ দই নারীদেহের গোপনাঙ্গ বা যৌনাঙ্গে লুকিয়ে থাকা খারাপ ব্যাকটেরিয়াগুলোকে দেহের সুস্থতায় ভাল ব্যাকটেরিয়ায় পরিণত করে। তাই নারীদের খাদ্য তালিকায় দই অবশ্যই রাখা উচিত।

আনারস –
দারুণ সুস্বাদু ফল আনারস দেহের জন্য ভাল আমরা সবাই জানি। আপনি কি জানেন আনারস খাওয়ার ফলে নারীদেহের যৌনাঙ্গের দুর্গন্ধ দূর করে। কিন্তু সব নারীর গোপনাঙ্গ বা যৌনাঙ্গে দুর্গন্ধ হয়না, যাদের হয় তারা ফল খাওয়ায় তালিকায় আনারস রাখুন।
স্ট্রবেরি –
নানা ধরণের ভিটামিনে ভরপুর স্ট্রবেরি দেহের জন্য তো অবশ্যই ভাল, সাথে নারীদেহে গোপনাঙ্গ বা যৌনাঙ্গের সুস্থতায় এর অবদান অনেক।
ক্যানবেরি –
ক্যানবেরি একধরনের বুনো টক ফল এবং খুব রসালো। এই ফলটি নারীদেহে গোপনাঙ্গ বা যৌনাঙ্গের pH লেভেলের ভারসাম্য বজায় রাখে। তাছাড়া এই ফলটি নারীদের ইউরেনারি ইনফেশন এর জন্য খুব উপকারী।
অ্যাভোকাডো –
এই ফলটি তাত্ক্ষণিক কামশক্তি সহায়তাকারী হিসেবে কাজ করে। তাছাড়া এই ফলের ভিটামিন ও মিনারেলস উপাদান নারীদেহের গোপনাঙ্গ বা যৌনাঙ্গের সুস্থতা বজায় রাখতে সাহায্য করে।
তথ্যসুত্রঃ ইন্টারনেট

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *