...

বয়সের ছাপ দূর করার ৩টি ঘরোয়া পদ্ধতি

শতিকালে ত্শীবকে একটা টান টান ভাব আসে। শীতকালের আবহাওয়া শুষ্ক হওয়ার কারণেই এই সমস্যা।চারিদিকে শুষ্কভাব থাকায় এই সময়ে বাইরে প্রচুর ধুলোবালি থাকে যার কারণে ত্বকে অনেক ময়লা জমে এবং সঠিক উপায়ে যত্ন না নেয়ার কারণে ত্বকে দেখা দেয় বিভিন্ন রকমের সমস্যা। আর এই সমস্যা থেকে নিজের ত্বককে সুরক্ষা পেতে জেনে নিন তিনটি সহজ টিপস।চলুন শুরু করা যাক।

বয়সের ছাপ দূর করার ৩টি ঘরোয়া পদ্ধতি
বয়সের ছাপ দূর করার ৩টি ঘরোয়া পদ্ধতি

১। ভালোকরে আমণ্ড অয়েল ও দুধের সর একসাথে মিশিয়ে ত্বকে কমপক্ষে ৫ মিনিট ম্যাসেজ করুন। এরপর হালকা কুসুম গরম পানি দিয়ে ত্বক ভালোকরে ধুয়ে ফেলুন।

২।শীতমানে শুষ্কভাব।ত্বকে আসে টান টান ভাব। শীতের এই  বলিরেখা হতে মুক্তি পেতে মশুর ডাল বাটার সাথে খাটি মধু মিশিয়ে ত্বকে লাগান। ত্বকের মসৃণতা ও তারুণ্য ধরে রাখতে এই প্যাকটি মাঝে মাঝে ব্খুযবহার করুন কারণ এ্ইট খুবই উপকারী।

৩। একটি পাত্রে দুধ নিয়ে সারারাত কিশমিশ ও কাজু বাদাম ভিজিয়ে রাখুন। পরের দিন সকালে ঐ মিশ্রণে মধু ও কর্ণফ্লাওয়ার মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। এরপর শসার রস দিয়ে মুখ মুছে ফেলুন। দেখবেন বয়সের ছাপ মুছে ফেলতে দারুণ কাজে দিচ্ছে।
মোবাইল,পিসি ও ফ্রি নেট টিপস পেতে ভিজিট করুন টুডে টিউনস
আপনার জন্য আরো কিছু পোষ্ট:
মেয়েদের প্রস্রাবে জ্বালাপোড়া হলে কী করবেন?
গোপন অঙ্গের দুর্গন্ধ দূর করার কার্যকরী উপায়
সেক্সের পূর্বে যৌন শক্তি বাড়াবার ঔষধ সেবন কি আদেও উচিত ?
ভ্রমণের সময় গর্ভবতী নারীদের জন্য কিছু বাড়তি সতর্কতা

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ
পড়ুন  প্রতিদিন ১ গ্লাস ডাবের পানি খান এবং ৭ টি স্বাস্থ্য সমস্যা থেকে মুক্ত থাকুন

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.