চুল ঘন ও লম্বা করার ঘরোয়া ৫টি কার্যকরী হেয়ার প্যাকে

লম্বা, ঘন কালো চুল সব নারীর কাম্য। কিন্তু অনেকে নারীই অভিযোগ করে থাকেন তাদের Hair লম্বা হয় না। এই নগর জীবনে দূষণ, ধুলাবালি, অস্বাস্থ্যকর জীবনযাত্রার কারণে চুল পুষ্টিহীনতায় ভুগে থাকে।আর এ জন্যই এই সমস্যা। চুল লম্বা করার জন্য প্রয়োজন যত্নের, পুষ্টিকর খাদ্যের এবং স্বাস্থ্যকর জীবনযাত্রার। কিছু প্যাক আছে যা ব্যবহারে চুল হবে লম্বা, ঘন এবং মজবুত। আসুন তাহলে জেনে নেওয়া যাক সেই প্যাকগুলোর কথা।

%e0%a6%9a%e0%a7%81%e0%a6%b2

চুল ঘন ও লম্বা করার ঘরোয়া ৫টি কার্যকরী হেয়ার প্যাকে

১। কারি পাতা এবং নারকেল তেল 

৪ থেকে ৫টি কারিপাতা এবং ২ টেবিল চামচ নারকেল তেল। কারিপাতা গুঁড়ো করে একটি পাত্রে নিন। এরসাথে নারকেল তেল মিশিয়ে গরম করে নিন। কুসুম গরম অবস্থায় মাথায় কয়েক মিনিট ম্যাসাজ করুন।১৫-২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

২। ডিমের সাদা অংশ 

ডিমের সাদা অংশ ভাল করে ফেটে নিন। এবার এটি চুলে ম্যাসাজ করে লাগান। ডিমের প্রোটিন  চুলকে মজবুত করে তুলে। এর সাথে চুল ঘন এবং লম্বা করে থাকে।

Loading...
পড়ুন  যে ১১টি ফলের রস আপনার চুল ভালো রাখতে সাহায্য করে

৩। ডিম এবং দুধের প্যাক 

একটি ডিম, এক কাপ দুধ, একটি লেবুর রস এবং দুই টেবিল চামচ অলিভ অয়েল। প্রথমে ডিম থেকে সাদা অংশ এবং কুসুম আলাদা করে ফেলুন। তৈলাক্ত চুলের ডিমের সাদা অংশ এবং নরমাল চুলের জন্য সম্পূর্ণ ডিম ব্যবহার করুন। ডিম ভাল করে ফেটে নিন। এরসাথে দুধ, অলিভ অয়েল এবং লেবুর রস মিশিয়ে নিন। এবার এটি চুলে ম্যাসাজ করে লাগান। ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে ফেলুন।

৪। পাকা কলার প্যাক 

এক থেকে দুটি পাকা কলা, এক চামচ নারকেল তেল, এক চা চামচ অলিভ অয়েল এবং এক টেবিল চামচ মধু ভাল করে মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি চুলে ম্যাসাজ করে লাগিয়ে নিন। ১০-১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর Hair পানি দিয়ে ফেলুন। আপনি চাইলে শ্যাম্পু করতে পারেন।

৫। টকদই এবং অ্যাপেল সাইডার প্যাক 

আধা কাপ টকদই, এক চা চামচ অ্যাপেল সাইডার ভিনেগার এবং এক চা চামচ মধু মিশিয়ে নিন। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর শ্যাম্পু করুন।

ফেসবুক কমেন্ট

comments

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.