ঠোঁটের কালো দাগ ৫ টি প্রাকৃতিক উপায়ে দূর করুন

সুন্দর গোলাপি ঠোঁট সকলেরই নজর কাড়ে। মুখের সৌন্দর্যের অন্যতম অঙ্গ ঠোঁট। কিন্তু অযত্নের কারণে অনেকেরই ঠোঁট কালো হয় থাকে। ঠোঁটের যত্নে সঠিক পণ্য ব্যবহার করা হয় না বিধায় ঠোঁট কালো হতে পারে। তাছাড়া, অতিরিক্ত চা/কফি পান করা, সূর্যের আলো, ধূমপান করা ইত্যাদি নানা কারণে ঠোঁট কালো হয়ে যায়। কিন্তু সামান্য কিছু কাজ যা আপনার ঠোঁটকে প্রাকৃতিক ভাবেই রাখবে সুন্দর ও আকর্ষণীয়।

%e0%a6%a0%e0%a7%8b%e0%a6%81%e0%a6%9f

ঠোঁটের কালো দাগ ৫ টি প্রাকৃতিক উপায়ে দূর করুন

দূর করুন ঠোঁটের কালো দাগ

লেবু ও মধুঃ

কালো ঠোঁটের জন্য লেবু ও মধুর মিশ্রণ খুব উপকারী। মধুর সাথে লেবুর রস মিশিয়ে মিশ্রণটি ঠোঁট পরিষ্কার করে লাগিয়ে নিন। লেবুর ভিটামিন সি উপাদান ঠোঁটে পুষ্টি যোগায় এবং মধুর উপাদান ঠোঁটের রং গোলাপি করতে সাহায্য করে। মাঝে মাঝেই ঠোঁটের যত্নে এই উপায়টি পালন করতে পারেন।

ঠোঁটে গ্লিসারিন দিয়ে ঘুমাতে যানঃ

রাতে ঘুমাতে যাওয়ার আগে তুলোর টুকরোতে গ্লিসারিন লাগিয়ে ঠোঁটে ম্যাসেজ করে নিন। গ্লিসারিন ঠোঁট ময়শ্চার রাখে এবং ঠোঁট হতে শুষ্কতা রোধ করে। কিছুদিন এই ভাবে গ্লিসারিন ব্যবহার করার পর দেখবেন ঠোঁটের কালো দাগ ধীরে ধীরে চলে যাবে।

দাগ দূর করার প্রাকৃতিক উপায়

বেশি করে পানি পান করুনঃ

শুধু ওপর দিয়েই যত্ন নিলে হবে না। দেহের ভিতরে সব ঠিক থাকলে ওপর দিয়ে সব ঠিক থাকবে। তাই দেহকে সতেজ রাখতে প্রচুর পরিমাণে পানি পান করতে হবে। প্রতিদিন ৮/১০ গ্লাস পানি পান করুন। এতে করে দেহ থাকবে সতেজ ও দেহের অন্য অঙ্গের পাশাপাশি ঠোঁটও ভালো থাকবে।

আমন্ড অয়েলঃ

প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে ঠোঁটে আমন্ড অয়েল ম্যাসেজ করে ঘুমাতে যান। আমন্ড অয়েল ঠোঁট উজ্জ্বল করতে সাহায্য করে।

শসার জুসঃ

ঠোঁটের কালো ছাপ রোধ করতে শসার জুস খুব উপকারী। শসার উপাদান কালো ঠোঁটের সমস্যা সমাধানে খুব উপকারী। প্রতিদিন শসার জুস ঠোঁটে লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

Loading...

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *