...

রুক্ষ শুষ্ক চুল এর জন্যে নিজেই তৈরি করুন হেয়ার সিরাম

আবহাওয়া, ধূলো, ময়লা, অযত্ন ইত্যাদি কারণে আমাদের Hair প্রাণ হারিয়ে ফেলে। ফলে Hair  হয়ে যায় রুক্ষ- শুষ্ক। ভালোমানের শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহারের পরেও চুল(Hair) সেই আগের মতো হয়ে ওঠে না। আর চুল*(Hair) সুন্দর, শাইনি এবং রুক্ষতা দূর করতে ব্যবহার করা হয় হেয়ার সিরাম।

চুল

রুক্ষ শুষ্ক চুল এর জন্যে নিজেই তৈরি করুন হেয়ার সিরাম

বাজারে বিভিন্ন ধরনের হেয়ার সিরাম রয়েছে। এটি এমন একটি হেয়ার প্রোডাক্ট, যা ইন্সট্যান্টলি রুক্ষ-শুষ্ক চুলকে করে দেয় শাইনি এবং সফট। অনেকেই আছেন, আঁচড়াতে গেলেই জট বাধার কারণে প্রচুর চুল(Hair) পড়ে যায়। তাদের জন্যে হেয়ার সিরাম ম্যাজিকের মতো কাজ করে। কিন্তু বিভিন্ন কারণে হেয়ার সিরাম কেনা হয়ে উঠছে না। তাই তো? তাহলে চলুন,খুব সহজেই ঘরে বসেই বানিয়ে নেই হেয়ার সিরাম।

যা যা লাগবে চুল(Hair) এর জন্যে হেয়ার সিরাম নিজেই তৈরি করতে:

(১) ক্যাস্টর অয়েল
(২) কোকোনাট অয়েল
(৩) অ্যালোভেরা জেল
(৪) গোলাপ জল (ঘরে গোলাপ জল কীভাবে তৈরি করবেন, তা দেখে নিতে পারেন এখানে )
(৫) ছোট পাম্পসহ বোতল

Loading...
পড়ুন  চুল থেকে খুশকি ও ময়লা দূর সহজ ও কার্যকরী উপায়

যেভাবে তৈরী করবেন:

এই হেয়ার সিরাম তৈরি করা খুবই সহজ এবং একদম কম সময় লাগবে। প্রথমে, একটি বাটিতে ২ টেবিল চামচ ক্যাস্টর অয়েল, হাফ টেবিল চামচ কোকোনাট অয়েল, ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল, ১ টেবিল চামচ গোলাপ জল নিন। একটি চামচের সাহায্যে ৪ টি উপকরণ ভালোভাবে মিশিয়ে নিন।

দ্বিতীয় ধাপে ওই মিশ্রণে আরো ১ টেবিল চামচ গোলাপ জল যোগ করুন। ভালোভাবে মেশাতে থাকুন, যাতে প্রত্যেকটি উপকরণ একটি অন্যটির সাথে খুব ভালোভাবে মিশে যায়। মিশ্রণটি ঘন পেস্টের মতো হবে। মেশানো হয়ে গেলে একটি ছোট পাম্পসহ বোতলে মিশ্রনটি ভরে নিন।ব্যস, আপনার হেয়ার সিরাম তৈরী।

কীভাবে ব্যবহার করবে, তা জেনে নিন-

– শ্যাম্পু করার পর চুল(Hair) শুকিয়ে নিন। অনেকে ভেজা চুলেও সিরাম ব্যবহার করে থাকেন। তবে এই সিরামটির ক্ষেত্রে শুকনো চুলেই ব্যবহার করা ভালো।

– শুকনো চুলগুলো আঁচড়ে নিয়ে ২ টি ভাগে ভাগ করে নিন।

– এবার হেয়ার সিরামের বোতল থেকে ১/২ পাম্প (চুলের লম্বা এবং ঘনত্ব অনুযায়ী) হেয়ার সিরাম নিন। এটি দুই হাতের তালুতে ঘষে একটু ওয়ার্ম করে নিন।

পড়ুন  চুলের সকল সমস্যার সমাধান ১টি হেয়ার প্যাকেই

– চুলের মাঝ বরাবর থেকে আগা পর্যন্ত হালকা হাতে ম্যাসাজ করে লাগিয়ে নিন।

– হেয়ার সিরাম লাগানো হয়ে গেলে আপনি নিজেই পার্থক্য দেখতে পাবেন। আপনার রুক্ষ-শুষ্ক চুল(Hair) হয়ে গেছে সুন্দর,মসৃন এবং শাইনি।

এই তো, জেনে নিলেন কীভাবে ঘরে বসেই তৈরি করতে পারবেন হেয়ার সিরাম। এবারে চটজলদি নিজেই বানিয়ে নিয়ে ব্যবহার করতে পারবেন নিজের তৈরি হেয়ার সিরাম।

ফেসবুক কমেন্ট

comments

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.