নাভি ও বুকের সাথে জোড়া লাগানো ২ শিশু!

চৌগাছা উপজেলার মায়ের দোয়া ক্লিনিকে শুক্রবার সকাল ৮টার দিকে জোড়া লাগা দুই শিশু প্রসব করেছেন উজিরপুর গ্রামের মন্টু মোল্যার স্ত্রী রিনা বেগম।

নাভি

নাভি ও বুকের সাথে জোড়া লাগানো শিশু

ক্লিনিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে রিনার প্রসাব বেদনা উঠলে তাকে মায়ের দোয়া ক্লিনিকে ভর্তি করা হয়। শুক্রবার সকাল ৮টার দিকে তাকে সিজার করা হয়। এসময়ে তার পেট থেকে নাভি ও বুকের সাথে জোড়া লাগানো দুই শিশুকে চিকিৎসক বের করেন। পরে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে স্ত্রীসহ দুই শিশুকে মন্টু যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

মেয়েদের পেটের নাভি সম্পর্কে আশ্চর্যজনক কিছু তথ্য জেনে নিন

মায়ের দোয়া ক্লিনিকের চিকিৎসক রবিউল ইসলাম নিউজবাংলাদেশকে বলেন, “বৃহস্পতিবার রাতে রিনার প্রসব বেদনা উঠলে তাকে ক্লিনিকে আনা হয়। স্বাভাবিকভাবে প্রসব করা সম্ভব না হওয়ায় শুক্রবার সকাল ৮টার দিকে তাকে সিজার করা হয়। এসময় দেখা যায়, রিনার পেটে জোড়া লাগানো শিশু রয়েছে। বর্তমানে শিশু দুটি সুস্থ রয়েছে।”

যশোর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. মাহফুজুর রহমান নিউজবাংলাদেশকে বলেন, “সদ্য ভূমিষ্ট শিশু দুটির দেহের অর্গানগুলো আলাদা আলাদা থাকলে অপারেশনের মাধ্যমে তাদের পৃথক করা সম্ভব। যদি তা না থাকে, তবে অধিকতার ভালো অপারেশনের জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।”

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *