...

পিরিয়ড হচ্ছে না, প্রেগনেন্সি টেস্ট করব কি?

আমি বিবাহিতা। এ মাসে আমার পিরিয়ড মিস হয়েছে। এমনিতে আমার পিরিয়ড নির্দিষ্ট তারিখ থেকে কয়েকদিন পর হয়। আমি ইমারজেন্সি পিল(পিউলি) নিয়েছিলাম। আমার পিরিয়ড ডেট ছিল ২৯ জুন। জুলাইয়ের ৯ ও ১০ তারিখে অলপ অলপ রক্ত দেখেছিলাম, তারপর আর দেখিনি। এখন জানতে চাইছি- আমার কি পিরিয়ড হয়ে গিয়েছে নাকি প্রেগনেন্সি টেস্ট করাব?

পিরিয়ড
ইমারজেন্সি পিল গ্রহণ করলে পিরিয়ড অনিয়মিত হয়ে থাকে। তাছাড়া পিলটি আপনি সঠিক সময়ে নিয়েছেন কিনা তা জানাননি। সাধারণত শারীরিক মিলনের একটা নির্দিষ্ট সময়ের (৪৮ ঘণ্টা, কোনো কোনো ক্ষেত্রে ৭২ ঘণ্টা) মাঝে পিলটি গ্রহণ করতে হয়। আপনি অবশ্যই প্রেগনেন্সি টেস্ট করাবেন। প্রয়োজনে একজন গাইনী বিশেষজ্ঞের সাথে সরাসরি যোগাযোগ করুন। ধন্যবাদ। জেনে নিন কতদিন পর প্রেগনেন্সি টেস্ট করালে সঠিক ফলাফল পাওয়া যায়?

আরো অনেকে খুজেছে
সেফ পিরিয়ড; কোন সময় চুদলে বাচচা হয়; মেয়েদের প্রেগন্যান্ট হওয়ার সময়; নিরাপদ সময়; অনিয়ন্ত্রিত শারীরিক মিলনে গর্ভধারণ হলে কি করতে হবে; মহীলাদের মাসিক; মাসিকের নবম দিন থেকে সহবাস; মেয়েদের মাসিক ভয়; মাসিকের আগে ও পরে সহবাস; কখন যৌন মিলনে গরভবতি হয় না; মেয়েদের মাসিক এর ছবি; মেয়েদের মাসিকের নিয়মাবলি; শৈইব পিরিয়ড মানে কি; সনতান ধারনের আগে টেসট; সহবাস এর কত দিনের মধ্যে গভবতী হয়; সহবাসের পর মাসিক বন্ধের কারন; সেক্স নিরাপদ সময়।বাচ্ছা না হবার সময়; মহিলাদের উরবর ক্ষমতা; বাচ্চা নেয়ার উপায়; কোন সময় যৌন সংগম করলে গভবতী  বাচা হওয়া সেক্স; Priod শঠিক সময়ে না হবার কারন কি ?; safe period bangla; ঋতুস্রাবের সময় সহবাস; কনসেভ; গর্ভ ধারনের উর্বর সময়; নিরাপদ মিলনের সময়; নিরাপদ যৌনমিলন; পিরিয়ড এর পর কি সহবাস করলে রকত পাত; পিরিয়ড এর সময় সহবাস করলে গর্ভবতি হয় না কি?; পিরিয়ড ও মেয়েদের; পিরিয়ড চক্র; সেফ পিরিয়ড কি; পিরিয়ড বন্ধ করার উপায়; মাসিক বন্ধ করার উপায়; মাসিক; মািসক কি; মাসিক বন্ধের ঔষধ; মািসক বন্ধ করার নীয়ম; মাসিক বন্ধ হলে চালু করার ওষুধ; লম্বা সময়ের জন্য ঘুমের ওষুধের নাম; মাসিক বন্দ করার জন্য কি পিল খাওয়া উচিত এবং কখন খাওয়া যাবে; মাসিক চালু করার ওষুধ; মাসিক বন্ধ করার; প্রাকৃতিক উপায়ে মাসিক রোধ; পিল খেয়ে কি মাসিক বনধ করা যায়?; পিরিয়ড সমস্যা বলি com; পিরিয়ড বন্ধ করার নিয়ম; পিরিয়ড বন্ধ; গর্ভপাতের রক্ত বন্ধ করার উপায়; মেনস বনধ করে পিছিয়ে; মাসিক বন্ধ করে রাখার ঔষধ; সাময়িক ভাবে মাসিক বন্ধের উপায়;period problem in bengali; period problems in bangla; banngsla menstrulpreiod; Menstruation /health bangla; www bangla peiriod health tips com; নরমেনস; চাচিকে ঘুমের ঔষুধ; ট্যাবলেট নরমেনস খেলে কি হয়; নরমেনস ওষুধ তিন বেলা খেলে কি হয়;

পড়ুন  স্বামীর সাথে ফোনে কথা বললে সাদাস্রাব বের হয়, ধুঁয়ে ফেলে নামাজ পড়তে পারবো কি ?

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.