...

গলায় মাছের কাঁটা বাঁধলে ছাড়ানোর উপায় কী?

গলায় মাছের কাঁটা বাঁধলে ছাড়ানোর উপায় কী?
গলায় মাছের কাঁটা বাঁধলে ছাড়ানোর উপায় কী?

আমরা মাছে ভাতে বাঙালী।কাটার ভয়ে বাঙালী মাছ খাবে না তাই কি কখনো হয়? না সম্ভব না।তবে মাছ খেলে কাঁটা গলার বাাঁধার সম্ভাবনা তো আছেই।তাই যদি কখনো মাছ খেতে গেলে গলায় মাছের কাঁটা আটকে যায় তখন কি করবেন? গলায় মাছের কাঁটা বাঁধলে ছাড়ানোর জন্য প্রতমেই খাওয়া হয় পানি, তারপর ভাতকে মুঠো করে খেয়ে ফেলা হয়, যাতে করে গলায় আটকে থাকা কাঁটা ভাতের চাপে সরে যায়।তবে অনেক সময় এভাবে কাঁটা নাও সরতে পারে।তখন কি উপায়? হ্যা এই সমস্যার সমাধানে জেনে নিন ৭টি ভিন্নরকম কৌশল।

Loading...

১।গলায় কাঁটা বিধলে পানি পান করেন? কেবল পানি পান করলে হবে না। হালকা গরম পানির সাথে অল্প লবণ গুলিয়ে পান করুন। কাঁটা নরম হয়ে নেমে যাবে।
২। গলায় কাঁটা বিঁধলে ভাত খেয়ে নামাতে চান? তাহলে এক কাজ করুন, ভাতকে ছোট ছোট বল বানিয়ে নিন। তারপর পানি দিয়ে গিলে ফেলুন। ভাতের গোলা চিবিয়ে খেলে কিন্তু কাঁটা নামবে না। পানি দিয়ে গিলে ফেলাই সেরা উপায়।
৩। ভাত খাবার চাইতেও সহজ একটি উপায় আছে। গলায় কাঁটা বিঁধলে খেয়ে ফেলুন একটি কলা। কলা খেতে খেতে দেখবেন কাঁটা নেমে গেছে আর আপনি টেরও পাননি।
৪। এক টুকরো লেবু নিন, তাতে একটু লবণ মাখিয়ে চুষে চুষে লেবুর রস খেয়ে ফেলুন। কাঁটা নরম হয়ে নেমে যাবে।
৫। পানির সাথে সামান্য ভিনেগার মিশিয়ে পান করলেও ঠিক লেবুর মতই কাজ হবে।
৬। গলায় বিঁধেছে কাঁটা? একটু অলিভ অয়েলও পান করতে পারেন। কাঁটা পিছলে নেমে যাবে।
৭। গলায় কাঁটা নামানোর আধুনিকতম পদ্ধতি হচ্ছে কোকাকোলা। এক গ্লাস কোক পান করে ফেলুন, কাঁটা নরম হয়ে নেমে যাবে।

পড়ুন  ও নাকি অচেনা রিকোয়েস্ট এক্সেপ্ট করে না, কিন্তু একটা মেয়ের পিক দিয়ে রিকোয়েস্ট দিতেই...

আপনার ডক্টর সাইটটির একমাত্র উদ্দেশ্য আপনাদের সু্স্থ্য ও সুন্দর জীবনের।আপনাদের জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ
সূত্র:প্রিয়ডটকম

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.