কি কারণে পুরুষরা অন্যের প্রেমিকা বা স্ত্রীর সাথে পরকীয়া করে ?

পুরুষরা পরকীয়া করার কারণ
পরকীয়া  করার কারণ

 

যে যতই ক্ষেপে যান না কেন শিরোনাম পড়ে, এ কথা অস্বীকারের উপায় মোটেও নেই যে অনেক পুরুষের কাছেই নিজের ভালোবাসার বা স্ত্রীর চাইতে অন্যের প্রেমিকা/স্ত্রীকে আকর্ষণীয় মনে হয় বেশী এবং অনেক পুরুষই নিজের জীবনে একজন নারী থাকা সত্ত্বেও অন্য কারো স্ত্রী বা প্রেমিকার সাথে পরকীয়া করে। এবং পুরুষদের পরকীয়া করার পেছনে এটা অনেক বড় একটি কারণ। কিন্তু কেন পুরুষের চোখে অন্যের প্রেমিকা বা স্ত্রীকে বেশী আকর্ষণীয় মনে হয়? আসুন, জানি মুখ্য কয়েকটি কারণ।
নিজের সঙ্গিনীর প্রতি শারীরিক আকর্ষণ হারিয়ে ফেলা
পুরুষদের একটা বড় অংশ কেবলমাত্র এই কারণে অন্যের প্রেমিকা/স্ত্রীর প্রতি আকর্ষণ বোধ করেন, কেননা নিজের একান্ত নারীটিকে তার আর আকর্ষণীয় মনে হয় না। সেই একই চেহারা, একই সাজসজ্জা, একই সৌন্দর্য মনে হতে থাকে। প্রেমিকা বা স্ত্রী যত রূপসীই হোক না কেন, তাই অন্য নারীর দিকে পুরুষের নজর যাবেই। এই কারণেই নিজের প্রেমিকা বা স্ত্রীর চাইতে দেখতে খারাপ নারীদের প্রতিও আকর্ষণ দেখা যায় অনেক পুরুষের।
নতুন স্বাদের খোঁজ
যৌন জীবনে নতুন স্বাদের আশায় অন্যের প্রেমিকা বা স্ত্রীর প্রতি ঝুঁকে পড়েন অনেক পুরুষ। তাদের মনে হয় অন্য পুরুষটি হয়তো যৌন জীবনে অনেক বেশী তৃপ্ত। সেই তৃপ্তি তারাও পেতে চান ।
কী এমন আছে ওই মেয়ের মাঝে?
একটি মেয়েকে একজন পুরুষ এত ভালবাসছেন, তাঁকে নিয়েই থাকছেন… আসলে আছে টা কী ওই নারীর মাঝে? এমন কিছু কি আছে যা তার প্রেমিকা বা স্ত্রীর মাঝে নেই? এই প্রশ্নের জবাব খুঁজতে গিয়েই অদম্য আকর্ষণ বোধ করেন অনেক মানুষ।
যেটা ওর আছে, আমারও থাকতে হবে
ছেলেদের ছোটবেলায় যেমন রেষারেষি থাকে খেলনা নিয়ে, বড় বেলায় সেটা রূপান্তরিত হয়ে যায় নারী ভিত্তিক রেষারেষিতে। শুনতে খারাপ শোনালেও এটা সত্য যে এখনো বেশিরভাগ পুরুষের কাছেই নারী একটা পণ্য বা খেলনার মতই। যেটা আরেকজনের আছে, আমারও থাকতে হবে- এই ভাবনা থেকেই অন্যের প্রেমিকা/স্ত্রীর প্রতি আকর্ষণ জন্মায়।
ফাঁদে পড়ে যাওয়া
একথাও অস্বীকারের উপায় নেই যে নিজের প্রেমিক বা স্বামী থাকা সত্ত্বেও অনেক মেয়ে চেষ্টা করে পর পুরুষের মনযোগ আকর্ষণ করার। আর সেই চেষ্টার ফাঁদেও আটকে যায় অনেক পুরুষ।
এক সম্পর্কে হাঁপিয়ে ওঠা
পৃথিবীতে বেশিরভাগ মানুষই একটি প্রেম বা বিয়ের সম্পর্কে বেশিদিন থাকতে পারেন না। হয়তো জীবনভর তারা সম্পর্ক রক্ষা করেন, কিন্তু মনে মনে হাঁপিয়ে ওঠেন। সেই ক্লান্তি দূর করতেই পুরুষেরা আকৃষ্ট হন আরেক নারীর প্রতি।
প্রত্যাশা পূরণ না হওয়া
হয়তো প্রেমিকার কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা ছিল কিংবা হয়তো অনেক আশা করে বিয়ে করেছিলেন, কিন্তু সেই আশা পূরণ হয়নি। এমন ক্ষেত্রে পুরুষ এমন পুরুষদের প্রেমিকা কিংবা স্ত্রীদের প্রতি আকর্ষণ বোধ করেন যারা নিজেদের জীবনে সুখী আছে।
দায় নিতে হবে না বলে
আরেকজনের প্রেমিকা বা স্ত্রীর সাথে সম্পর্ক করার সুবিধা হলো বেশিরভাগ ক্ষেত্রেই কোন কমিটমেনট দিতে হয় না। আর অনেক পুরুষের কাছেই পরকীয়া একটা প্লাস পয়েন্ট!

আপনার সাধরণ জীবণের বিভিন্ন পরামর্শ পেতে নিয়মিত আপনার ডক্টরের সাথে থাকুন।ধন্যবাদ

সূত্র: প্রিয় লাইফ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *