রোজা রেখে খেলতে নেমে নতুন রেকর্ডের মালিক হলেন মুশফিক!

মোহাম্মদ মুশফিকুর রহিম (জন্ম: ৯ মে, ১৯৮৮) একজন বাংলাদেশী ক্রিকেটার। তিনি বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। সেপ্টেম্বর ২০১১ থেকে মুশফিকুর রহিম জাতীয় দলের অধিনায়ক নির্বাচিত হন। বর্তমানে তিনি বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক।মূলত তিনি একজন উইকেট-রক্ষক এবং মাঝারি সারির ব্যাটসম্যান। ছোটখাটো গড়নের এই সদা হাস্যোজ্জ্বল খেলোয়াড়টি স্ট্যাম্পের পেছনে বকবক করার জন্য পরিচিত হয়ে আসছেন। বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে তিনিই প্রথম ডাবল সেঞ্চুরি তথা সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসেবে কৃতিত্ব অর্জন করেন।

মুশফিকুর রহিম

মুশফিক বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছিলেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে মুশফিক ইতিহাসে পড়ালেখা শেষ করেছেন। বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী মুশফিক ইতিহাসে প্রথম-শ্রেণীতে প্রথম হন।

 

 

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) বুধবারের খেলায় শেখ জামালের বিপক্ষে নতুন মাইলফলক স্পর্শ করলেন মোহামেডানের অধিনায়ক মুশফিকুর রহিম। মুক্তার আলীর বল ডিপ কভারে পাঠিয়ে এক রান নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ছয় হাজার রানের পৌঁছান তিনি।

শেখ জামালের দেওয়া ১৮৮ রানের লক্ষ্য ব্যাটিং করছে মোহামেডান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মোহামেডানের সংগ্রহ ৩ উইকেটে ১৩৬ রান। মুশফিকুর রহিম ৪৪ ও বিপুর শর্মা ১৫ রান নিয়ে ব্যাট করছেন।

রমজান মাসে স্বামী-স্ত্রীর সহবাস করার বিধান!

নিজের নামের পাশে ৫ হাজার ৯৮২ রান নিয়ে শেখ জামালের বিপক্ষে ব্যাটিং শুরু করেন মুশফিক। লিস্ট ‘এ’ ক্রিকেটে যা মুশফিকের ২২০তম ম্যাচ। ছয় হাজার রানের মাইলফলক ছুঁতে ১৮ রান প্রয়োজন ছিল মুশফিকের।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *