হুট করে আমাকে অন্য জায়গায় বিয়ে দেয়া হয়, আর আমার প্রেমিক….

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ হুট করে আমাকে অন্য জায়গায় বিয়ে দেয়া হয়, আর আমার প্রেমিক…

হুট করে আমাকে অন্য জায়গায় বিয়ে দেয়া হয়, আর আমার প্রেমিক

যার সঙ্গে আমার সম্পর্ক ছিল, সে আমাদের এলাকার ছিল। আমাদের সম্পর্কের শুরুতেই সবাই জেনে যায়। আমাদের দেখা খুব কম হতো। ছমাসের সম্পর্কে মাত্র তিন-চারবার দেখা হয়েছে, তাও অল্প সময়ের জন্য। তো আমার পরিবার অনেক চেষ্টা চালায় যাতে আমাদের সম্পর্কটা ভেঙে যায়। কিন্তু সফল হতে পারে নি। হুট করে আমাকে অন্য জায়গায় বিয়ে দেয়া হয়।

 

যদিও আমি আমার প্রেমিককে অনেক ভালবাসতাম, কিন্তু ওর আচরণে ঠিক বুঝতে পারতাম না যে ওর ভালবাসার গভীরতা কেমন। বিয়ের পরে জানতে পারি আমার প্রেমিকের এমন অনেক মেয়ের সঙ্গেই সম্পর্ক ছিল। তো বিয়ের পর আমি বাইরে চলে আসি। ওর সঙ্গে দেখা হয় নি আর কখনো। কিন্তু আমি ওকে প্রায়ই স্বপ্নে দেখি। যখন কোনো বিপদে পড়ি, মন খারাপ থাকে, বা অসুখে পড়ি। দেখি ও নিজে আসছে, নয়তো চিঠি বা কল দিয়েছে, এমন কেন হয় খুব জানতে ইচ্ছে করে। কারণ ওকে নিয়ে আমি কখনোই ভাবি না। যতটুকু পারি- ওকে মনে করিয়ে দেবে এমন জিনিসগুলোও এড়িয়ে চলি।

সানি লিওন বিয়ে হওয়ার পর ওইসব আর করিনি

দেখুন আপু, আপনি সচেতন ভাবে প্রেমিকের কথা ভাবেন না, কিন্তু আপনার অবচেতন মন ঠিকই ভাবে। প্রথম ভালোবাসাকে কেউ ভুলতে পারে না আপু। আপনিও পারেন নি। তাই যখন মন দুর্বল থাকে, নিজের অজান্তেই মনে এসে যায়। এটাকে ভালোবাসা ভেবে ভুল করবেন না। এটা কেবলই মনের একটা খেলা।

 

আর আপু, যা হয়েছে ভালোই হয়েছে। একাধিক নারীর সাথে সম্পর্ক থাকা প্রেমিকের সাথে আপনি কখনো সুখী হতে পারতেন না। সেই ছেলে কিন্তু আপনাকে অনেক আগেই ভুলে গিয়েছে। তাই সেই ছেলেকে মনে রেখে স্বামীর সাথে অবিচার করবেন না। বরং স্বামীকেই মনপ্রান দিয়ে ভালবাসুন। দেখবেন প্রেমিকের কথা আর মনেও থাকবে না!

পরামর্শ দিয়েছেন-
রুমানা বৈশাখী

বিয়ের আগে স্ত্রী সম্পর্কে যে বিষয় গুলো জানা জরুরি

বিশেষ দ্রষ্টব্য
আমি কোন মনোরোগ বিশেষজ্ঞ, চিকিৎসক বা আইনজীবী নই। কেবলই একজন সাধারণ লেখক আমি, যিনি বন্ধুর মত সমস্যাটি শুনতে পারেন ও তৃতীয় ব্যক্তির দৃষ্টিকোণ থেকে কিছু পরামর্শ দিতে পারেন। পরামর্শ গুলো কাউকে মানতেই হবে এমন কোন কথা নেই। কেউ যদি নতুন কোন দিক নির্দেশনা পান বা নিজের সমস্যাটি বলতে পেরে কারো মন হালকা লাগে, সেটুকুই আমাদের সার্থকতা।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *