জীবন কে ভালোবাসলে সেক্স কে ছাড়তে হবে

জীবন প্রত্যেকটি জীবের কাছেই ভীষন প্রিয়।প্রত্যেকটি জীবই বেশিদিন বাঁচার জন্য চেষ্টা চালায়।এই চারপাশের সুন্দর প্রকৃতি আত্মীয় স্বজনদের সাথে বাঁচার আগ্রহ সবার আছে। অমরত্বের কামনা প্রতিটি জীবেরই। পৌরাণিক কাহিনীর দেব দেবীরা এই অমরত্বের জন্য কত কিছুই না করেছেন! পৃথিবী নামক গ্রহের একপ্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন। দিয়েছেন অমরত্বের জন্য প্রাণ বলিদান।এ তো গেল দেব দেবীদের কথা। কিন্তু এই একুশ শতকের মানুষের জন্য ১৫০ বছর বাঁচা তো অমরত্বের মতোই। আর এজন্য তেমন কঠিন কিছুই করতে হবে না। সদ্য প্রকাশিত এক গ্রন্থে বলা হয়েছে, সেক্স ছেড়ে দিলে প্রায় ১৫০ বছর বাঁচা সম্ভব!

সেক্স

জীবন কে ভালোবাসলে সেক্স কে ছাড়তে হব

আলেক্স ঝাভোরনকভ
যুক্তরাজ্যের থিঙ্ক ট্যাংক বায়োজেরন্টোলজি রিসার্চ ফাউন্ডেশনের পরিচালক আলেক্স ঝাভোরনকভ তার নতুন প্রকাশিত গ্রন্থ ‘এইজলেস জেনারেশন’ এ বলেন, মানুষের পক্ষে ১৫০ বছর বাঁচা সম্ভব যদি সেক্স ছাড়া যায়। এই গবেষক এবং লেখক তার গ্রন্থে আরো বলেন যে তিনি কালেভদ্রে সেক্স করেন এবং এটা প্রাত্যহিক কাজের মধ্যে সম্পৃক্ত করেননি।

এই তরুণ গবেষক ও লেখক ওই গ্রন্থে আরও লেখেন, বিবাহের মাধ্যমে মানুষ সেক্সকে অভ্যাসে পরিণত করে। এর ফলে প্রতিবার সেক্সের সঙ্গে সঙ্গে মানুষ তার কাঙ্ক্ষিত বছর বাঁচার থেকে একধাপ করে পিছিয়ে পড়ে। এভাবে সেক্সের হার যত বৃদ্ধি পাবে বাঁচার পরিসর তত খাটো হতে থাকবে।

Loading...

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *