চেহারায় চিরতারুণ্য ধরে রাখুন

চেহারায়  চিরতারুণ্য ধরে রাখুন

বয়স বাড়ার সাথে সাথে আপনার ত্বকে, আপনার মুখে তার ছাপ রেখে যাচ্ছে। আপনার কি এই বুড়োটে হয়ে যাওয়া দেখতে ভাল লাগছে? লাগছে না। বয়সের ছাপ থাকুক কিন্তু সেটা যেন বয়সের চাইতে বেশী না দেখায় । তাই আপনার চির সবুজ মনের সাথে সাথে চেহারায় ও যদি চিরতারুণ্য ধরে রাখা যায় তবে তার চাইতে ভাল আর কি হতে পারে। তারুণ্যদীপ্ত চেহারার জন্য যা কিছু করা দরকার-

Loading...

চেহারায়

 

আপনার পোশাকের দিকে নজর দিন-

আপনার পোশাক এর সঠিক নির্বাচন আপনার বয়স্কে অনেক খানই কমিয়ে দেবে এক নিমিষে । বয়স বাড়ছে বলে সব সময় হালকা বা গাম্ভীর্যপূর্ণ পোশাক পরে থাকলে আপনার সত্যিকারের বয়সের চেয়ে আপনাকে বেশী বয়স্ক দেখাবে। সময় ও পরিবেশভেদে কাপড়ের রঙ ঠিক করুন। আপনার পছন্দের রঙের বা ডিজাইনের পোশাক নির্বাচন করুন। চেহারায় তারুন্য ধরে রাখতে  আপনার প্রিয় পোশাকে কিন্তু আপনাকে সবসময় তারুণ্যদীপ্ত লাগে কারণ তখন আপনার মনের সজিবতাও আপনার চোখে মুখে ফুটে ওঠে।

চেহারায় তারুন্য ধরে রাখতে  ঠিক রাখুন চোখের ভাষা

বয়সের সাথে সাথে চশমাতো আপনার লাগতেই পারে। চোখে গ্লাসের ব্যবহারে বয়স একটু হলেও বেশী দেখায়। তবে চশমা ঠিক করার সময় একটু ফ্যাসানেবল ফ্রেম কিনুন। সব সময় শুধু সাদা কালো ফ্রেম ব্যবহার করবেন না। চশমার ব্যবহার এড়াতে কন্টাক লেন্স নিতে পারেন। আধুনিক ও হালফ্যাশনের সানগ্লাস ব্যবহারও আপনাকে অনেক স্টাইলিশ করে তুলবে যার ফলে বয়সও অনেক কম লাগবে আপনার। চোখের সাজের প্রতিও খেয়াল রাখুন যাতে আপনার বয়স কম লাগে এমন চোখের সাজ আয়ত্ত করুন।

চুল দিয়ে বয়স কমান

বয়স বাড়ার সাথে সাথে চুলে এসে ছাপ লাগে। আজকাল আবার অনেক কম বয়সেও অনেকের চুল পেকে গিয়ে চেহারায় বয়স্ক ছাপ ফেলছে। চুল যাতে পেকে না যায় বা গেলেও টেকসই কালার করুন বা কালারের পার্শ্ব প্রতিক্রিয়া এড়াতে আপনি মেহেদী লাগালে পারেন। আপনাকেস্টাইলিশও লাগবে আবার পাকা চুলও ঢেকে যাবে। চুলের কাটের প্রতি নজর দিন। আপনার হেয়ার কাট আপনার বয়স্ক ছাপ লুকাতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। তাই আপনার মুখের সাথে মানানসই আধুনিক হেয়ার স্টাইল বেছে নিন।

ত্বকের পরিপূর্ণ যত্ন নিন

ত্বককে সজীব আর প্রাণবন্ত রাখতে পারলে আপনার বয়স কমে যাবে অনেকখানি। আর এজন্য আপনাকে যথাযথ যত্ন নিতে হবে। প্রচুর পানি পান করুন। রোদের পোড়া থেকে ত্বক কে রক্ষা করুন।নিয়মিত ত্বক উপযোগী ফেসিয়াল করান। ত্বকেরধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার করুন। হারবাল পণ্য ব্যবহার করুন। আপনার বিউটিশিয়ানের পরামর্শ নিন। আর সবচেয়ে জরুরী হল আপনার সাজের পরিবর্তন আনুন মাঝে মধ্যে । নতুবা আপনার একঘেয়ে সাজ দেখতে দেখতে কিন্তু আপনাকে বেশী বয়স্ক লাগবে।চেহারায় তারুন্য ধরে রাখতে ত্বকে যুগোপযোগী সাজ নিন।

শরীর চর্চার বিকল্প নেই

আপনার কায়িক পরিশ্রম আপনার শরীরকে টানটান আর কর্মক্ষম রাখবে। আপনি যদি নিয়মিত শরীর চর্চা না করেন আপনার শরীর ঢিলে ঢালা হয়ে যাবে আর আপনাকে বয়স্ক দেখাবে। আপনি যদি চান আপনাকে কমবয়স্ক আর তারুণ্যদীপ্ত লাগুক তবে আপনার শারীরিক গঠন সুঠাম রাখুন। আর শরীরচর্চা ব্যতীত এটা সম্ভব নয় । তাই চেহারায় তারুন্য ধরে রাখতে  নিয়মিত ব্যায়াম করুন আর শরীরকে কর্মক্ষম রাখুন । নিজেকে বয়স্কতার হাত হতে রক্ষা করুন।

 

আমাদের সাথে থাকতে েএখানে ক্লিক করুন

Loading...

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  চটজলদি মুখের উজ্জ্বলতা বাড়ানোর ৩ টি ঘরোয়া মাস্ক

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.