তনুকে নাকি ধর্ষণ করা হয়নি! তনু হত্যার আসল রহস্য জানালো পুলিশ?

বাংলাদেশে কুমিল্লার পুলিশ বলছে, শিক্ষার্থী সোহাগী জাহান তনুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে তারা এখন ধারণা করছে। তবে হত্যার আগে ধর্ষণ করা হয়েছে কিনা, সে ব্যাপারে পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি। এমন প্রেক্ষাপটে আবারও ময়নাতদন্তের জন্য আগামীকাল তনুর মৃতদেহ কবর থেকে তোলা হবে। এ ঘটনা নিয়ে ঢাকা এবং কুমিল্লাসহ বিভিন্ন জায়গায় প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রয়েছে। আজ এসব বিক্ষোভ থেকে কুমিল্লার সেনানিবাস এলাকায় তনুর মৃতদেহ উদ্ধারের নয়দিন পরও জড়িত কাউকে চিহ্নিত করতে না পারায় ক্ষোভ প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থী সোহাগী জাহান তনুর মৃতদেহ উদ্ধারের পর ময়নাতদন্ত এবং ভিসেরা পরীক্ষা করা হয়

তনুকে হত্যা

তনুকে নাকি ধর্ষণ করা হয়নি! তনু হত্যার আসল রহস্য জানালো পুলিশ

এগুলোর প্রতিবেদন এখনও চূড়ান্ত হয়নি বলে পুলিশ বলছে। কিন্তু পুলিশ আবারও মৃতদেহের ময়নাতদন্ত করার উদ্যোগ নিয়েছে। সেজন্য কুমিল্লার আদালতে আবেদন করা হয়েছিল।আদালতের অনুমতি নিয়ে এখন আগামীকাল সোহাগী জাহান তনুর মৃতদেহ কবর থেকে তোলা হবে।তাঁর মৃতদেহ তাদের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে দাফন করা হয়েছে। আবারও ময়নাতদন্ত করার কারণ সম্পর্কে কুমিল্লা জেলার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন বলেছেন, এ পর্যন্ত তদন্তে যা উঠে এসেছে, তাতে তাদের আরও কিছু বিষয়ে তথ্য প্রয়োজন।

পড়ুন  নাভি ও বুকের সাথে জোড়া লাগানো ২ শিশু!

তিনি বলছিলেন, “এই ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে কোন তথ্য প্রমাণই যেনো বাদ না যায়। সেজন্য ময়নাতদন্তে পারসিয়াল আরও কিছু বিষয় জানা দরকার।” কুমিল্লা সেনানিবাসে সোহাগী জাহান তনুর বাড়ির কয়েকশ গজের মধ্যে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল গত ২০শে মার্চ। ঘটনার নয়দিন পরও পুলিশ জড়িত কাউকে চিহ্নিত করতে পারেনি। তবে কুমিল্লার পুলিশ সুপার শাহ আবির হোসেন বলেছেন, তদন্তের এ পর্যায়ে তারা তনু শ্বাসরোধ করে হত্যার বিষয়ে তথ্য প্রমাণ পেয়েছেন। হত্যার আগে ধর্ষণের অভিযোগের ব্যাপারে তারা এখনও কোনো ধারণা পাচ্ছেন না। সেটা নিশ্চিত হতে আবারও ময়নাতদন্ত করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। সোহাগী জাহান তনুর পিতা ইয়ার হোসেনসহ পরিবারের সদস্যদের গতকাল পর্যন্ত পুলিশ কয়েকদফা জিজ্ঞিসাবাদ করেছে।কিন্তু তদন্তের অগ্রগতি সম্পর্কে তারা কিছুই জানতে পারেননি।

পড়ুন  আম্মু মেনে নিতে পারে না, বাবাকে সবসময় সন্দেহ করে…

বিবিসি

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.