কীভাবে ওজন বৃদ্ধি করবেন?

কীভাবে ওজন বৃদ্ধি করবেন?
কীভাবে ওজন বৃদ্ধি করবেন?

অনেকে আছেন মলীর খুব ভারী আবার অনেকে আছেন যরার ওজন স্বল্পতায় ভুগছেন।আমরা আগের একটা পোষ্টে দেখিয়েছি যে, কীভবে খুব সহজে শরীরের ওজন কমানো যায় কিন্তু আজকের টিপসি হলো কীভাবে সহজ ৭ টি টিপস অনুসরণ করে শরীরের ওজন বুদ্ধি করা যায়।অনেকে আছেন বহু ধরণের চেষ্টার পরও শরীরের ওজন কোন মতেই বৃদ্ধি করতে পারছেন না।

বিভিন্ন জনের বিভিন্ন পরামর্শ এটা খাও ওটা খাও এইভাবে চলো  কিন্তু কোন পরামর্শই সফল হচ্ছে না। তাদের জন্য Online Bangla Healh Tips আপনার ডক্টর নিয়ে এসছে এই টিপসগুলো, চলুন শুরু করি।

১। ওজন স্বল্পতা তেকে মুক্তি পেতে একসাথে পেটপুরে না খেয়ে সারাদিন অল্প অর্প করে খেতে থাকুন।নিয়মি মেনে ৩ বার তো খাবেনই।আর বাকি সময় হালকা হালকা করে খান।

২। ওজন বাড়াতে দরকার প্রোটিনযুক্ত খাবার।তাই বেশি করে প্রোটিন সমৃদ্ধ খাবার খান।সকালের নাস্তায় ২ টা ডিম রাখুন।আর সারাদিন বিশেষ করে পানীয় জাত খাবার খাবেন বেশি করে।

৩। কলায় প্রচুর পরিমাণে ক্যালরী থাকে।একটি কলায় প্রায় ১০০ ক্যালরী বিদ্যমান।তাই কলা খান বেশি করে।কমপক্ষে ৩ টি কলা অবশ্যই খাবেন।

পড়ুন  বয়স ১০ বছর কমবে যা খেলে

৪। যাদের চা খাওয়ার অভ্যাস আছে তারার কখনই ভাত খাওয়ারপর চা বা কফি খাবেন না।

৫। খাবার সব সময় ভালো করে চিবিয়ে কাবেন।খাবার ঠিকমত না চিবালে হজম ভালো হয় না।যাতে করে শরীরে সঠিক পুষ্টি পায় না।

৬। নিয়মিত হাটার অভ্যাস গড়ে তুলুন।প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট হাটুন।

৭। পানি পান করতে হবে প্রচুর পরিমানে। দিনে অন্তত্য ৮ গ্রাস এর মত পানি পান করুন।

অঅমাদের টিপসগুলো অঅপনার সামান্যতম কাজে আসলে ফেসবুকে শেয়ার করতে ভুরবেন না। আর আপনার ডক্টরের সাথে নিয়মিত থাকুন আর সুস্থ্য থাকুন । ধণ্যবাদ
আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.