যমজ সন্তান, কিন্তু উভয়ের বাবা আলাদা! কীভাবে সম্ভব?

সব কিছুই ঠিক চলছিল। গোল বাধল যখন দুই সন্তান খানিকটা বড় হল। যমজ সন্তান, কিন্তু কারও সঙ্গে কারও চেহারার মিল নেই। এমনকী এক জনের চেহারার সঙ্গেও বাবার চেহারার মিল খুঁজে পাওয়া যাচ্ছিল না। আচার-আচরণেও ভিন্ন। শেষমেশ ডিএনএ টেস্টের শরণাপন্ন হলেন দম্পতি। আর বেরিয়ে এল বিস্ময়কর সত্য! যমজ সন্তানের মা-একজনই, কিন্তু বাবা দু’জন! অবাক হচ্ছেন। ভিয়েতনামের এই খবর প্রকাশ করেছে একটি আন্তর্জাতিক সংবাদসংস্থা।

যমজ সন্তান

যমজ সন্তান – Twin Baby

কীভাবে সম্ভব হল এমন আজব ঘটনা? ভিয়েতনামের জেনেটিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট লে ডিন লুয়োং জানিয়েছেন, ‘‘এমন হতে পারে যে, সঙ্গমের ফলে ওই মহিলা গর্ভবতী হয়ে পড়েন। আবার সেই একই সময়ে অপর এক পুরুষের সঙ্গে যৌনসংসর্গে আরও একটি ভ্রূণ তৈরি হওয়ার সম্ভাবনা থাকে। এ ক্ষেত্রে এমনই ঘটেছে বলে মনে হচ্ছে।’’ ভিয়েতনামি ওই দম্পতির নাম প্রকাশ করেনি ভিয়েতনামের জেনেটিক অ্যাসোসিয়েশন।

এমন আজব ঘটনা শুধু ভিয়েতনাম নয়, বিশ্বেও প্রথম শোনা গেল বলে দাবি করা হচ্ছে। যদিও, যমজ সন্তানের মা প্রেমিকের নাম স্বামীকে জানিয়েছেন কি না, সে ব্যাপারে কোনও তথ্য পাওয়া যায়নি।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *