...

মডেলদের মত ফিগার পেতে চাইলে নিয়মিত খান এই ৭টি খাবার!

টিভিতে যখন কোন মডেল দেখানো হয়, আমরা খুব অবাক হয়ে তাকিয়ে থাকি আর চিন্তা করি ইশ! কি সুন্দর ফিগার! মডেলদের মত সুন্দর এবং আকর্ষণীয় ফিগার প্রায় সব মেয়েদের কাম্য। মডেলরা আসলে কি খান? কিভাবে তারা এত সুন্দর ফিগার ধরে রাখেন?
ফিগার

মডেলদের মত ফিগার পেতে চাইলে নিয়মিত খান এই ৭টি খাবার!

এমন অনেক প্রশ্ন সব সময় মাথায় ঘুরতে থাকে। মডেলদের মত ফিগার পাওয়া সহজ কোন বিষয় নয়। সঠিক ডায়েট, ব্যায়াম আর কিছু খাবার এনে দিতে পারে মডেলদের মত আকর্ষণীয় ফিগার।
১। পানি –
ওজন বৃদ্ধি না করে পেট ভর্তি করার সহজ এবং কার্যকরী উপায় হল পানি। এটি আপনার শরীরকে হাহড্রেটড করে। একটি বার্গার না খেয়ে এক গ্লাস পানি পান করুন। এটি আপনার ক্ষুধা নিবারণ করে দিবে। মডেলরা সকাল থেকে রাত পর্যন্ত প্রচুর পরিমাণে পান করে থাকেন। স্বাদ বৃদ্ধির জন্য অনেক সময় এতে লেবু মিশিয়ে থাকেন।

২। ড্রাই ফ্রুটস –
ড্রাই ফ্রুটস বলতে মূলত কাজুবাদাম, কাঠ বাদাম, চিনা বাদাম, কিশমিশ ইত্যাদিকে বুঝানো হয়ে থাকে। মডেলদেরা ক্ষুধার্ত বোধ করলে ড্রাই ফ্রুটস খেয়ে থাকেন। এটি ক্ষুধা নিবারণ করে পেট অনেকক্ষণ ভরিয়ে রাখে। এবং সব রকম পুষ্টিও ড্রাই ফ্রুটস থেকে পাওয়া যায়।

পড়ুন  তেলেভাজা খাবার স্বাস্থ্যকর করার উপায় জেনে নিন

৩। ফল –
বিশ্বখ্যাত ফ্যাশন মডেল Megan Williams বলেন “ আমি আমার ফিগার Figure ধরে রাখার জন্য প্রচুর পরিমাণে স্ন্যাক্স খেয়ে থাকি”। কিন্তু তিনি আমাদের মত স্ন্যাক্স খান না। তিনি প্রচুর পরিমাণে ফল খান। সাধারণত কমলা, কলা, আপেল, কিউই, আঙ্গুর, স্ট্রবেরী, পেঁপে, ব্লুবেরী ফল মডেলরা খেয়ে থাকেন।

Loading...

৪। চকলেট –
চকলেটের নাম শুনে চোখ কপালে উঠে গেছে? ফ্যাশন মডেলরা প্রায়ই ব্যাক স্টেজে চকলেট খেতে থাকেন। মডেলদের প্রতি দিনকার ডায়েট চকলেট রয়েছে। ডার্ক চকলেট অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধি হওয়া এটি ত্বক এবং স্বাস্থ্য এর জন্য বেশ উপকারী। তবে খুব বেশি চকলেট আপনাকে মুটিয়ে দিতে পারে। তাই পরিমিত পরিমাণে চকলেট খাওয়া উচিত।

জিম ছা্ড়াই আকর্ষনীয় ফিগার পাওয়ার উপায়

৫। হারবাল চা –
গ্রিন টি বা হারবাল চা আপনার দেহের বিষাক্ত পদার্থ দূর করে থাকে। এর সাথে আপনার ওজন weight কমিয়ে দিয়ে থাকে।

৬। মাছ –
মডেলরা তাদের ফিগার Figure ধরে রাখার জন্য প্রচুর পরিমাণে মাছ খেয়ে থাকেন, বিশেষ করে স্যামন মাছ। স্যামন মাছে ওমেগা-থ্রি ফ্যাটি অ্যাসিড রয়েছে যা স্মৃতিশক্তি বৃদ্ধি করে থাকে।

পড়ুন  যে জুস গুলো আপনার ত্বককে সুন্দর ও উজ্জ্বল করবে

৭। সবজি –
Victoria’s Secret মডেল Lily Aldridge বলেন “আমি ডায়েট করি না, কিন্তু অস্বাস্থ্যকর নোংরা খাবার এড়িয়ে চলি”। এখানে অস্বাস্থ্যকর খাবার বলতে মূলত জাঙ্ক ফুডকে বুঝানো হয়েছে। মডেলরা প্রচুর পরিমাণে সবজি খেয়ে থাকেন। এটি তাদের দেহের সবরকমের পুষ্টির চাহিদা পূরণ করে থাকে। তারা নিয়মিত প্রচুর পরিমাণের সবজি খেয়ে থাকেন।

এছাড়া অ্যাভোকাডো, গ্রিন স্মুদি, ড্রিটক্স তাদের প্রতি দিনকার খাদ্য তালিকায় রাখেন।

চর্বিহীন ও আকর্ষণীয় ফিগার পাওয়ার সহজ কিছু উপায়

অন্যরা যা সার্চ করছেন: স্বাস্থ্য টিপস, টিপস বাংলা, হেল্থবাংলা, হেল্থ বাংলা, বাংলা হেল্থ, বাংলা স্বাস্থ্য টিপস, ডাক্তারী টিপস, হেল্থ পোর্টাল, সাজকেয়ার, সাজেগোজ, সাজসজ্জ্বা, স্লিম ফিগার, slim ফিগার, ফিগার ভালো রাখার উপায়, ফিগার ধরে রাখার উপায়, আকর্ষণীয় ফিগার, নজরকাড়া ফিগার, মডেলদের মত ফিগার; চিকন ফিগার, সুন্দর ফিগার; স্লিম ও ভালো ফিগার, smart ফিগার, vlo ফিগার, ফিগার look,

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.