ভ্রু পাতলা হলে কিভাবে ঘন করবেন ?

ভ্রু

ভ্রু পাতলা হলে কিভাবে ঘন করবেন ?

কারও ভ্রুযুগোল যদি  ঘন হয় তবে  থ্রেডিং করে পছন্দমতো আকার দেওয়া যায়। কিন্তু যাঁদের ভ্রুদ্বয় স্বাভাবিকভাবেই পাতলা, তাঁরা কী করবেন। চোখের পাপড়ি পাতলা হলেই বা সমাধান কী সেই সব মানুষের যাদের ভ্রুদ্বয় পাতলা মনে হচ্ছে। কৃত্রিম পাপড়ি ও মাসকারার মাধ্যমে ভ্রু ও পাপড়ি ঘন দেখানো যায় কীভাবে। প্রাকৃতিকভাবে পাতলা ভ্রু  ও পাপড়ি কি ঘন করা সম্ভব? জানিয়েছেন বিশেষজ্ঞরা।

 

 

রূপবিশেষজ্ঞ আমিনা হক জানালেন, অনেক সময় খুশকি বা ত্বকে ছত্রাকের সংক্রমণের কারণে পাপড়ি ও ভ্রুর চুল  পড়ে যেতে শুরু করে। খারাপ মানের প্রসাধনী ব্যবহার এবং প্রসাধনী ব্যবহারের পর ঠিকমতো পরিষ্কার না করলেও এমন হতে পারে বলে জানিয়েছেন রূপবিশেষজ্ঞ তানজিমা শারমিন। তাঁর মতে স্বাস্থ্য ভালো না থাকলে অর্থাৎ অভ্যন্তরীণ সুস্থতা না থাকলে বাহ্যিক রূপ কখনোই সুন্দরভাবে ফুটে উঠবে না, তা ত্বকের ক্ষেত্রেই হোক কিংবা চুলে।

 

রূপচর্চার মাধ্যমে এ ধরনের সমস্যা সমাধানের আগে কোনো চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নেওয়া উচিত। হলি ফ্যামিলি মেডিকেল কলেজ হাসপাতালের চর্মরোগ বিশেষজ্ঞ আফজালুল করিম জানালেন, অনেক সময় দেখা যায় ভ্রুর কোনো একটি অংশের চুল ঝরে যেতে থাকে। এটি একধরনের রোগ, যাকে এলোপেশিয়া এরিয়েটা বলে। এমন হলে দেরি না করে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। অনেক সময় মাথায় খুশকি হলে ভ্রুএর  ও পাপড়িতে তা ছড়িয়ে পড়ে, এটিও সমাধান করতে হবে চিকিৎসার মাধ্যমে। অবশ্যই চুল, চোখের পাপড়ি ও ভ্রুদ্বয়ের  খুশকি দূর করার চিকিৎসা শুরু করতে হবে একসঙ্গে, তা না হলে খুশকি থেকে মুক্তি পাওয়া কঠিন হবে। চুল পড়ে যাওয়া রোধ করতে পুষ্টিকর খাবার খাওয়ার প্রয়োজনীয়তার কথাও বলেন তিনি।

Loading...
পড়ুন  ও নাকি আমাকে জোর করে বিয়ে করবে, নয়তো ধর্ষণ করবে….

 

রূপবিশেষজ্ঞরা জানান, ক্যাস্টর ওয়েল বা তিলের তেল তুলায় ভিজিয়ে প্রতিদিন রাতে ঘুমানোর আগে ভ্রুতে আলতো করে কিছুক্ষণ ঘষলেও প্রাকৃতিকভাবে ভ্রুর ঘন হয়ে ওঠা চোখে পড়ে । তবে এটি সময়সাপেক্ষ ব্যাপার, এ জন্য ধৈর্য ধরতে হবে।
ভ্রুযুগোল   ও পাপড়ি ঘন দেখাতে যা যা করতে পারেন
* মেকআপের সময় ভ্রুএর  ঘন দেখানোর জন্য কালো বা বাদামি আইব্রও পেনসিল, ব্ল্যাক ডাস্ট পাউডার ইত্যাদির সাহায্যে ভ্রুদ্বয়  এঁকে মোটা ও ঘন দেখানো যায়।

* ভ্রুর  উপর আঁকার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে। ভ্রুর শুরুতে হালকা করে, মাঝের অংশ একটু গাঢ় এবং একদম শেষের ধারটা
চিকন করে আনতে হবে। তা না হলে কৃত্রিম মনে হবে।
* পাপড়ি ঘন দেখানোর জন্য মাসকারা তো সব সময় ব্যবহার করা যায়। কয়েক পরত ব্যবহার করলে তা আরও ঘন দেখাবে। তবে প্রতিবার দেওয়ার পর পরবর্তী পরত মাসকারা দেওয়ার জন্য আগেরটি শুকিয়ে নিতে হবে।
* কৃত্রিম পাপড়িও ব্যবহার করা যেতে পারে। অল্প ঘন, বেশি ঘন বেশ কয়েক রকমের কৃত্রিম আইল্যাশ বা পাপড়ি বাজারে কিনতে পাওয়া যায়। বয়স ও পরিবেশ বুঝে তা ব্যবহার করতে পারেন।

পড়ুন  আমার বন্ধুরা সবসময় বলতো মেয়েটি ভালো না, অনেকের সাথে ওর...

 

যে বিষয় গেুলো এই সময় মনে রাখবেন

* চোখে যেকোনো প্রসাধনী ব্যবহারের ক্ষেত্রে তার মান এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ সম্পর্কে নিশ্চিত হয়ে নেওয়া দরকার।
* আই মেকআপ রিমুভার বা কোনো ভালো লোশন দিয়ে খুব ভালোমতো চোখের মেকআপ তুলে ফেলুন।
* চোখের মেকআপ তোলার জন্য পরিষ্কার তুলা বা কাপড় ব্যবহার করবেন। টিস্যু পাতলা থাকে বলে তা ভিজে চোখের ভেতর রিমুভার ঢুকে যাওয়ার ভয় থাকে। কিংবা টিস্যুর অংশও ঢুকে যেতে পারে।
* খুশকি হলে চুলকানো এবং চোখ জোরে জোরে ঘষাঘষি করবেন না।
* নিয়মিত প্রোটিন এবং ভিটামিনসমৃদ্ধ খাবার খান।
স্বাস্থ বিষয়ক নতুন নতুন তথ্য জানতে আমাদের সাথে থাকুন ।

ফেসবুক কমেন্ট

comments

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.