যৌন সঙ্গম ছেড়ে দিলে প্রায় ১৫০ বছর বাঁচা সম্ভব!

বাঁচাযৌন সঙ্গম ছেড়ে দিলে বেশি বাঁচা সম্ভব

প্রতিটি জীবই বেশিদিন বাঁচার জন্য চেষ্টা চালায়।এই চারপাশের সুন্দর প্রকৃতি আত্মীয় স্বজনদের সাথে বাঁচার আগ্রহ সবার আছে। অমরত্বের কামনা প্রতিটি জীবেরই। পৌরাণিক কাহিনীর দেব দেবীরা এই অমরত্বের জন্য কত কিছুই না করেছেন! পৃথিবী নামক গ্রহের একপ্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন। দিয়েছেন অমরত্বের জন্য প্রাণ বলিদান।

 

এ তো গেল দেব দেবীদের কথা। কিন্তু এই একুশ শতকের মানুষের জন্য ১৫০ বছর বাঁচা তো অমরত্বের মতোই। আর এজন্য তেমন কঠিন কিছুই করতে হবে না। সদ্য প্রকাশিত এক গ্রন্থে বলা হয়েছে, যৌন সঙ্গম ছেড়ে দিলে প্রায় ১৫০ বছর বাঁচা সম্ভব!

Loading...

 

আলেক্স ঝাভোরনকভ
যুক্তরাজ্যের থিঙ্ক ট্যাংক বায়োজেরন্টোলজি রিসার্চ ফাউন্ডেশনের পরিচালক আলেক্স ঝাভোরনকভ তার নতুন প্রকাশিত গ্রন্থ ‘এইজলেস জেনারেশন’ এ বলেন, মানুষের পক্ষে ১৫০ বছর বাঁচা সম্ভব যদি যৌন সঙ্গম ছাড়া যায়। এই গবেষক এবং লেখক তার গ্রন্থে আরো বলেন যে তিনি কালেভদ্রে যৌন সঙ্গম করেন এবং এটা প্রাত্যহিক কাজের মধ্যে সম্পৃক্ত করেননি।

 

পড়ুন  কামসূত্র বইয়ের ১০ গোপন কথা!

এই তরুণ গবেষক ও লেখক ওই গ্রন্থে আরও লেখেন, বিবাহের মাধ্যমে মানুষ যৌন সঙ্গমকে অভ্যাসে পরিণত করে। এর ফলে প্রতিবার যৌন সঙ্গমের সঙ্গে সঙ্গে মানুষ তার কাঙ্ক্ষিত বছর বাঁচার থেকে একধাপ করে পিছিয়ে পড়ে। এভাবে যৌন সঙ্গমের হার যত বৃদ্ধি পাবে বাঁচার পরিসর তত খাটো হতে থাকবে।

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

2 comments

  1. Ami amr gf er sthe 1st br sex e 30 min er mto silm bt porer din ak e vbe krte gle amr matro 2 min e hoe jay ami er karn bujlm na

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.