রাতে নগ্ন হয়ে ঘুমানোর সুফল সমূহ!

নগ্ন
রাতে নগ্ন হয়ে ঘুমানোর সুফল সমূহ

আমার বাড়িতে যে পোশাক আশাক পরি অফিসে বা বাইরে যাওয়ার সময় একই রকম পোশাক কিন্তু পরি না। খেয়াল করলে দেখা যাবে শহরের বেশিরভাগ মানুষের রাতে ঘুমানোর পোশাকও আলাদা। আর এই আলাদা পোশাক পরার কারণটা নিশ্চই বুঝতে পারছেন কেন? অবশ্যই একটা সুন্দর, পরিচ্ছন্ন ও আরামদায়ক ঘুমের জন্য এই ব্যবস্থ্যা।তবে রাতে নগ্ন হয়ে ঘুমানোর ও কিছু ভালো দিক আছে সেই সুফলগুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছে অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টাল আপনার ডক্টর।চলুন তাহলে জেনে নেওয়া যাক রাতে নগ্ন বা খালি গায়ে ঘুমানোর সুফল সম্বন্ধে।

সঠিক অন্তর্বাস ব্যবহারের নিয়ম

রাতে নগ্ন হয়ে ঘুমালে রক্ত চলাচল বৃদ্ধি করে :

গলা ও কোমড়বন্ধ পোশাক শরীরের নিন্মাঙ্গে স্বাভাবিক রক্ত চলাচলে বাধা সৃষ্টি করতে পারে। এতে নানান রোগ সৃষ্টির আশঙ্কা থাকে। কিন্তু নগ্নভাবে ঘুমে শরীরের রক্ত চলাচলকে স্বাভাবিক থাকে। যা শরীরের পেশি ও গুরুত্বপূর্ণ বিভিন্ন অঙ্গকে সতেজ ও স্বাস্থ্যবান রাখতে সাহায্য করে।

 

রাতে নগ্ন হয়ে ঘুমালে নিজেকে সুখী মনে করে:

ইউএসএ কটন ২০১৪ সালে এক জরিপ চালিয়ে দেখেছে, জরিপে অংশ নেয়াদের মধ্য যাঁরা নগ্ন হয়ে ঘুমাতে অভ্যস্ত, তাদের মধ্যে শতকরা ৫৭ ভাগই মনে করেন যে তারা সুখী। তবে যারা পাজামা পরে ঘুমান তাদের মধ্যে সুখী যুগল ছিলো শতকরা ৪৮ ভাগ।

 

নগ্ন হয়ে ঘুম আত্মবিশ্বাসী করে তোলে :

অবিশ্বাস্য মনে হলেও সত্য যে, নগ্ন ঘুম নিজের প্রতি আস্থা ও বিশ্বাসের পরিমাণ বাড়িয়ে দেয়। করে তোলে আত্মবিশ্বাসী।

নগ্ন হয়ে ঘুমালে ঘুমের গুনগত মান বেড়ে যায় :

যাঁরা কাপড় পরে ঘুমান তাঁদের কি ঘুম ভালো হয় না? না, এমন কথা কেউ বলেনি। তবে ২০০৪ সালের এক সমীক্ষায় দেখা গেছে, শরীরের তাপমাত্রা ঘুমের ওপর প্রভাব ফেলে। তাই গরমে কাপড় পরে ঘুমালে শরীরের তাপমাত্রা বেড়ে যায়, তাতে ঘুম ভালো হয় না। সে অবস্থায় শরীরে কোনো কাপড় না থাকলে ক্ষতি নেই, বরং লাভই বেশি, কেন না ঘুম হবে দারুণ!

 

নগ্ন হয়ে ঘুম নারীর জন্য ভালো :

কসমোপোলিটান ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে ডাক্তার জেনিফার লান্ডা জানান, সব সময় কাপড় পরে ঘুমালে মেয়েদের বিশেষ কিছু রোগের ঝুঁকি বেড়ে যায়। তিনি জানান, কাপড় পরার ফলে শরীরের তাপমাত্রা একটু বেশি থাকে আর তাপমাত্রা খুব বেশি হলে মেয়েদের যোনিপথের আশপাশে খুব তাড়াতাড়ি ছত্রাক বা ব্যাক্টেরিয়া বাড়তে থাকে।

 

গুহাবাসীদের মতো:

নিউরোলজিস্ট ব়্যাচেল সালাস ওয়াল স্ট্রিট জার্নালকে দু’বছর আগেই বলেছিলেন, গুহামানবদের মতো আধুনিক, ফ্যাশন সচেতন মানুষেরও গায়ে সুতা না রেখে ঘুমানো ভালো। তিনি বলেন, ‘‘আমাদের পূর্বসূরীরা একসময় নগ্নই ঘুমাতেন৷ মাংসাসী প্রাণীদের হাত থেকে বাঁচার জন্য তাঁরা মূলত গুহায় ঘুমাতেন এবং তা নগ্ন হয়ে। তাই নগ্ন হয়ে ঘুমালে আজও আমরা কিছুটা নিরাপদ বোধ করি।’’

নারীদের যোনি চোষার বিষয়ে কিছু তথ্য জেনে নিন

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

7 comments

  1. ওজন কিভাবে বাড়াতে পাড়ি

  2. আমি তো রোজা খালি গায়ে ঘুমাই এবং সক্ত কাঠের উপর বালিস ছাড়া এতে কোন খতিকর আছে কী?

  3. বালিস ছাঁড়া ঘুমালে কোন অসুবিধা তাকলে তা জানার দরকার।

  4. আচ্ছা কোন মেয়ের যৌন ক্ষমতা কি তার দেহের গঠন দেখে বুঝা যায়? আর গেলে তা কি করে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *