ই ময়েশ্চার ক্রিম বডিশপ ভিটামিন রিভিউ

ক্রিম

ই ময়েশ্চার ক্রিম বডিশপ ভিটামিন রিভিউ

শীত চলে গেলে মুখ টান টান ভাব শুরু হয়। তাছাড়া মুখের ডেড সেল এবং বলিরেখা পড়ার বাড়তি ঝামেলা তো রয়েছেই। আজ এমন একটি ক্রিমের কথা বলব যেটা ব্লগারদের কাছে খুব জনপ্রিয়, মার্কেটে বেস্ট সেলার এবং শীতে ব্যবহারের জন্য অনেক বেশি ভালো। তাছাড়া যারা শুষ্ক ত্বকের অধিকারী, তারা এই ক্রিম শীত, গরম, বর্ষা সব ঋতুতেই ব্যবহার করতে পারবে। আমরা মোটামুটি সবাই বডি শপ ব্রান্ডটার সাথে পরিচিত। বডিশপ ব্র্যান্ড এর ভিটামিন ই রেঞ্জ এর ময়েশ্চারাইজার ক্রিমের কথাই বলছি।

 
এই ক্রিমটির ঘনত্ব অনেক বেশি। কিন্তু খুব তাড়াতাড়ি ত্বকের লেয়ারে মিশে যায় এবং ত্বক কে ময়েশ্চার করে ধরে রাখে ৬ থেকে ৮ ঘণ্টা। সব ধরনের ত্বকের জন্য শীতে এই ক্রিমটি খুব উপকারী। যেহেতু এটা খুব হাই পটেনশিয়াল ময়েশচারাইজার তাই তৈলাক্ত ত্বকে গরমে ব্যবহার না করাই ভালো। কিন্তু শুষ্ক অথবা কম্বিনেশন ত্বকের অধিকারী নারীরা সব সময়ই ব্যবহার করতে পারবে। মুখে খুব হালকা করে ঘড়ির উল্টো দিকে মাসাজ করলে, খুব তাড়াতাড়ি ত্বকের সাথে ক্রিমটি মিশে ত্বককে বেবি সফট করে ফেলে। ক্রিমের কৌটার মুখ খুললেই খুব সুন্দর একটা ফ্রেশ ফ্রেশ গন্ধ নাকে এসে লাগে।

 
শীতে আপনার রুক্ষ ত্বককে সুন্দর ভাবে নারিশ এবং রিপেয়ার করার ফর্মুলা নিয়ে তৈরি এই ক্রিমটি। ত্বকের লেয়ারের এন্টি অক্সিডেনট এর সমতা বজায় রাখে। এই ক্রিমটি ভিটামিন নাইট ক্রিম এর থেকে ঘন। শীত এর সময় এই ক্রিম টি দেবার ৫ মিনিট পর ফাউন্ডেসন দিলে মেকাপ ত্বকে খুব সুন্দর করে বসে যায়, ত্বক কে শুষ্ক লাগে না অথবা ডেড সেল দেখা যায় না।

 
ভিটামিন ই ক্রিম এর উপকরণ সমূহঃ

ভিটামিন ইঃ ভিটামিন ই হচ্ছে এমন একটি উপকরণ যেটা কিনা ত্বককে সুরক্ষা দিতে সবচেয়ে বেশি কার্যকরী। এটি অত্যন্ত শক্তিশালী একটি এন্টিওক্সিডেন্ট যেটি কিনা বাইরের ধুলাবালি, সূর্যের ক্ষতিকর রশ্মি, দূষিত পদার্থ থেকে ত্বককে সুরক্ষা দেয়। তাছাড়া ভিটামিন ই তে রয়েছে এন্টি রিঙ্কেল প্রপার্টি। ত্বককে বলিরেখার হাত থেকে রক্ষা করে।

Sorbitol: ত্বকে ময়েশচার ধরে রাখতে সাহায্য করে এই উপকরনটি।

Lanolin: এটি খুব শক্তিশালী ময়েশচারাইজার। এটি খুব তাড়াতাড়ি ত্বকে এবসর্ব হয়ে ত্বককে সুরক্ষা দেয়।

 

ভিটামিন ই ক্রিম এর কন্টেনারের সাইজ অনেক ছোট হলেও একটি ক্রিম দিয়ে পুরো শীত চালিয়ে নিতে পারবেন। পরিমাণে খুবই কম লাগে। হাতের আঙ্গুল দিয়ে খুব সামান্য পরিমাণ তুলে নিয়ে পুরো মুখের জন্য যথেষ্ট। শীত এর সময় তৈলাক্ত ত্বকে ৭-৮ ঘণ্টা পর পর এপ্লাই করলেই চলবে। কিন্তু যাদের শুষ্ক এবং কম্বিনেশন ত্বক তাদের ৪-৫ ঘণ্টা পর পর ব্যবহার করতে হবে। রাতে ঘুমানোর আগে এই ক্রিমটি মুখে ভারী ভাবে এপ্লাই করে ঘুমালে, সারারাত ত্বকে পুষ্টি প্রদান করবে এবং মুখের শুষ্কতা একদমই কমে যাবে।

 

বডিশপ এর বিভিন্ন রেঞ্জ এর ক্রিম রয়েছে। কিন্তু তার মধ্যে শীত এবং শুষ্ক ত্বকের জন্য বডি শপ ভিটামিন ই ক্রিম টি সবচেয়ে ভালো । বডি শপ ভিটামিন ই ক্রিম রেঞ্জে আরও রয়েছে ভিটামিন ই নাইট ক্রিম এবং ইলুমিনেটিং ক্রিম। ত্বকের সুরক্ষায় অধিক কার্যকারী ফলাফল পাবার জন্য এক সাথে ভিটামিন ই ময়েশচাইরাজার ক্রিম এবং নাইট ক্রিম ব্যবহার করতে পারলে ভালো হয়। সারাদিনের জন্য ভিটামিন ই ময়েশচারাইজার ক্রিম এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে ভিটামিন ই নাইট ক্রিম। আর ভিটামিন ই ইলুমিনেটিং ক্রিম সাধারণ ই ক্রিম ময়েশচারাইজারের মতই কাজ করে। কিন্তু এটি দিলে ত্বকে সুন্দর একটি গ্লো আসে, আলাদা করে মেকাপ হাইলাইট করার প্রয়োজন পড়ে না। মুখে একটু শাইনি ভাব আনার জন্য ইলুমিনাটিং ক্রিমটি তৈরি।
ভিটামিন ই ক্রিম এর কন্টেনার টি দেখতে গোলাপি রঙের, যেটি দেখতে খুব সুন্দর। আকারে ছোট, মাত্র ৫০ মিলি গ্রাম এর হলেও অনেকদিন চলে যায়। একটা সুন্দর হালকা গোলাপ গোলাপ গন্ধ এবং ক্রিমটি দেখতেও গোলাপি। আমাদের দেশিও বাজারে বডি শপ এর প্রচুর নকল প্রোডাক্ট পাওয়া যায়। আসল প্রোডাক্ট কিনতে চলে যান যমুনা ফিউচার পার্কে অবস্থিত Sapphire ( এ ব্লক-০৪৬, গ্রাউন্ড ফ্লোর) দোকানটিতে। সেখানে রয়েছে বডি শপের সব রেঞ্জ এর কালেকশন। আরও রয়েছে বিভিন্ন ইউ এস এ নামি ব্র্যান্ড এর কস্মেটিক্স।

 

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *