প্রশ্নঃ আমি যখন আমার গার্ল ফ্রেন্ড এর সাথে কথা বলি আমার পুরুষাঙ্গ দিয়ে একপ্রকার পানি বের হয় এটা কি কোন সমস্যা ?

পুরুষাঙ্গ দিয়ে একপ্রকার পানি

Loading...

পুরুষাঙ্গ দিয়ে একপ্রকার পানি

প্রশ্ন:আমি যখন আমার গার্ল ফ্রেন্ড এর সাথে কথা বলি তখন আমার পুরুষাঙ্গ দিয়ে একপ্রকার পানি/ তরল পদার্থ/ বীর্যের ন্যায় তরল পানি বাহির হয় এটা কি কোন সমস্যা ?

 

উত্তরঃ গার্ল ফ্রেন্ড এর সাথে কথা বলার সময় পুরুষাঙ্গ দিয়ে একপ্রকার পানি বের হয় এই সমস্যা প্রায় ৯০% পুরুষের হয়ে থাকে। পুরুষাঙ্গ দিয়ে একপ্রকার পানি বের হওয়া এটি এমন কোন জটিল সমস্যা না। আপনার ডক্টর অনলাইন বাংলা হেল্থ এই বিষয়ে বিস্তারিত তুলে ধরছে।পুরুষাঙ্গ দিয়ে একপ্রকার পানি বাহির হওয়া এই পানিকে বেশির ভাগ মানুষ কাম রস নামে জানে আর কাম রস হচ্ছে প্রাক-চরমানন্দ-তরল। এটি স্বচ্ছ পানির রঙের আঠালো তরল, যা যৌন চিন্তা/লিঙ্গত্থানের পর পুরুষাঙ্গ থেকে নিঃস্বরিত হয়। কাম রসকে ইংরেজীতে প্রি-কাম, ডগ ওয়াটার কিংবা স্পিড ড্রপ ও বলা হয়।

কাম রস কি এবং কেন বের হয়?
কাম রস এবং বীর্য প্রায় একই প্রকার তরল। এতে শুধু কিছু রাসায়নিক পার্থক্য আছে। এই তরলের পরিমান ব্যক্তিভেদে পার্থক্য হয়। অনেক পুরুষের এটি বিন্দুমাত্রও নির্গত হয়না আবার অনেকের তা ৫ মিঃলিঃ পর্যন্ত হতে পারে।
কাম রসের কাজ সমুহঃ
১) অম্লিক পরিবেশ শুক্রানুর জন্য ক্ষতিকর। প্রস্রাবের ফলে মুত্রনালীতে কিছুটা রাসায়নিক পদার্থ থেকে যায়। কাম রস সেসব অপ্রয়জোনীয় রাসায়নিক পদার্থকে নিষ্ক্রিয় করে শুক্রানুর জন্য নিরাপদ রাস্তা তৈরি করে।
২) অপরদিকে নারী যোনী সাধারনত অম্লিয় (এসিডিক), তাই মুল বীর্যপাতের আগে এ তরল যোনীতে প্রবেশ করে যৌনাঙ্গের ভিতরের পরিবেশকে স্বাভাবিক করে যাতে বীর্যের সাথের শুক্রানু যোনীতে জীবিত থাকে।

পড়ুন  বীর্য যোনিতে প্রবেশ করার পর কি দাঁড়িয়ে বা উবু হয়ে বসে থেকে যোনি থেকে বীর্য বের করে দিলে কি প্রেগন্যান্সি আটকানো যায়?

 

জেনে নিন গর্ভধারণ করতে স্বামীর সাথে কখন মিলিত হবেন ?

 

৩) এটি যোনীপথকে পিচ্ছিল করার জন্য লুব্রিকেটর হিসাবে কাজ করে।
সমস্যা সমুহঃ
১) যদিও কাম রস পরিমানে অতি সামন্য তবুও এর সাথে পুর্বের কিছু শুক্রানু (এমনকি একদিন পুরানো) বেরিয়ে আসতে পারে। তাই নারী-পুরুষের এ ব্যাপারে সতর্ক থাকা উচিৎ যে কাম রস যোনীতে প্রবেশ করলে এর থেকেও গর্ভধারন হয়ে যেতে পারে।
২)কাম রস থেকেও এইডস সহ অন্যান্য যৌন বাহীত রোগ (STD) ছড়াতে পারে।।
ইসালামে কাম রসঃ
কাম রস মুলত শরীরকে নাপাক করে না। মানে বীর্য নিঃস্বরিত হলে পবিত্রতার জন্য যেমন পুর্ন গোসল করতে হয়, কিন্তু কাম রস নির্গত হলে গোসল করতে হয়না। শুধু যে অঞ্চলে কাম রস লেগেছে সে অঞ্চল ধুয়ে নিলেই পবিত্র হয়ে যাবে।

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

পড়ুন  পুরুষদের যৌন দুর্বলতা সমস্যায় কি ঔষধের প্রয়োজন আছে?
Loading...

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

3 comments

  1. যদি আগে অনেক বার সপ্নদোশ হতো কিন্তু এখন যদি না হয়

  2. amar 1 miniter modde birjopat hoye jay.ami akhon ki korte pari?amay akta advise din

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.