কচুর লতিতে গলা ধরে? এই টিপস জানলে আর গলা ধরবে না, হাতও চুলকাবে না

লতি কাটতে গেলেই হাত চুলকায়। আবার খেতে গেলেও ধরে গলা। তাই বলে কি লতি খাওয়া বন্ধ? না বুদ্ধি থাকলে এই সমস্যা (problem) থেকে পরিত্রান পাওয়া খুব সহজ।

Loading...

প্রিয়হেল্থ  এর  এই সেকশনে দৈনন্দিন নানা কাজকে সহজ (easy) করে দেয় এমন টিপস শেয়ার করা হয়ে থাকে। আজ শেয়ার করবো কচুর লতি কাটা ও রান্না করার কিছু টিপস। যেগুলো ফলো করলে গলাও চুলকাবে না। আবার কাটার সময় হাতও চুলকাবে না। আসুন তাহলে দেখে নেই কি সেই টিপস (tips)।

কচুর লতি কাটা, পরিস্কার করা ও ধোয়া নিয়ে অনেকেই অনেক রকম পদ্ধতি ফলো করে থাকেন। তবে অনেকেই জানেন কচুর লতি বাজার থেকে আনার সময় এটা ভেজা থাকে। আর এই ভেজা অবস্থায় কাটলে হাত চুলকায়। তবে কচুর লতি টাটকা রান্না করার থেকে ২-১ দিন ফ্রিজে রেখে কাটলে এটি কাটার সময় চুলকাবে না।

চাইলে ফ্যানের নিচে রেখে শুকিয়ে নিতে পারেন। শুকিয়ে গেলে তারপর কাটুন।

লতি ধোয়ার সময় দেখা যায় হাত চুলকায়। এতে করনীয় কি?

লতি ধোয়ার (wash) সময় হাত চুলকানো স্বাভাবিক। তাই ধোয়ার (wash) সময় একটি স্ক্রাবার দিয়ে ঘসে ঘসে পরিস্কার করুন। অথবা একটি জালি পাত্রে এটি নিয়ে ধুয়ে ফেলুন। তাহলে হাতেও লাগবে না আর চুলকানোর তো প্রশ্নই নেই।

পড়ুন  প্লাস্টিক সার্জারি এর মতন সৌন্দর্য পান মেকআপের এই সহজ কৌশলে 

লতি পরিস্কার করার সময় স্ক্রাবার দিয়ে পরিস্কার করুন। তাহলে দ্রুত পরিস্কার (clean) করা যাবে।

লতি ধোয়ার (wash)পর ভালো করে পানি নিংড়িয়ে নিবেন। তাহলে রান্না করার পর এটিতে গলা ধরার সম্ভাবনা আরও কমে যাবে।

আর তাও যদি গলা ধরে তাহলে কচুর মতন এই লতিকেও সামান্য সিদ্ধ করে তারপর রান্না করুন। দেখবেন গলা আর ধরছে না।

কচুর লতির উপকারিতা, কচুর লতির অপকারিতা, কচুর লতি রেসিপি, কচুর লতি রান্নার পদ্ধতি, কচুর লতি চাষ, কচুর লতি english, নিরামিষ কচুর লতি, কচুর লতি পরিস্কার, কচুর উপকারিতা, কচুর মুখির উপকারিতা, কচুর ছড়ার উপকারিতা, কচুর ফুলের উপকারিতা, কচুর অপকারিতা, কচুর লতি খাওয়ার অপকারিতা, কচু শাকের উপকারিতা, কচু পাতার উপকারিতা, কচুতে হাত চুলকালে, কচুর শাক, কচুর লতি রেসিপি দেখান, কচুর লতি দিয়ে চিংড়ি মাছ, কচুর লতি গাছ, কচুর লতি চাষ পদ্ধতি, মান কচু চাষ পদ্ধতি, পানি কচু চাষ পদ্ধতি, আধুনিক পদ্ধতিতে কচু চাষ, মুখী কচু চাষ পদ্ধতি, কচু ছবি, কচুর ছড়া চাষ, কচু গাছের ছবি, কচু গাছ in english, লতি in english, সিম সবজি english, কচুর মুখি english, কচু vegetable in english, বরবটি in english, বিট সবজি english, কচু শাক english name, কচুর লতি তরকারি, কচুর লতি in english, কচুর লতি ইংরেজি, কচুর লতি খাওয়ার উপকারিতা,

পড়ুন  টিনএজারদের ব্রণের সমস্যা
Loading...

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.