...

মাসিক চলাকালীন সময়ে যৌন মিলন কি আদৌ উচিত?

মাসিক চলাকালীন সময়ে যৌন মিলন ( sex ) কি আদৌ উচিত?
মাসিক চলাকালীন সময়ে যৌন মিলন ( sex ) কি আদৌ উচিত?

যৌনতা বিষয়ে সবারই কম বেশি ধারণা রয়েছে।তবে পরিপূর্ণ ধারণা অধিকাংশ মানুষের নেই বললে চলে।এমন অনেকে আছেন যারা মাসিক চলাকলীন সময়ে  sex  করার পক্ষপাতী।আমরা জানি কি আসলে মাসিক চলাকলীন সময়ে যৌন মিলন করা কতটা যুক্তিসঙ্গত? জেনে রাখা উচিত যে, মাসিক চলাকালীন সময়ে সেক্স করা যাবে কিনা।

নারীদের মাসিকের সময়ে যৌনাঙ্গ থেকে দূষিত রক্ত বের হয়, যাতে অসংখ্য রোগ জীবানূ থাকে।যাতে করে এসময় যৌন মিলন করা আসলে উচিত নয়। এটা অস্বাস্থ্য নয় ও ক্ষতিকর।মুসলীমদের জন্য মাসিক চলাকালীন সময়ে সহবাস সম্পূর্ণ নিষিদ্ধ।

মাসিক ( periods ) চলাকলীন সময়ে কেউ কেউ অল্প আবার কেউ কেউ অতিরিক্ত অসুস্থ্য হয়ে পড়ে।যেমন তল পেটে period pain , সম্পূর্ণ শরীরে ব্যাথা, জ্বর জ্বর বোধ হওয়া, মাথা ব্যাথা, মন খারাপ, বিষন্নতায় ভোগা প্রভৃতি।মন ও শলরে ভালো না থাকলে মেয়েরা মিলনে ও আগ্রহী থাকে না।এতে করে অঅপনি যদি সংগম করেন তবে আপনার নিজের এবং আপনার স্ত্রী উভয়ের পক্ষে ক্ষতিকর এবং সম্পর্কের ঘাতটি পড়বে।তাই মাসিক চলাকালীন সময়ে স্ত্রীর সাথে সহবাস না করে তার মনোভাব বুঝে তাকে বিভিন্নভাবে সাহায্য করাই হবে প্রকৃত কাজ।তাছাড়া মনে রাখবেন মাসিক চলাকলীন সময়ে যৌন মিলন নারীর মাত্রারিক্ত রক্তপাত হতে পারে এবং পুরুষের যৌনরোগে (STD: Sexually Transmitted Diseases) আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।

পড়ুন  স্বামীর আগে স্ত্রীর বীর্যপাত ঘটানোর উপায় জেনে নিন

আপনাদের সুখি ও সুন্দর জীবনই আমাদের একান্ত্য কাম্য।আর আরো নতুন নতুন কিছু জানতে ভিজিট করুন আপনার ডক্টর সাইটি।

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.