ওজন কমাতে আশ্চর্যজনক ৩টি পানীয়

স্বাস্থ্য আমাদের জীবনের সবচেয়ে বড় উদ্বেগের বিষয়। আমরা আমাদের নিত্য দিনের খাবার খুব কমই শিডিউল অনুযায়ী খেয়ে থাকি। যার ফলে আমাদের শরীরে চর্বি ও ক্যালোরি জমে এবং শরীরের স্থূলতা বৃদ্ধি পায়। স্থূলতা বা অতিরিক্ত ওজনের ফলে কোলেস্টেরল এর সমস্যা, উচ্চ রক্তচাপ এবং হার্ট সংক্রান্ত বিভিন্ন সমস্যার সৃষ্টি হয়। আমরা জানি, আমাদের ব্যস্ত জীবনে অনেক সময় ডায়েট মেনে চলা সম্ভব হয় না। যার ফলে সৃষ্টি হয় নানা প্রকার সমস্যা। যাইহোক, নিজের শরীরের বাড়তি ওজন কমাতে কিছু মজাদার পানীয় খেয়ে দেখতে পারেন। এতে আপনি অবশ্যই উপকৃত হবেন। নীচে ঐ সকল পানীয়ের প্রস্তুতি বর্ণনা করা হল-ওজন

ওজন কমাতে আশ্চর্যজনক ৩টি পানীয়

১. আদা ও শসার পানীয়:
# উপকরণ:
১. ৮ গ্লাস পানি
২. আদা থেত করা ১ চামচ
৩. ১টি তাজা শসা
৪. মাঝারি আকারের একটি লেবু
৫. ১২টি পুদিনা পাতা

# প্রস্তুতকরণ:
শসার খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরায় কেটে নিন। এবার লেবুকেও টুকরা করে কেটে রাখুন। এবার, পানি ও পাতার সাথে সকল উপকরণকে একসাথে মিশিয়ে রাতভর রেখে দিন। সকালে এর সাথে অল্প পরিমাণে পানি মিশিয়ে পান করুন। এভাবে চারদিন পর্যন্ত এই পানীয় পান করুন।

পড়ুন  ওজন বাড়ানোর সহজ কিছু উপায়

# উপকারিতা:
এই পানীয় পান করার ফলে আপনার শরীর থেকে অবাঞ্ছিত বিষক্রিয়াজনিত ব্যথা দূর করে। অনিদ্রা দূর করে, হজম উন্নত করে এবং কর্মশক্তি বৃদ্ধি করে। এছাড়াও, সারাদিন আপনাকে রিফ্রেশ রাখতে সাহায্য করে।

Loading...

২. দারুচিনি এবং মধুর পানীয়:
# উপকরণ:
১. এক গ্লাস পানি
২. এক চা চামচ মধু
৩. আধা চামচ দারুচিনি গুঁড়া
৪. তাজা লেবু

# প্রস্তুতকরণ:
এক গ্লাস পানিতে মধু ও দারুচিনি যোগ করুন। পানি যেন গরম বা ঠাণ্ডা না হয়। স্বাভাবিক তাপমাত্রার পানি নিয়ে তাতে মধু ও দারুচিনি মিশিয়ে নিন। গরম পানিতে মেশালে এর পুষ্টি উপাদান হারিয়ে যাবে। এরপর লেবুর রস মিশিয়ে নিন।

# উপকারিতা:
প্রতিদিন সকালে খালি পেটে এই পানীয়টি পান করতে হবে। এই পানীয় শরীরের ফ্যাট বার্ন প্রক্রিয়া ত্বরান্বিত করে। এতে সারাদিন ক্ষতিকর চর্বি শরীরে জমা হতে পারে না।

৩. তাজা উদ্ভিজ্জ রস:
# উপকরণ:
১. টমেটো
২. গাজর
৩. বীট-পালং
৪. আদা

# প্রস্তুতকরণ:
সবগুল সবজি একত্রে নিয়ে ব্লেন্ড করুন। আপনি আপনার পছন্দমত সবজিও ব্যবহার করতে পারেন। তবে লক্ষ্য রাখবেন, সবজিতে যেন বেশি ক্যালোরি না থাকে। এরপর এতে আদা মিশিয়ে নিন। ভাল ফলাফলের জন্য এই পানীয়টি প্রতিদিন পান করুন।

পড়ুন  ছোট্ট ৫ টি টিপস মনে রাখলেই চলে যাবে ইফতার এর পর ক্লান্তি

# উপকারিতা:
এই গতিশীল উদ্ভিজ্জ রস ওজন কমানোর জন্য একটি উদ্দীপক হিসেবে কাজ করে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পুষ্টি এবং ডায়েটারি ফাইবার আপনার শরীরের সরবরাহ করবে।

আপনার অবশ্যই মনে রাখা উচিৎ, এই পানীয় মাত্র চারদিনেই আপনার চর্বি কমাবে শুধুমাত্র তখনই, যখন আপনি একটি স্বাস্থ্যকর ডায়েট পালন করবেন। আপনার শরীরকে সক্রিয় রাখলে এবং খাদ্য তালিকা সঠিক রাখলেই আপনি আপনার শরীরের ওজনের পার্থক্য লক্ষ্য করতে পারবেন।

Loading...

ফেসবুক কমেন্ট

comments

About পূর্ণিমা তরফদার

আমি পূর্ণিমা তরফদার আপনার ডক্টরের নতুন রাইটার। আশাকরি আপনার ডক্টরের নিয়ামিত পাঠকরা আমাকে সাদরে গ্রহণ করবেন ও আমার পোষ্টগুলো পড়বেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *