কাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুন

কাবা, কাবাঘর, কাবা শরীফ (আরবি: الكعبة al-Ka‘bah; আ-ধ্ব-ব: [‘kɑʕbɑ]) , আরও যে নামে পরিচিত al-Kaʿbatu l-Mušarrafah (الكعبة المشرًّفة), al-Baytu l-ʿAtīq (البيت العتيق “The Primordial House”), অথবা al-Baytu l-Ḥarām (البيت الحرام “The Sacred House”), একটি বড় ঘন আকৃতির ইমারত, যা সৌদি আরবের মক্কা শহরের মসজিদুল হারাম মসজিদের মধ্যখানে অবস্থিত। আসলে মসজিদটি কাবাকে ঘিরেই তৈরি করা হয়েছে।

ইসলাম ধর্ম মতে কাবা কে সবচেয়ে পবিত্র স্থান হিসেবে মনে করা হয়।[১] এটি মুসলমানদের কিবলা, অর্থাৎ যে দিকে মুখ করে নামাজ পড়ে বা সালাত আদায় করে, পৃথিবীর যে স্থান থেকে কাবা যে দিকে মুসলমানগণ ঠিক সে দিকে মুখ করে নামাজ পরেন। হজ্জ এবং উমরা পালনের সময় মুসলমানগণ কাবাকে ঘিরে তাওয়াফ বা প্রদক্ষিন করেন।

কাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুনকাবা শরীফে যিনি আজান দেন তাকে একবার দেখুন

 

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *