...

বৈশাখী সাজে সাজান নিজেকে

পহেলা বৈশাখের উৎসবে দিনভর ঘোরাঘুরির আয়োজন প্রায় শেষ। অন্যান্য দিন ঘরে বসে থাকলেও উৎসবের এই দিনে ঘরে বসে থাকা চলবে না মোটেও। বৈশাখী মেলায় ঘোরা আর মজার সব বাঙালি খাবার খেয়ে দিন পার করাই থাকে সব তরুণ-তরুণীর উদ্দেশ্য।আপনারও নিশ্চয়ই একই প্ল্যান।আপনি যেহেতু বাইরে যাবেন তার জন্য প্রয়োজন বৈশাখী সাজ।বৈশাখের সময় বৈশাখের সাজ ছাড়া কি মানায়।তাই বৈশাখের দিনে আপনি কেমন সাজবেন তা জেনে নিন।

বৈশাখীবৈশাখী সাজে সাজান নিজেকে

পোশাক
সুতি হলেও শাড়িতে বা থ্রি-পিসে সবাই স্বস্তি পায় না। নিয়মিত যে পোশাকে আপনি অভ্যস্ত বৈশাখী সাজেও তেমন স্টাইলের পোশাক পরতে পারেন। বৈশাখী উৎসবকে আরও বেশি আনন্দের করতে স্বস্তির পোশাকটি বেছে নেয়া জরুরি।তা না হলে বাইরে মজা করতে গিয়ে অস্বস্তি ভোগ করবেন।আপনি নিশ্চই তা চাইবেন না।তাই যতটা সম্ভব হালকা পোশাক পরিধারন করে বাইরে যান।

Loading...

ব্যাগ
এখন বড় ব্যাগের ফ্যাশন চলছে। শাড়ির সঙ্গে ম্যাচিং করে ব্যাগ নির্বাচন করুন। কালো, লাল, চকলেট যেকোনো রঙের ব্যাগ বেছে নিতে পারেন। বৈশাখী শাড়ির সঙ্গে যেকোনো ব্যাগ কিন্তু মানিয়ে যায়। গরমের এই দিনে যারা দিনভর বাইরে ঘোরার পরিকল্পনা করছেন তারা অব্শ্যই কিছু প্রয়োজনীয় জিনিস ব্যাগে রাখতে পারেন। যেমন- ছোট ছাতা, পানির বোতল, হাল্কা মেকআপ, রুমাল বা টিস্যু, মোবাইল, ছোট আয়না ইত্যাদি। ঘোরার ফাঁকে নিজের সাজটা ঠিক আছে কিনা দেখে নিতে পারেন আপনি।

পড়ুন  কেমন হবে আপনার বৈশাখী সাজ

স্যালাইন পানি
সারাদিন গরমে যখন ঘুরবেন তখন ঘাম ঝরবেই। তাই বলে অতিরিক্ত ঘেমে দুর্বল হয়ে যাওয়া উচিৎ হবে না। দিনের সবটুকু ঘোরা আপনার জন্য আনন্দময় করতে চাঙ্গা থাকা জরুরি। সেজন্য ব্যাগের মধ্যে রাখা বোতলের পানিতে একটি স্যালাইন গুলে নিতে পারেন। আবার ডাবের পানিও রাখতে পারেন। মাঝে মাঝে তৃষ্ণা মেটাতে দুয়েক চুমুক আপনাকে রাখবে একদমই সতেজ।

গহনা
শাড়ির সঙ্গে বা থ্রি-পিসের সঙ্গে মিলিয়ে জড়োয়া গহনা পরে বের হয়েছেন পহেলা বৈশাখের প্রভাতী অনুষ্ঠানে যোগ দিতে। পরিকল্পনা আছে সারাদিন বাইরে কাটাবেন। গলা ভর্তি মালা বা কান ঝুলে পড়া দুলের ভার একটু সময় পরেই আপনার মধ্যে অস্বস্তির জন্ম দিতে পারে। তাই পোশাকের সঙ্গে মিলিয়ে আরামদায় বা পাতলা গহনা বেছে নিতে পারেন।

ফেসবুক কমেন্ট

comments

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.