cool hit counter

পায়ের পাতার কালো দাগ দূর করার উপায়

পায়ের পাতার কালো দাগ দূর করার উপায়
পায়ের পাতার কালো দাগ দূর করার উপায়

পায়ের পাতার কালো দাগের অন্যতম প্রদান করাণ হলে রোদ।তাছাড়া অন্যান কারণ ও রয়েছে।আমরা সাধারনত
পায়ের পাতায় সানস্ক্রিন লাগাই না। গরমকালে আবার পায়ে ঢাকা জুতো পড়তে পারি না। তাই রোদের মৌসুম মানেই পায়ের পাতা পুড়ে বিশ্রী হয়ে যাওয়া এবং যার বাতবরূপ বাজে কালো দাগ পড়া। এই দাগ দূর করার জন্য  Online Bangla Healh  ব্লগ আপনার ডক্টর আজকে আপনাদের সাথে তুলে ধরছে দুটি টিপস।

চিনি এবং লেবু ব্যবহার:
লেবুর এসিডিক উপাদান রোদে পোড়া দাগ তুলতে অনেক বেশি কার্যকরী। কারন এর রয়েছে মেলানিন কমানোর ক্ষমতা। ১ টি গোটা লেবুর রস নিয়ে এতে ১/২ চা চামচ চিনি দিয়ে আধগলা করে নিন। এই মিশ্রণটি দিয়ে পায়ের পাতা ঘষে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। দেখবেন দাগ দূর হয়ে গিয়েছে।

দইয়ের ব্যবহার:
টক দই বাটিতে নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এই দই পায়ের পাতায় লাগিয়ে রাখুন ২০ মিনিট। ঠাণ্ডা পানি দিয়ে ঘষে তুলে ফেলুন দইয়ের প্রলেপ। দেখবেন পায়ের পাতার রোদে পোড়া দাগ একেবারে চলে গিয়েছে এবং ত্বকও হয়েছে উজ্জ্বল।

পড়ুন  শীতকালে গোড়ালি ফাটা রোধের উপায়

আশাকরি উপরোক্ত টিপস দুটি অনসরণপূর্বক আপনি পায়ের পাতার রোদ জনিত কারণে পড়া কালো দাগ দূর হবে।সুস্থ্য থাকুন,সুন্দর থাকুন আপনাদের সুস্থ্য জীবনই আমাদের একমাত্র কাম্য।ধন্যবাদ

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।