...

লম্বা হওয়ার জন্য যে সব খাবার খাবেন

আজকের জুগে আনেকেই রয়েছেন যারা নিজেদের আরো লম্বা করে তুলতে চান।কিন্তু তারা কি করবেন কিছুই বুঝে উটতে পারছেন না।তাই আজ তাদের জন্য লম্বা হবার সহজ উপায় নিয়ে হাজির হলাম।লম্বা হবার ব্যপারটা সম্পূর্ণ জন্মগত। একটা নির্দিষ্ট বয়স পর্যন্ত মানবদেহের বৃদ্ধি ঘটে, বাড়ে দেহের উচ্চতা। তবে ব্যাপারটা খাওয়া দাওয়ার ওপরও নির্ভর করে। পর্যাপ্ত পুষ্টির অভাবে অনেক ক্ষেত্রেই সঠিক বৃদ্ধি ঘটে না দেহের। আবার এমন কিছু খাবার আছে, যারা দেহের বৃদ্ধির এই প্রক্রিয়াকে ত্বরান্বিত করে। আসুন জেনে নিই এমন কিছু অসাধারণ খাবারের নাম।খাদ্য তালিকায় যারা স্থান পেলে বাড়বে দেহের উচ্চতা।

লম্বা হওয়ার জন্য যে সব খাবার খাবেন

আপেল: আপেলে থাকা ফাইবার এবং পানি বাচ্চাদের long হতে সাহায্য করে থাকে। তাই প্রতিদিন খাবারের আধা ঘণ্টাআগে একটি করে আপেল খেতে দিন।

অ্যাভাকাডো: দুপুরে খাবার সময়ে অর্ধেকটা অ্যাভাকাডো দেহে বিভিন্ন পুষ্টি সরবরাহ করে থাকে। এতে করে লম্বা হতে সহায়তা করে থাকে।

Loading...

স্যুপ: স্যুপ স্বাস্থ্য উপযোগী একটি খাবার। এতে ক্যালরি রয়েছে যা খিদে বাড়িয়ে দেয়। ফলে অতিরিক্ত খাবার গ্রহণের ফলে কোষ বৃদ্ধি করে লম্বা করে তোলে।

পড়ুন  উচ্চতা বাড়াতে অভ্যাস করুন এই ৭টি ব্যায়াম

মটরশুটি, ছোলা, মুসুর: এই ধরনের খাবারগুলোতে প্রচুর পরিমাণে প্রোটিন, ফাইবার, অ্যান্টিঅক্সিডেন্টস, ভিটামিন বি এবং আয়রন রয়েছে যেগুলো শরীরের কোষ বৃদ্ধিতে সহায়তা করে থাকে। ফলে long হতেও সাহায্য করে থাকে।

ডার্ক চকোলেট: বাচ্চাদের এমনিতে চকোলেট খেতে দেওয়া হয় না। কিন্তু ডার্ক চকোলেট বাচ্চাদের long করতে সহায়তা করে । এতে থাকা ক্যালরি কোষ বদ্ধি করে ফলে বাচ্চারা long হয়ে ওঠে।

ডিম: ডিম একটি স্বাস্থ্যকর খাবার। এতে প্রোটিন এবং ভিটামিন প্রচুর পরিমাণে রয়েছে। এর ফলে শরীরের বৃদ্ধি হয়ে থাকে এবং লম্বা হয়।

বাদাম: বাদাম বা কাজুবাদামও স্বাস্থ্য উপযোগী একটি খাবার। এটিতে থাকা বিভিন্ন প্রোটিন, ভিটামিন দেহের বিভিন্ন পুষ্টি যোগায়, এবং long হতেও সহায়তা করে থাকে।

ফেসবুক কমেন্ট

comments

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.