...

গোলাপি ঠোঁট এর জন্যে ঘরোয়া পিল অফ মাস্ক

গোলাপি সুন্দর ঠোঁট(Lip ) সবারই কাম্য। গোলাপি একজোড়া ঠোঁটে হাসি ভালো লাগতে বাধ্য। যতই লিপস্টিক ব্যবহার করি না কেন, গোলাপি ঠোঁট(Lip ) পাওয়ার ইচ্ছা সবার মনেই থাকে।

ঠোঁট

গোলাপি ঠোঁট এর জন্যে ঘরোয়া পিল অফ মাস্ক

কিন্তু অযত্ন এবং আবহাওয়ার পরিবর্তন, বিশেষ করে শীতকালে ঠোঁট(Lip )কালচে হয়ে যায়। যা দেখতে খুব একটা ভালো লাগে না। তাই আজ জানাবো একটা পিল অফ লিপ মাস্কের কথা। যেটি আপনার ঠোঁটকে গোলাপি করে তুলতে সাহায্য করবে, ঠোঁটের ডেড সেলস দূর করবে এবং ঠোঁটকে সফট করে তুলবে। তাহলে চলুন জেনে নিই, কীভাবে এই পিল অফ মাস্কটি তৈরি এবং ব্যবহার করবেন।

 

যা যা লাগবে-

(১) বিট রুট

বিট রুটে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লামেটরি, যা ঠোঁটের কালচে দাগ দূর করতে সাহায্য করে। এটি  ঠোঁটের(Lip )সান ড্যামেজ দূর করে। এছাড়াও এটি ঠোঁটের রঙ গোলাপি করে তোলে।

(২) আন-ফ্লেভারড জেলোটিন 

জেলোটিন জেলি তৈরিতে ব্যবহার করা হয়। যেকোনো সুপার শপ / গ্রেসারি শপে পেয়ে যাবেন।

Red-Beet

Loading...

যেভাবে ঠোঁট(Lip) এর পিল অফ লিপ মাস্কটি তৈরি করবেন:

পড়ুন  মুখের দাগ সারিয়ে তুলতে মুগ ডালের প্যাক

– প্রথমে কিছুটা বিট রুট নিয়ে এটি একটা গ্রেটারে গ্রেট করে নিন।

– গ্রেট করা হয়ে গেলে একটি পাতলা কাপড় / ছাঁকনীতে এটি ভালোভাবে ছেঁকে নিয়ে জুসটুকু আলাদা করে নিন।

– এবার এই জুসের মধ্যে হাফ চা চামচ জেলাটিন মিশিয়ে নিন।

– এবার এই মিশ্রনটি  ১০-১৫ সেকেন্ড মাইক্রোওয়েভ করুন। চাইলে চুলায়ও হালকা জ্বাল দিয়ে নিতে পারেন। দেখবেন মিশ্রনটি ঘন এবং আঠালো হয়ে গেছে।

– এবার এটিকে মোটামুটি ঠান্ডা করুন। ব্যস, আপনার পিল অফ লিপ মাস্ক তৈরি।

ব্যবহার বিধি:

প্রথমে ঠোঁট(Lip) পরিষ্কার করে নিন। তৈরিকৃত লিপ মাস্কটি কটনবাড অথবা আপনার পরিষ্কার আঙ্গুলের সাহায্যে নিয়ে পুরুভাবে লাগান। এই কাজটি একটু দ্রুত করাই ভালো। কারণ বেশি ঠান্ডা হয়ে গেলে মাস্কটি জমে যেতে পারে। এবার এটা পুরোপুরিভাবে শুকানোর জন্যে অপেক্ষা করুন। শুকিয়ে গেলে এর এক সাইড ধরে আস্তে আস্তে টান দিয়ে মাস্কটি তুলে ফেলুন।

এবার, আপনার নরমাল পানি দিয়ে ধুয়ে একটি লিপবাম ঠোঁটে লাগিয়ে নিন। এই লিপ মাস্কটি সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। তবেই, আপনি আপনার কাঙ্ক্ষিত গোলাপি Lip পেয়ে যাবেন।

পড়ুন  নিষ্প্রাণ ঠোঁটের সজীবতা ফিরিয়ে আনতে

এই তো ছিল, পিল অফ লিপ মাস্কের রেসিপি। আশা করছি, আপনাদের, বিশেষ করে যারা এই শীতে ঠোঁট(Lip) কালো হয়ে যাওয়ার সমস্যায় ভুগছেন তাদের জন্যে অনেক বেশি হেল্প হবে।

ফেসবুক কমেন্ট

comments

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.