cool hit counter

সেক্স মধ্যরাতের পর করবেন না কেন জেনে নিন

সেক্স বা যৌনসঙ্গম একটি জৈবিক প্রক্রিয়া দ্বারা প্রধানত একটি পুরুষের শিশ্ন একটি নারীর যোনিপথে প্রবিষ্টকরণপূর্বক অঙ্গসঞ্চালনকে বোঝায়। এ প্রক্রিয়ায় নর-নারীর যৌনউত্তেজনা প্রশমিত হয় এবং পুরুষের বীযর্পাত ঘটে। সেক্সের মাধ্যমে যোনীতে নিক্ষিপ্ত বীর্য নারীর জরায়ুতে প্রবেশ করে এবং তদ্দ্বারা নারীতে গর্ভসঞ্চার হতে পারে। সেক্স করে আনন্দ লাভ বা প্রজনন বা উভয়বিধ উদ্দেশ্যে নর-নারী সেক্সে প্রবৃত্ত হয়। বাংলায় যৌনসঙ্গম (ইংরেজিতে সেক্স sex  ) শব্দটির বিভিন্ন প্রতিশব্দ হল: যৌনমিলন, সঙ্গম, মৈথুন, রতিক্রিয়া, রতিমিলন; যৌন সংসর্গ, যৌন সহবাস, সহবাস ইত্যাদি।

সেক্স

কখন সেক্স করা উচিত না

মানুষের ক্ষেত্রে মৈথুন সম্ভাব্য সবচেয়ে অন্তরঙ্গ মিলন বা মিথস্ক্রিয়া; কেননা এর মাধ্যমে পুরুষ ও নারী একে অপরের সবচেয়ে কাছাকাছি আসে। অনেকের জন্য এটাই আনন্দ ও দৈহিক সুখের সর্বোৎকৃষ্ট মাধ্যম এবং প্রেম ও ভালোবাসার সর্বোচ্চ বহিঃপ্রকাশ। মৈথুনের এক পর্যায়ে সর্বোচ্চ আনন্দ লাভ হয়ে থাকে যাকে চরমানন্দ বা রাগমোচন (ইংরেজিতে Orgasm) বলা হয়। মাত্র ২ মিনিটেই স্ত্রীকে চরম সুখ দেওয়ার উপায় চরমানন্দের সময় পুরুষের বীর্যস্খলন ঘটে। পুরুষের চেয়ে নারীর রাগমোচন অনেক দীর্ঘস্থায়ী হয়। নারীর ক্ষেত্রে রাগমোচন কয়েক সেকেন্ড থেকে কয়েক মিনিট পর্যন্ত স্থায়ী হতে পারে। এতে আনন্দের সাথে মিশে থাকে দেহ ও মনের এক ধরণের নিরুদ্বেগ শৈথিল্য।

মাসিক শেষে সেক্স করলে কি প্রেগনেন্ট হওয়ার সম্ভাবনা থাকে?

বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবল কোচ পেপ গার্দিওলা। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পর জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখকে সাফল্য এনে দিয়ে এখন ম্যানচেস্টার সিটির কোচ। ইংল্যান্ডের এ ক্লাবটির দায়িত্ব নিয়ে খেলোয়াড়দের মধ্যে নিয়মতান্ত্রিকতা এনেছেন ব্যাপক। বিষয়টি জানালেন ম্যানসিটির ফুটবলার সামির নাসরি। অবশ্য তিনি চলতি মৌসুমে ধারে (লোন) গেছেন স্পেনের ক্লাব সেভিয়ায়। তিনি সেখানে এক সাক্ষাৎকারে খেলোয়াড়দের ওপর দেয়া গার্দিওলার বিভিন্ন নিয়মের কথা জানালেন। তারমধ্যে একটি হলো- সেক্স। গার্দিওলা খেলোয়াড়দের ওপর সেক্সে নিষেধাজ্ঞা দেননি। তবে সেটা মধ্যরাতের আগেই করে ফেলতে বলেন। যাতে রাতের ঘুমটা ভালো হয়। এমন কি পরের দিন ম্যাচ না থাকলেও তিনি এই নিয়ম মানতে বলেন খেলোয়াড়দের। মধ্যরাতের পর কোনো খেলোয়াড়ের সেক্সের বিষয়টি বুঝতে পারলে খুবই কঠোর হন গার্দিওলা। এই নিয়ম মেনে বার্সেলোনার স্ট্রাইকার লিওনেল মেসি মাংসপেশির টান থেকে সুস্থ হয়েছিলেন বলে তিনি ম্যানসিটির খেলোয়াড়দের জানান। এছাড়া বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার রবার্ত লেওয়ানদোস্কিকেও তিনি এই নিয়ম মানিয়ে সুস্থ করেছেন বলে জানান। মধ্যরাতের পর সেক্স করলে পরের দিন এর প্রভাব মাঠে পড়ে বলে মনে করেন গার্দিওলা। খেলোয়াড়দের খাদ্য তালিকায় গার্দিওলার কঠোর নজর বলে জানালেন ফরাসি মিডফিল্ডার সামির নাসরি। দলে থাকার জন্য খেলোয়াড়দের স্লিম ও ফিট থাকা শর্ত তার। ম্যানসিটিতে গার্দিওলার এই নিয়মের বেড়াজালে প্রথম পড়েন নাসরি। স্থূল হয়ে পড়ায় তাকে বারবার সতর্ক করেন গার্দিওলা। এমন কি স্লিম না হওয়া পর্যন্ত তাকে অনুশীলনে পর্যন্ত রাখবেন না বলে জানিয়ে দেন তিনি। সেটা করে ছাড়েন গার্দিওলা। স্বাস্থ্য না কমায় একাদশ তো দূরে থাক নাসরিকে অনুশীলনে পর্যন্ত রাখেননি। আর শেষ পর্যন্ত তাকে সেভিয়ার কাছে লোনে দিয়ে দিলো। বিষয়টি নিজেই স্বীকার করলেন নাসরি।

বলেন, ‘গার্দিওলা স্বাস্থ্য নিয়ে আমাকে বারবার সতর্ক করেছেন। রাগ করে তিনি আমাকে আবর্জনাও বলেছেন। বুট দিয়ে লাথিও মেরেছেন।’ গার্দিওলার দলের খেলোয়াড়দের একসঙ্গে নাস্তা ও দুপুরের খাবার খেতে হয় বলে জানালেন নাসরি। এতে কে কেমন খাচ্ছে সেটার দিকে নজর দিতে পারেন কোচ। অবশ্য নিজের মোটা হয়ে যাওয়া নিয়ে ভুল স্বীকার করলেন নাসরি। তিনি কঠোর পরিশ্রম করে এখন আবার স্বাস্থ্য কমিয়ে ফেলেছেন।

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  যখন suck করে তখন ভাল লাগে কিন্তু সেক্স ভাল লাগে না

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।