cool hit counter

শীতকালের পাঁচটি উপকারিতা

শীতকাল আপনার প্রিয়। শীতকালে চিড়িয়াখানা যাওয়া, পিকনিকে কমলালেবু খাওয়া বা বইমেলায় নতুন বই এসব তো সকলেই জানেন। কিন্তু দৈনন্দিন জীবনের শীতকালের সেরা ৫টা উপকারিতা যেটা কখনও কেউ বলে নি, সেগুলো জেনে নিন।

শীতকালের উপকারীতা

শীতকালের পাঁচটি উপকারিতা

এক জাঙ্গিয়াতে দু-তিন দিন চালিয়ে নেওয়া যায়।
আজ্ঞে হ্যাঁ, আপনিই যতই নাক সিঁটকোন না কেন যেহেতু আমরা কেউ কারো অন্তর্বাস দেখতে এবং শুঁকতে যাচ্ছি না তাই সকলেই ‘আমি মোটেই এরকম করি না’ টাইপ ভাব দেখালেও আসল কথা হল যে বা যারা প্রতিদিন নিজের অন্তর্বাস না কেঁচে পরেন না, তিনিও শীতকালে দু-তিনদিন এক জাঙ্গিয়াতে কাটিয়ে দেন। মেয়েদের ক্ষেত্রেও কথাটা সমান ভাবে প্রযোজ্য। নিজের বুকে হাত রেখে বলুন তো, খুব কি মিথ্যে কইছি!!
শীতকালে চাদরের তলায় আদর
প্রেমিক প্রেমিকাদের জন্যে এ এক সুখের সময়। ভিক্টোরিয়া বা নলবনে প্রেমিকার শরীরে হাত দিলেই সরিয়ে দেয় কারণ লোকে দেখছে। খুব সাহসী বা ডোন্ট পরোয়া টাইপ মেয়ে হলে অবশ্য অন্য ব্যাপার। কিন্তু শীতকালেও আপনার তিনি কিন্তু খুব একটা আপত্তি করেন না। কারণ যা আদরামি হচ্ছে সব চাদরের তলায় ঢাকা পড়ে যাচ্ছে। বহু বছর বিয়ে হয়ে যাওয়া দাদা-বউদি যখন পাশাপাশি বসে রাতের বাসে পিকনিক করতে যাচ্ছে, তখন ওই চাদরই তো ভরসা।
শীতকালের রঙিন দুনিয়া
শীতকালে শুধু শাক-সব্জীর দোকান রঙিন হয় না। আমরাও রঙিন হয়ে যাই। লাল নীল কমলা সোয়েটার মাফলারে চারিদিক যেন লাল নীল সবুজেরই মেলা বসেছে। নিজের রোজকার চেনা মানুষটিকেও যেন অচেনা মনে হয়। সাদা কালো খিটখিটে বদমেজাজী বউ-ও তখন প্রথম বার যেমন দেখেছিলেন সেরকম ভাবে ধরা দেয়।
শীতকালে নো ঘাম
অফিস থেকে ফেরার পথে প্রেমিকাকে জড়িয়ে ধরতে ভয়, পাছে ঘামের গন্ধে সুন্দরী হাতছাড়া হয়ে যায়। হা হা, সেই ভয় ছিল দাদা বৈশাখে / এখন ফাগুন এসেছে মৌচাকে। সকলেই জানি যতই তুমি ডিও দিও, ঘামের গন্ধ সিওর। কিন্তু শীতকালে ডিও ছাড়াই কেল্লাফতে। ভীড় মেট্রো থেকে বেরিয়েই প্রেমিকাকে জাপ্টে ধরে চুমু না খাওয়া অবধি শান্তি নেই। ও হ্যাঁ, আপনার প্রেমিকা লিপজেল ইউজ করে তো? না করলে শীত পড়ার আগে গিফট দিতে ভুলবেন না যেন।
শীতকালে খুচরো রাখার নো ঝামেলা
জামার উপর জ্যাকেট তাতে চোদ্দ খানা পকেট। আর সিক্স পকেট প্যান্ট পরার অভ্যেস যদি থাকে তাহলে তো জমে ক্ষীর। কলকাতা থেকে হাসনাবাদ অবধি অটো অটোয় চলে যাওয়া যাবে , খুচরোর অভাব হবে না।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।