cool hit counter

৭ দিনে পেট আর কোমরের চর্বি কমাবেই এই প্রাকৃতিক ঘরোয়া মিশ্রণে

আধুনিক জীবনের ব্যস্ততায় জিমে যাওয়ার সময় কোথায় মানুষের হাতে? তাছাড়া ডায়েটিং করে খানাপিনার সুখ বিসর্জন দেওয়ার পদ্ধতিও অনেকেরই না-পসন্দ। এরকম মানুষরা খোঁজেন শরীরের চর্বি কমানোর সহজতর কৌশল।

চর্বি

শারীরিক স্থূলতার হাজারো সমস্যা। শরীরে মেদ জমলে ডায়বেটিস বা হাইপারটেনশনের মতো ক্রনিক রোগের সম্ভাবনা যে অনেকখানি বেড়ে যায়, তা জানিয়েছে খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। সঠিক ডায়েটিং এবং যথাযথ এক্সারসাইজের মাধ্যমে মেদমুক্ত হওয়া যায় ঠিকই, কিন্তু আধুনিক জীবনের ব্যস্ততায় জিমে যাওয়ার সময় কোথায় মানুষের হাতে? তাছাড়া ডায়েটিং করে খানাপিনার সুখ বিসর্জন দেওয়ার পদ্ধতিও অনেকেরই না-পসন্দ। এরকম মানুষরা খোঁজেন শরীরের চর্বি কমানোর সহজতর কৌশল। সেরকমই একটি কৌশলের হদিশ দিয়েছেন মেডিকাল ইনস্টিটিউট অফ জর্জিয়ার গবেষকরা।

একটি আন্তর্জাতিক মেডিক্যাল জার্নালে প্রকাশিত গবেষণাপত্রে জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানিয়েছেন, বাড়িতেই একেবারে ঘরোয়া কয়েকটি উপাদানের সাহায্যে তৈরি করে নেওয়া সম্ভব এমন একটি প্রাকৃতিক মিশ্রণ, যা অতি দ্রুত শরীর থেকে মেদ ঝরাতে সক্ষম।

প্রথমে জেনে নেওয়া যাক, কী কী লাগবে সেই মিশ্রণ তৈরি করতে। লাগবে—
একটি আস্ত শশা।
পাঁচ-ছ’টি পার্সলে পাতা। সবজির দোকানে এই পাতা পেয়ে যাবেন। যদি একান্তই না পান, তাহলে সমসংখ্যক পুদিনা পাতা দিয়েও কাজ চালাতে পারেন।
তিন ফালি (লম্বা করে কাটা টুকরো) আনারস।
এবার জেনে নিন, প্রস্তুত-প্রণালী। মিশ্রণটি তৈরি করার পদ্ধতিটি অতি সরল। তিনটি উপাদান নিয়ে মিক্সার-গ্রাইন্ডারে ফেলে মিশিয়ে নিন। বাড়িতে মিক্সি না থাকলে শিলনোড়ায় বেটে নিলেও কাজ চলবে। এবার এক গ্লাস অল্প-গরম জলে মিশিয়ে নিন ওই থেঁতো করা উপাদানগুলি। ব্যস, আপনার চর্বির ওষুধ তৈরি।

এবার জেনে নেওয়া যাক, এই মিশ্রণ সেবন করার নিয়ম। রোজ সকালবেলা খালি পেটে খেতে হবে এই মিক্সচার। তবে মনে রাখবেন, কোনওভাবেই কোনও চিনি বা কোনও প্রকারের সুইটনার মেশাবেন না মিশ্রণটিতে।

গবেষকদের ব্যাখ্যা, শশা, আনারস ও পুদিনায় এমন কিছু প্রাকৃতিক উপাদান রয়েছে, যা শরীরে জমে থাকা মেদকে গলিয়ে দিয়ে শরীর থেকে বেরিয়ে যেতে সাহায্য করে। গবেষকরা দাবি করছেন, রোজ এই মিক্সচার খেলে সাত দিনেই অনেকটা কমে যাবে শরীরের, বিশেষত পেট ও কোমরে জমে থাকা চর্বি। কী? বিশ্বাস হচ্ছে না? তাহলে নিজেই একবার ট্রাই করে দেখতে অসুবিধা কী! সাত দিনে যদি কমিয়ে ফেলা যায় মেদ, তাহলে তার চেয়ে ভাল আর কী হতে পারে?

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  রাতের রূপচর্চা

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।