...

মোটা হওয়া ও ওজন বাড়ানোর উপায়

মোটা হওয়া ও ওজন বাড়ানোর উপায়
মোটা হওয়া ও ওজন বাড়ানোর উপায়

অনেকে আছেন যারা দেহের অতিরিক্ত ওজন এবং অতিরিক্ত মেদ কমাতে চান আবার অনেকে আছেন যারা ওজন বাড়ানো এবং মোট হওয়ার জন্য কত কিছুই না করছেন যাদের অতিরিক্ত মেদ তারা মেদ কমান মাত্র ৩ টি ব্যায়াম করে এই টিপসটা দেখতে পারেন এবং ওজন কমানোর জন্য ওজন কমাতে ৫ পানীয় এই টিপসটা দেখতে পারেন। তবে আমাদের আজকের টিপসটা ওজন বাড়ানো এবং মোটা হওয়া বিষয় নিয়ে।
bangla health tips আপনার ডক্টরের পক্ষ তেকে চলুন জেনে নিই মোটা হওয়া ও ওজন বাড়ানোর উপায়।

সকালের নাস্তা:
সকালের নাস্তা বর্জন করবেন তখন শরীর ভাববে আপনি হয়তো সারাদিন না খেয়ে থাকবেন তখন শরীর থেকে ক্যালরিগুলো ফ্যাট হিসেবে যোগ হয় এবং এই পদ্ধতিটি থেকে আরও বেশি লাভ পেতে ১০-১২ ঘণ্টা খাবার খাবেননা এবং এর পর বেশি করে খেয়ে নিন । এই উপায়ে আপনার দেহ সব ক্যালরি দেহেই জমিয়ে রাখবে এবং ওজনও বৃদ্ধি পাবে।

কম ঘুম:
কম ঘুমিয়েও চাইলে আপনি মোটা হতে পারেন। কম ঘুমালে দেহ ক্লন্তি অনুভব করবে ও কম ঘুম হওয়ার কারণে মানসিকচাপ থাকবে। মানসিক চাপের কারণে অনেকেরই খাওয়ার পরিমাণ বেড়ে যায় এবং শুধু তাই নয় মানিসিক চাপের কারণে দেহে যে হরমোনের পরিবর্তন হয় এর জন্যও ওজন বেড়ে থাকে। এছাড়াও কম ঘুমালে আপনি খাওয়ার অনেক সময় পাবেন ওজন বাড়ানোর জন্য। তাই রাতে ঘুমাতে যাওয়ার আগে অতিরিক্ত ক্যালরিযুক্ত খাবার খেয়ে ঘুমাতে যেতে পারেন।

Loading...
পড়ুন  কাঁচা মরিচের স্বাস্থ্য উপকারিতা!

তেলে ভাজা খাবার:
ফ্রেঞ্চ ফ্রাইস, ফ্রাইড চিকেন, ফ্রাইড অনিয়ন তাদের জন্য খুব ভাল খাবার যারা মোটা হতে চান । তবে এই ধরণের খাবারগুলোতে থাকে প্রচুর পরিমাণে সেচুরেটেড ফ্যাট। সেচুরেটেড ফ্যাট শুধুই আপনার ওজন বৃদ্ধি করবে না সাথে সাথে দেহেও দেখা দিবে নানা ধরণের সমস্যা বিশেষ করে হার্টের সমস্যা হয়ে থাকে সেচুরেটেড ফ্যাটের কারণে। তবে আপনি যদি প্রিতিদিন আলুর ফ্রাই খেয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার ওজন বৃদ্ধি পাবে।

পানি খাওয়া:
কারণ দেখা যায় যে বেশির ভাগ ক্ষেত্রে পর্যাপ্ত পরিমাণে পানি খাওয়ার কারণে আপনার ওজন কমতে পারে। তাই পানি কম খেয়ে কোমল পানীয় খেতে পারেন আর এগুলো যদি না খেতে পারেন তাহলে বেশি মিষ্টি দিয়ে চা খান।

ফাস্টফুড:
ওজন বাড়াতে খেতে পারেন ফাস্টফুড। এই খাবারগুলো শুধু আমাদের ওজনই বাড়ায় না ফাস্টফুডের খাবারগুলো বাস্তবেই অনেক সাহায্য করে ওজন বাড়াতে। তাই ওজন বাড়াতে চাইলে মাঝে মধ্যেই খেয়ে নিন ফাস্টফুড।
ব্যায়ামকে একেবারেই না বলুন

মোটা হওয়ার জন্য দেহে ক্যালরির প্রয়োজন। আর যদি আপনি ব্যায়াম করেন তাহলে দেহ থেকে ক্যালরি কমে যাবে তাই মোটা হতে চাইলে ব্যায়াম করা যাবেনা। কাছে কোথাও যেতে চাইলে না হেঁটে গাড়ি ব্যাবহার করুন এবং দীঘৃ সময় ধরে টিভিও দেখতে পারেন। এইভাবে দেহের বাড়তি ক্যালরিগুলো দেহেই থেকে যাবে এবং ওজন বৃদ্ধি পাবে।
সবাই ভাল থাকবেন ।সাথে থাকার জন্য ধন্যবাদ ।আমাদের সাথেই থাকুন আর নতুন সব রকমের তথ্য জেনে নিন ।

পড়ুন  এলাচ দানার হরেক গুন

আপনার ডক্টর সাইটটির একমাত্র উদ্দেশ্য আপনাদের সু্স্থ্য ও সুন্দর জীবনের।আপনাদের জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ
Tags: মোটা, মোটা হওয়ার টিপস, মোটা হওয়ার উপায়,Fat Health Tips,কীভাবে মোট হব, মোটা হওয়ার খাদ্য, ওজন বাড়ানোর উপায়,ওজন,কীভাবে ওজন বাড়োবো, ওজন টিপস,ওজন বৃদ্ধি

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.