cool hit counter

সঙ্গমের সময় কুকুরের লিঙ্গ আটকে যায় কেন ! মানুষের কি এমন আটকে যাওয়া সম্ভব?

কুকুরের লিঙ্গের শেষ অংশে এক ধরনের বিশেষ মাংসপেশি থাকে যা কুকুরীর যোনীতে প্রবেশের সময় সংকুচিত অবস্থায় থাকে কিন্তু যখনি কুকুরের লিঙ্গ কুকুরীর যোনীতে প্রবেশ করে তখন তা স্ফিত হতে শুরু করে। একে নট (knot) বলে। নট স্ফিত হলেই কুকুরের লিঙ্গ আটকে যায়, একে বলে টাই (tie)।

লিঙ্গ

এটি ৩০ মিনিট পর্যন্ত স্থায়ী হতে পারে। এটা মূলত কুকুরদের একটি অভিযোজন যার সাহায্যে কুকুরের লিঙ্গ কুকুরীর যোনীতে ততটুকু সময় পর্যন্ত থাকে যতটুকু তাদের সফল বংশবিস্তারে অপরিহার্য।সাধারণত কুকুর এবং অন্য পশুদের মধ্যে এই ঘটনা ঘটলেও মানুষের ক্ষেত্রে এমন ঘটনা বিরল।

চাকরি থেকে অবসর নিয়ে জীবনের প্রতিটি মুহূর্ত উপভোগ করতে চেয়েছিলেন চীনের বাসিন্দা ওই বৃদ্ধ। এক রাতে তাই যৌনকর্মীর সঙ্গে নিজের আবাসনে শরীরী খেলায় মেতেছিলেন। কিন্তু চরম অনুভূতির সময় হঠাৎ তাঁর হৃদযন্ত্র বিকল হয়ে পড়ে। সঙ্গমরত অবস্থায় মারা যান বৃদ্ধ। কিন্তু তাঁর পুরুষাঙ্গ শিথিল না হওয়ায় যৌনসঙ্গীর যোনির ভিতরে আটকে যায়।

যৌন মিলনের জেরে অর্গ্যাজম-এর ফলে যোনির ভিতরের পেশিগুলি কুঁচকে যায়। এর ফলে যোনিদ্বারে প্রবেশ করা পুরুষাঙ্গের ওপর অনেক সময় তা চেপে বসে। সাধারণত কুকুর এবং অন্য পশুদের মধ্যে এই ঘটনা ঘটলেও মানুষের ক্ষেত্রে এমন ঘটনা বিরল। এই শারীরিক জটিলতাকে চিকিত্সাের ভাষায় ‘পেনিস ক্যাপটিভাস’ বলা হয়। তবে সাধারণত এমন পরিস্থিতি কয়েক সেকেন্ড স্থায়ী হয়।

চিনের ওই বৃদ্ধের ক্ষেত্রে অবশ্য জটিল শারীরিক পরিস্থিতি দীর্ঘস্থায়ী হয়েছিল। নিজের লিঙ্গ যৌনসঙ্গীর থেকে বিচ্ছিন্ন করার আগেই হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়।

Loading...

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  হস্তমৈথুনের সময় মাঝপথে বীর্য আটকালে কি ক্ষতির সম্ভাবনা আছে?

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।