cool hit counter

আমি একটি ছেলেকে পাগলের মতো ভালোবাসি, ও আমাকে ছেড়ে অন্য একটি মেয়েকে…

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/আজকের প্রশ্নঃ  আমরা তিন বোন দুই ভাই। আমি সবার ছোট। বাবা বেঁচে নেই। আমার বয়স ২৭ বছর। আমি একটি পাবলিক ভার্সিটি থেকে মাস্টার্স করেছি প্রায় দুই বছর হলো। আমি এতদিন পর্যন্ত কেবল সরকারি চাকরির চেষ্টাই করেছি। এখনও কোনো চাকরি পাইনি। এখনও বাড়িতেই আছি। বুঝতে পারছি না ঢাকায় গিয়ে প্রাইভেট চাকরির চেষ্টা করব কি না।

আমি

আমি একটি ছেলেকে পাগলের মতো ভালোবাসি

একটা ছেলের সঙ্গে রিলেশন ছিল প্রায় আট বছর। ছেলেটাকে পাগলের মতো ভালোবাসি। সেও আমাকে ছেড়ে অন্য একটি মেয়েকে বিয়ে করতে চলেছে। আমি কিছুতেই মেনে নিতে পারছি না। খুব মানসিক অস্থিরতায় আছি। কিছুই ভাবতে পারছি না। খুব কষ্ট পাচ্ছি। রাতে ঘুমাতে পারি না। পড়াশোনায় মন দিতে পারছি না। কিছুই ভালো লাগে না। প্লিজ আমাকে একটু পরামর্শ দিন। আমি ঠিক এই সময় কী কী করব? আর মানসিক অস্থিরতা কাটানোর জন্য কোনো চিকিৎসা আছে কি? থাকলে কোথায় যাব, কীভাবে চিকিৎসা নেব একটু জানাবেন প্লিজ?

প্রশ্নঃ আমি যখন আমার গার্ল ফ্রেন্ড এর সাথে কথা বলি আমার পুরুষাঙ্গ দিয়ে একপ্রকার পানি বের হয় এটা কি কোন সমস্যা ?

আপু, আপনার জীবনে যা ঘটেছে, এমনটা ঘটতেই পারে, অনেকের জীবনেই ঘটে- নিজেকে ভালো রাখতে গেলে সবার আগেই এই জিনিসটা আপনাকে বুঝে নিতে হবে। অন্য সবাই যদি জীবনে উঠে দাঁড়াতে পারে, তাহলে আপনিও পারবেন। অন্য সবার চাইতে আপনার কী কম আছে বলুন? কিচ্ছু কম নেই। তাই আপু, আপনিও পারবেন। হ্যাঁ, মন ভাঙার কষ্ট ভীষণ ভয়াবহ। এই কষ্ট আমাদেরকে তিল তিল করে ভয়াবহ হতাশার দিকে ঠেলে দেয়। সেই হতাশা ঠেলে বের হয়ে আসতে না পারলে আপনার ক্যারিয়ার ধ্বংস হয়ে যাবে আপু।

আমি অনেক কেঁদেছি, কিন্তু সে জানোয়ার আমাকে অনেকবার..

যে প্রতারক, তাঁর জন্য কষ্ট পেয়ে লাভ আছে বলুন আপু? সে তো গেছেই, আপনি কষ্ট পেয়ে পেয়ে নিজেকে শেষ করে দিলেও সেই প্রতারক আর ফিরবে না। তাহলে কেনই বা কষ্ট পাওয়া বলুন তো? যে চলে গেছে, জানবেন আপনার জন্য তাঁর ভালোবাসা কখনো সত্য ছিল না, তাই তাঁকে মন থেকে বের করে দেয়াই উত্তম। আর আপু, সরকারী চাকরি হচ্ছে লটারির মত। এর জন্য চেষ্টা করা ঠিক আছে কিন্তু কেবল এটার চেষ্টা না করে অন্য চাকরির চেষ্টাও করুন। ভালো একটা চাকরি পেয়ে গেলে দেখবেন আপনার মানসিক অবস্থারও উন্নতি হচ্ছে। নিজের ভালো লাগে এমন সকল কাজ করুন, নিজেকে ব্যস্ত রাখুন, বন্ধুদের সাথে বেশি করে মিশুন। এতেও যদি কাজ না হয় হয়, তাহলে একজন পেশাদার কাউন্সিলারের সহায়তা নিন। যে কোন বড় হাসপাতালে গেলেই একজন পেশাদার ক্লাউন্সিলারের খোঁজ পাবেন।

পরামর্শ দিয়েছেন-
রুমানা বৈশাখী

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।