cool hit counter

ও বলেছিল প্রয়োজনে বাড়ি ছেড়ে আমার কাছে চলে আসবে, মেয়েটি হিন্দু…

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/আজকের প্রশ্নঃ আমি একটি মেয়েকে খুব ভালোবাসি। মেয়েটিও আমাকে খুব ভালোবাসে। আমাদের চার বছরের রিলেশন। মেয়েটি হিন্দু, আমি মুসলিম। মেয়েটি আমাকে কথা দিয়েছিল সে আমাকে বিয়ে করবে। প্রয়োজন হলে সে বাড়ি ছেড়ে চলে আসবে আমার কাছে। কিন্তু মেয়েটি আমার সাথে চার পাঁচ মাস থেকে সব যোগাযোগ অফ করে দিয়েছে। আমি মেয়েটিকে ভুলে থাকতে পারছি না। আমার খুব কষ্ট হচ্ছে। মনে হচ্ছে আমি ওকে না পেলে মরে যাব। আমার এই সমস্যার কোনো সমাধান আছে?

মেয়েটি

উত্তরঃ দেখুন ভাই, ৪ বছরের দীর্ঘ সম্পর্কের পর মেয়েটি আপনার সাথে প্রতারণা করেছে, এমনটা ভাবতে আমার বেশ কষ্ট হচ্ছে। আমার মনে হয় না বিষয়টি এখানে প্রতারণার। ঘটে থাকলে অন্য কিছু ঘটেছে। মেয়েটি হয়তো পরিবারের হাতে ধরা পড়ে গিয়েছে কিংবা সে যা করছে সে করতে পরিবার থেকে তাঁকে বাধ্য করা হচ্ছে। কিংবা এমন কোন কিছু ঘটেছে যে মেয়েটি নিজেই এই কঠোর সিদ্ধান্তটি নিয়েছে। ঘটনা যাই হোক না কেন, আপনাকে আগে জানতে হবে যে মেয়েটি কেন এই কাজটি করছে, কেন সে আপনার সাথে আর কোন রকমের যোগাযোগ রাখতে চাইছেন না।

এটা জানার জন্য কী করতে হবে, সেটা আপনিই ভালো জানেন। ৪ বছর যার সাথে প্রেম করেছেন, তাঁর সম্পর্ক সিক্রেট, সমস্ত বন্ধু বান্ধবীকেই নিশ্চয়ই আপনার চেনা। এদের মাধ্যমেই মেয়েটির সাথে যোগাযোগ করুন, মেয়েটির সাথে ফাইনালি জেনে নিন যে কেন মেয়েটি নিজেকে সরিয়ে নিয়েছে। যদি দেখেন যে মেয়েটি আসলেই আপনার জীবন থেকে সরে যেতে চায়, তাহলে তাঁর সিদ্ধান্তকে সম্মান করুন ও আপনিও তাঁর জীবন থেকে সরে আসুন। একবার মেয়েটির সাথে স্পষ্ট করে কথাবার্তা হয়ে গেলে সরে আসতে আপনার জন্য একটুখানি সহজ হবে।

সে তাছিল্য ভাবে আমাকে বলল, আমি নাকি তাকে সুখ দিতে পারিনা – কারন আমার ….

হ্যাঁ ভাই, কষ্ট হবে। খুব কষ্ট হবে। কিন্তু একটা জিনিস কি জানেন, পৃথিবীতে কোন মানুষই আপনার জীবনের চাইতে বড় নয়। জীবন অনেক অনেক অনেক বেশি সুন্দর। জীবনের সেই সৌন্দর্যের দিকে চোখ খুলে একবার তাকান, দেখবেন আস্তে আস্তে আবারও বাঁচতে শিখে যাবেন। চার বছরের সম্পর্কের বেদনা ভুলেও বেঁচে থাকা যায়। জীবন মানেই লড়াই করে বেঁচে থাকার নাম। মেয়েটি যদি আপনাকে ছাড়াই বেঁচে থাকতে পারে, আপনি কেন পারবেন না বলুন তো? মেয়েটি যদি আপনাকে ছাড়া ভালো থাকতে পারে, আপনি কেন পারবেন না? ভালোবাসা চিরস্থায়ী হবে, এমন কোন কথা নেই। অনেক ক্ষেত্রেই হয় না। কিন্তু তার মানে এই নয় যে সেটার জন্য মরে যেতে হবে। প্রেমিকার ৪ বছরের ভালোবাসা ভুলে বেঁচে থাকতে পারছেন না, যে মা এতগুলো বছর আপনাকে বুকে আগলে ভালবাসলেন … তাঁর ভালোবাসাকে তুচ্ছ করে নিজেকে কেন কষ্ট দিচ্ছেন ভাই? নিজেকে ভালবাসুন, নিজেকে ব্যস্ত রাখুন। দেখবেন আল্লাহ নিশ্চয়ই আপনার জীবনে আরও ভালো একজনকে পাঠিয়ে দেবেন, যিনি আপনার সব কষ্ট ভুলিয়ে নতুন এক জীবনে নিয়ে যাবেন আপনাকে। সৃষ্টিকর্তা তাঁকেই দেন, যিনি ধৈর্য ধরেন।

পরামর্শ দিয়েছেন-
রুমানা বৈশাখী

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।