cool hit counter
Home / রোগ জিঞ্জাসা / ক্রিম ব্যবহারে মুখে দাউদের মত সাদা হয়ে গেছে, কি করবো?

ক্রিম ব্যবহারে মুখে দাউদের মত সাদা হয়ে গেছে, কি করবো?

প্রশ্নঃ আমার প্রথমে ব্রণ হয়। তারপর একটা ক্রিম ব্যবহার করি সেটা হলো “ফ্রেসলুক জেল”। এটা দেওয়ার পরে আমার মুখ দাউদ হলে যেমন হয় তেমন সাদা সাদা হয়ে গেছে এবং ব্রন,দাগ আছে। আমার ত্বক আরো ফর্সা দরকার। আমি এখন কী করবো? দয়া করে আমাকে সমাধানটা দিন আমি যাতে উপকৃত হতে পারি।

ক্রিম

উত্তরঃ আপনার ত্বকে যথেষ্ট ক্ষতি এখনই হয়ে গেছে। তাও আপনি লিখেছেন আপনার আরো ফর্সা দরকার, তাহলে আপনাকে কি সমাধান দেব সেটাই ভেবে পাচ্ছি না। রং ফর্সাকারী ক্রিম হিসেবে বাজারে যেসব পণ্য পাওয়া যায় তাতে ক্ষতিকর স্টেরয়েড থাকে যা দীর্ঘ দিন ব্যবহার করা খুবই বিপজ্জনক। আপনার মুখে যেটা হয়েছে তা এক প্রকার চর্মরোগ। বিশেষজ্ঞ ডাঃ দেখিয়ে আগে রোগ সারান। তারপর না হয় লেজার সার্জারির মাধ্যমে ফর্সা হবার চেষ্টা করা যাবে। ধন্যবাদ

পরামর্শ দিয়েছেন :
সুলতানা পারভীন
উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার
পাবনা সদর ,পাবনা।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

ব্রণের দাগ

তৈলাক্ত ত্বক থেকে ব্রণের সমস্যা দূর করুন খুবই সহজ ২ টি উপায়ে

নারী পুরুষ উভয়েই ব্রণ সমস্যার যন্ত্রণায় পড়ে থাকেন। বিশেষ করে যাদের ত্বক তৈলাক্ত তারা একটু …