cool hit counter

আমার বন্ধুরা সবসময় বলতো মেয়েটি ভালো না, অনেকের সাথে ওর…

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং করছি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। ছোটবেলা থেকেই আমি সব স্কুলের সব ক্লাসেই ফার্স্ট বয় ছিলাম। অনেকগুলো সরকাররি বেসরকারি বৃত্তিও পেয়েছিলাম। ২০০৯ সালে এস এস সি দিলাম। গোল্ডেন জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হলাম। তখনই একটা মেয়ের প্রেমে পড়ে যাই। মেয়েটি আমার ২ বছরের জুনিয়র ছিল।

ছেলেটি

মেয়েটি আমার আত্মীয়া। সম্পর্কে সে আমার বড় ভাইয়ের শালী। ২ বছর খুব ভালোই গেছিল আমাদের। বিষয়টি পারিবারিক ভাবে জানাজানি হলে ভীষণ সমস্যায় পড়ি আমি। আমার এইচ এস সি রেজাল্ট খারাপ হলো। ৪.৬০ পয়েন্ট অর্জন করি। এত টেনশন কাজ করছিল এডমিশন টেষ্ট এর জন্যে কোন প্রস্তুতি নিতে পারিনি। ফলশ্রুতিতে কোথাও চান্স পাইনি। পরেরবার চেষ্টা করবো, ঠিক এমন সময়ে মেয়েটা নিজেই জানায় সে অন্য একটা ছেলের প্রেমে পড়েছে। আমি এতটাই ভেঙে পড়ি যে আর কোথাও পরিক্ষা দেইনি।

 

৬ মাসের মধ্যে ওই ছেলেটির সাথে মেয়েটির ব্রেক আপ হয়ে যায়। আবার সে আমার জীবনে ফিরে আসে। আবারো ভালোই চলছিল। এর মধ্যে একটা ফ্যামিলি ফাংশনে আমি সারারাত ওর সাথে কাটিয়েছি, কিন্তু কোন শারীরিক সম্পর্ক হয়নি আমাদের মাঝে। আমি বিয়ের আগে এ ধরনের কিছু চাচ্ছিলাম না। এর পরে আবার সে আমাকে ইগনোর করতে থাকে। পরে জানলাম অন্য একটা ছেলের সাথে ওর সম্পর্ক চলছে। আমি নিজেকে সামলে নিয়ে আবার বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শুরু করলাম। ফোন নাম্বার চেঞ্জ করলাম। কীভাবে যেন নাম্বার পেয়ে গেল। আমার জানামতে ওই ছেলের সাথেও ওর সম্পর্ক ভালো যাচ্ছে না। ওর যখনি খারাপ সময় যায় তখনি আমার কাছে ফিরে আসে।

আমার বন্ধুরা সবসময় বলতো মেয়েটি ভালো না। অনেকের সাথে শারীরিক সম্পর্ক করে। আমি ওকে খুব বিশ্বাস করি তাই এই ব্যাপারগুলো মানি না। মেয়েটি গান করে। ওদের একটা গানের গ্রুপ আছে। আমি তাকে এসব ব্যাপারে জিজ্ঞেস করলে সে রেগে যায় এবং খুব বাজে ভাবে বকাঝকা করে। এখন সে চায় আমাকে বিয়ে করতে। আমার ফ্যামিলি কোনদিন মানবে না। স্ট্যাটাস গত অমিল আছে। আর তাছাড়া গানবাজনা আমার ফ্যামিলি পছন্দ করে না। এই অবস্থায় আমি কী করতে পারি? এই মেয়েটিকে বিয়ে করা আমার ঠিক হবে কিনা? এখন আমাদের মাঝে বন্ধুত্ব সম্পর্ক আছে এটা কতটা যুক্তি সংগত? এর জন্যে আমার ক্যারিয়ার ঝুঁকিপূর্ণ কিনা?

 

ভাইয়া, খুব স্পষ্ট করেই বলছি যে এই মেয়েটির আশেপাশে থাকলেও তোমার ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে। মেয়েটি অলরেডি তোমার লেখাপড়া নষ্ট করে দিয়েছে, ক্যারিয়ারকে ভুল পথে চালিত করেছে। তোমার মত একটি ছেলের একটি বড় পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার কথা। সেই তোমার রেজাল্ট থেকে শুরু করে মানসিকতার পর্যন্ত ক্ষতি করছে এই মেয়েটি।

একটা কথা জেনে রাখো ভাই, এই মেয়েটি মারাত্মক চালবাজ ধরণের। সে আসলেই কেবল নিজের খারাপ সময়ে তোমাকে ব্যবহার করে। আর তার আচরণ দেখে আমারও মনে হচ্ছে তোমার বন্ধুদের কথাই ঠিক। তুমি তার সাথে শারীরিক সম্পর্কে আগ্রহী নও বলেই মেয়েটি তোমাকে এড়িয়ে চলে। এই মেয়েটি কখনো তোমাকে ভালোবাসেনি, কখনো ভালবাসবেও না। তোমার স্ট্যাটাস ওর চাইতে উঁচু বলে সে তোমাকে বিয়ে করতে চাইছে। কারণ তোমাকে বিয়ে করলে সে আরেম আয়েশের জীবন পাবে। কিন্তু লিখে রাখতে পারো যে বিয়ের পরও তার এই প্রেমের অভ্যাস ছুটবে না।

আমার বান্ধবী হঠাৎ জানতে পারে যে ছেলেটা বিবাহিত এবং তাঁর …

এমন একটি মেয়ের সাথে বন্ধুত্ব কেন, কোন সম্পর্কই রাখা ঠিক না। যে মেয়ে বারবার তোমাকে ফেলে অন্য ছেলের কাছে গিয়েছে, তার সাথে কীভাবে সম্পর্ক করো তুমি? একটুও কি খারাপ লাগে না, ঘেন্না হয় না ? নিজের হাতে নিজের ভবিষ্যৎ নষ্ট করো না। কোনভাবেই মেয়েটিকে পাত্তা দেবে না, মেয়েটির সাথে সম্পর্ক রাখবে না। তুমি নিজেকে ইউজড হতে দিচ্ছ, এই কাজটি করো না ভাইয়া, প্লিজ! তুমি একটি মেধাবী ছেলে। এই মেয়ের খপ্পর থেকে বেরিয়ে যেতে পারলে অনেক সুন্দর হবে তোমার জীবন। নিজের পরিবারের কথা ভেবে হলেও এই পথ থেকে নিজেকে সরিয়ে নাও ভাই।

পরামর্শ দিয়েছেন-
রুমানা বৈশাখী

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।