cool hit counter

মেকাপ: এই ঈদে যে ভুলগুলো একদমই নয়

ঈদে আমরা টিনএজাররা কম বেশি সবাই মেকাপ করব। কিন্তু মেকাপের কিছু ভুলের কারণে আমাদের লুকে অনেক পার্থক্য আসতে পারে। যার ফলাফল বয়স বেশি মনে হওয়া, বেমানান লাগা ইত্যাদি। তাই ভুলগুলো এড়িয়ে মেকাপে আনা চাই ন্যাচারাল লুক।

ঈদে

মেকাপ: এই ঈদে যে ভুলগুলো একদমই নয়

আসুন তাহলে জেনে নিই ঈদে মেকাপের কমন ভুলগুলো-

১। তাড়াহুড়ো করে অনেক বেশি কন্সিলার(স্কিন টোনের থেকে অনেক বেশি ডার্কার) লাগিয়ে ফেলা এই ধরণের ভুলের আওতায় পড়ে। তাই একটু খেয়াল রাখুন যাতে কন্সিলার বেশি না লাগিয়ে ফেলেন।

২। চোখের লোয়ার ল্যাশে বেশি পরিমাণে মাশকারা ব্যবহার করবেন না। এতে করে সবার দৃষ্টি চোখের নিচের দিকে যাবে, ফলে চোখের চারপাশের অনাকাঙ্ক্ষিত রিংকেলস কিংবা ডার্কসার্কেল থাকলে তা সহজেই চোখে পড়বে।

 

৩। ঠোঁটের সাইজ, স্কিন টোন, পোশাকের রং সব কিছু মিলিয়ে লিপস্টিকের কালার নির্বাচন করুন। চিকন ঠোঁট হলে ডার্ক টোনড লিপস্টিক ব্যবহার না করাই শ্রেয়, কেননা এতে ঠোঁট আরও বেশি পাতলা মনে হবে। আর মোটা ঠোঁটের ক্ষেত্রে ঠিক উল্টো।

 

৪। ডার্ক আই শ্যাডো ভুলভাবে অনেকে লাগিয়ে থাকে। সঠিক পদ্ধতি হচ্ছে চোখের আউটার কর্নারে আস্তে আস্তে ব্লেন্ড করে লাগানো।

৫। চোখের লোয়ার লিডে ডার্ক কালারের আই লাইনার ব্যবহারে চোখ অনেক ছোট মনে হয়। এর পরিবর্তে লাইট কালারের মেকাপ পেনসিল ব্যবহার করলে চোখ অনেক বেশি বড় লাগবে।

৬। রূজ অথবা ব্লাশ ব্যবহার করার সময় ন্যাচারাল টোন বেছে নিন। সঠিক ভাবে ব্লাশ দিন।

৭। আইব্রাও হাইলাইটিং করার সময় ডার্ক কালার নিলে এবং মুখের শেপের তুলনায় আইব্রাও বেশি মোটা করে ফেললে খুবই বেমানান লাগে।

ঈদের দিনের মেকাপে সুন্দর ন্যাচারাল লুক আনার জন্য এই ভুলগুলো এড়িয়ে চলুন।

ছবি – টোটালবিউটি.কম,এলে.বিউটি. কম

লিখেছেন- নীল

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  ঘরে বসে হারবাল ড্রাই ফেস ওয়াশ তৈরির উপায়[

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।