cool hit counter

বিয়ের ৩ মাস পরে সঙ্গম মুহূর্তে পুরুষাঙ্গ নেতিয়ে পড়ছে, কি করব?

প্রশ্ন ১ঃ আমার বিয়ের তিনমাস হয়েছে। আমি প্রতিদিন স্ত্রীর সাথে সঙ্গমে লিপ্ত হই। প্রথম প্রথম সঙ্গম শুরুর ১৫ থেকে ২৫ মিনিট পর বীর্যস্খলন হত। কিন্তু বিগত ৫ দিন ধরে সঙ্গমকালে পুরুষাঙ্গ শক্ত হলেও বীর্যপাতের আগেই নেতিয়ে পড়ছে। কি করব?

সঙ্গম

উত্তরঃ চিন্তা করবেননা। আপনার “পুরুষাঙ্গের” কোন দূরারোগ্য ব্যাধি হয়নি! মনে হচ্ছে আপনি বৈচিত্রের অভাবে ভুগছেন। রোজ রোজ কষা মাংস আর পোলাও খেলে যেমন মাংস-পোলাও-তে অরুচি ধরে তেমনি আপনিও হয়তো একইরকমভাবে সঙ্গম করতে করতে অবচেতন মনেই খানিক Bored হয়ে গেছেন। বিভিন্ন ভাবে সঙ্গম করার চেষ্টা করুন। শুধু যে ভিন্ন ভিন্ন পোজেই চেষ্টা করবেন তাই নয়। বিভিন্ন সাজে, বিভিন্ন রূপে, বিভিন্ন সময়ে, বিভিন্ন স্থানে সঙ্গম করুন। যেমন স্নানঘরে সঙ্গমের চেষ্টা করতে পারেন, রান্না করতে করতেও আচমকা সঙ্গম শুরু করতে পারেন, ডাইনিং টেবিলে করতে পারেন। আমরা এর থেকে বিস্তারিতভাবে ওইসব বৈচিত্রময় সঙ্গম প্রণালী আলোচনা করতে গেলে এই প্রশ্নের উত্তর “বটতলার গল্পে” পরিণত হবে। তাই কিভাবে সঙ্গম করবেন সেটা ঠিক করতে নিজের কল্পনাশক্তি ব্যবহার করুন। প্রয়োজনে বিভিন্ন উত্তেজক গল্প বা ভিডিও দেখে আইডিয়া নিতে পারেন। এছাড়াও স্ত্রীকে বিভিন্ন রকম ড্রেস কিনে দিন। রোজ রোজ নাইটি পড়ে যদি স্ত্রী সামনে আসে তাহলে একঘেয়েমি আসতে বাধ্য। যদি বাড়িতে বেশি লোক থাকার কারণে অসুবিধা হয় তবে কিছুদিনের জন্য কোথাও ঘুড়ে আসুন। বর্তমানে কিছুদিন রোজ সঙ্গমের পরিবর্তে এক বা দুদিন বাদে বাদেও সঙ্গম করতে পারেন। তাহলে নেতিয়ে পড়াস সমস্যা থাকবেনা আশা করি।সঙ্গমকালে “রোল প্লে” করতে পারেন। মানে একে অপরকে স্বামী-স্ত্রী না ভেবে অন্যকিছু ভাবতে পারেন। অথবা সঙ্গমকালে আপনি কল্পনা করতে পারেন যে আপনি আপনার স্ত্রীর সাথে নয়, অপর কারও সাথে সঙ্গম করছেন। যদিও নীতিগত দিক থেকে এই ব্যাপার দুটি ঠিক নয়, তবুও যতক্ষণ আপনি এবং আপনার স্ত্রী পরষ্পরের প্রতি বিশ্বস্ত থাকছেন ততক্ষণ এতে দোষের কিছু নেই। আসল সেক্স সম্পন্ন হয় আমাদের মস্তিষ্কে। সঙ্গম ক্রিয়া, অর্থাৎ যোনির মধ্যে লিঙ্গ প্রবেশ করিয়ে ঘর্ষণ, লিঙ্গমুন্ড এবং যোনিতে অবস্থিত স্নায়ুসমূহকে উদ্দীপিত করে মাত্র। আপনি যে নারীর সাথেই সঙ্গমে লিপ্ত হোন না কেন লিঙ্গমুন্ড ও যোনির ঘর্ষণবল এবং স্নায়বিক উত্তেজনা মোটামুটি একই থাকে। ওই উত্তেজনাকে আপনি কতটা সুখকর ভাববেন সেটা নিশ্চিত হয় মস্তিষ্কে। যখন আপনি বোরড হয়ে যান তখন সঙ্গম ব্যাপারটিও তাই আর ততটা সুখকর থাকেনা এবং ফলতঃ পুরুষাঙ্গ নেতিয়ে পড়ে। বৈচিত্রের মধ্যেই লুকিয়ে রয়েসে সুখ। সেই বৈচিত্রের জন্যেই মুঘল বাদশাহদের হারেম থাকত! এছাড়াও যে জিনিস সহজলভ্য নয় তার প্রতি মানুষের এক সহজাত আকর্ষণ থাকে। সেইজন্যেই পরকীয়াতে বহু লোক আসক্ত। কিন্তু হারেম ও পরকীয়া দুটোর কোনটাই সম্ভব নয়/ উচিৎ নয়, কারণ সেগুলো অনৈতিক ও বেআইনী। তাই আপনি বেছে নিন “রোল-প্লে”।

মাত্র ২ মিনিটেই স্ত্রীকে চরম সুখ দেওয়ার উপায় দেখুন এখানে

এছাড়াও আপনি কি সময় বাড়ানোর জন্য কোন বিশেষ কনডম বা ওষুধ (medicine) ব্যবহার করছেন। অনেকের ক্ষেত্রেই ওইসব কনডম বা ওষুধের প্রভাবে লিঙ্গের সংবেদনশীলতা এতটাই কমে যায় যে সেটা নেতিয়ে পড়ে। রোজ নিয়মিত এক্সারসাইজ করুন ও সুষম আহার করুন। দেখা গেছে এক্সারসাইজ করলে শরীরে টেস্টোস্টেরণ হরমোন ক্ষরিত হয় যা কামতৃষ্ণা বজায় রাখে। শুভেচ্ছা রইল।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

3 comments

  1. আমার লিঙ্গ আগের চেয়ে একটু দুর্বল হয়েগেছে ।আমি এটা সতেজ করার জন্য কি করতে পারি ?

  2. Md Hamidul Islam

    Ami kono meyer sathe kotha bolte sahos paina. ki korbo. name id gopon rakhben