cool hit counter

যার সাথে সম্পর্ক সে আমার ছোট মামী…

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ যার সাথে সম্পর্ক তিনি আমার ছোট মামী…

সম্পর্ক

যার সাথে সম্পর্ক সে আমার ছোট মামী

৪ বছর ধরে একজন মহিলার সাথে আমার শারীরিক সম্পর্ক আছে। মহিলা বিবাহিত। তার বয়স্ক স্বামীকে ভাল লাগেনা বলে কৌশলে আমার সাথে জড়িয়ে গেছে। আমি অনেক ভাবে বুঝিয়েছি, কিন্তু সে সপ্তাহে অন্তত ১ বারের জন্য হলেও আমাকে না পেলে বর্তমান সংসার ত্যাগ বা আত্নহত্যাৱ মত হুমকি দিয়েছে। আমি দূরে সরে গেলে অন্য কোন ছেলের সাথে জড়াবে না সে নিশ্চয়তাও নেই।

সবচেয়ে বড় কথা মহিলা আমার ছোট মামী। ১৭বছর বয়সে ৪২ বছর বয়সী মামার সাথে বিয়ে হয়। মামার অনেক টাকা পয়সা, বিদেশে থাকেন। তাদের বর্তমানে ৫ বছরের ১টি মেয়ে আছে। এখন এ অবস্থায় মহিলা চলে গেলে বা অন্য কোন কিছু করে বসলে মামা আর বিয়ে তো করবে না, ছোট মেয়েটাে বা কি হবে? মহিলার ভাষ্য মতে আমার সাথে সম্পর্ক হওয়ার পর স্বামীর সাথে ১বার ও থাকেনি।

আমি চাই অন্তত ছোট মেয়েটার স্বার্থে সংসারটা টিকে থাকুক। আমি এখনো ছাত্ৰ, অবস্থা তেমন ভাল নয়। আনেক সমস্যায় জর্জরিত হয়ে সমাধানের আশায় এত গোপন বিষয় গুলো আপনাদের সাথে শেয়ার করেছি। কীভাবে মুক্তি পাবো আমি? এই উভয় সংকট থেকে মুক্তি চাই।

দেখুন, আপনি যা করছেন সেটা অসম্ভব অনৈতিক একটি কাজ। এই অনৈতিক কাজ হতে আপনার যত দ্রুত সম্ভব বের হয়ে আসা উচিত। আপনার চিঠি পড়ে মনে হচ্ছে মহিলা আপনার প্রেমে পড়ে গিয়েছেন। অন্যদিকে এটাও মনে হচ্ছে যে আপনি তার সাথে সম্পর্ক চালিয়ে যাবার বাহানা খুঁজছেন।

১৭ বছরের একটি মেয়ের ৪২ বছরের কারো সাথে বিয়ে হওয়া খুবই অন্যায়। কিন্তু এটাও ঠিক যে তিনি আপনার ছোট মামী বিধায় তাঁকে এই যন্ত্রণা থেকে আপনি মুক্ত করতে পারবেন না। মামা-মামীর সংসার যদি ভাঙার থাকে, সেটা ঠেকাবার দায় আপনার না। কিংবা তাঁদের মাঝে আপনার কথা বলাও উচিত হবে না। আপনি অযথা মিথ্যা আশ্বাস বা আশার আলো দেখিয়ে সম্পর্ক রাখার চাইতে সম্পর্ক ভেঙে ফেলুন। তিনি তার বিয়েতে অসুখী হয়ে থাকলে তার সিদ্ধান্ত তাঁকে নিতে দিন। তার জীবনে তাঁকে বাঁচতে দিন। মামা বিয়ে করলো কি করলো না, বাচ্চার কী হবে ইত্যাদি বাহানায় যদি এই অন্যায় পরকীয়া চালিয়ে যান… তাতে সমস্যা কেবল বাড়বেই। যত দিন যাবে, আপনি ততই বেশী করে নোংরামিতে জড়িয়ে যাবেন।

অবৈধ সম্পর্ক নিয়ে ইসলাম কি বলে জানুন

আপনি এমনভাবে মহিলার কাছ থেকে সরে যেতে পারেন, যেন তিনি বুঝতে না পারেন যে আপনি সরে যেতে চাইছেন। বরং যেন তার মনে হয় যে আপনি বাধ্য। যেমন আপনার বাসায় সন্দেহ করছে বা সব জেনে গেছে, এখন আপনাকে ভয় দেখাচ্ছে যে মামাকে সব জানিয়ে দেবে বা আরও ভয়ংকর কিছু হবে… এমন বাহানা দিয়ে আস্তে আস্তে সরে আসুন। তাহলে মহিলা আত্মহত্যার কথা বলারও কারণ পাবে না।

পরামর্শ দিয়েছেন-
রুমানা বৈশাখী

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।