cool hit counter

সন্তান হওয়ার ৪০ দিনের মধ্যে আবার গর্ভধারণ করতে চাই, সহবাসের সঠিক সময় কোনটি?

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ যদি প্রথম সন্তান ভূমিষ্ঠ হবার ৪০ দিনের মধ্যে আবার গর্ভধারণ করতে চাই, তাহলে সহবাসের সঠিক সময় কোনটি? আমার প্রথম সন্তান ভূমিষ্ঠ হবার একদিন পর আমাকে ছেড়ে চলে গেছে।

সহবাসের সঠিক নিয়ম

কখন সহবাস করলে নারীদের বাচ্চা হয়?

উত্তরঃ সাধারণত বাচ্চা হবার পর ৬ সপ্তাহ পর্যন্ত প্রাকৃতিকভাবেই গর্ভধারণ হয় না। গর্ভধারণ করতে পারবেন কিনা এটা নির্ভর করছে আপনার মাসিক আবার হয়েছে কিনা। মাসিক হলেই গর্ভধারণ সম্ভব। মাসিকের পর সাতদিন থেকে পরবর্তী মাসিকের সাতদিন আগে পর্যন্ত সাধারণত গর্ভধারণের সম্ভবনা বেশি থাকে। কারণ এ সময়ে ডিম্বপাতের সম্ভবনা বেশি। তবে আপনার স্বাস্থ্য ঝুঁকিতে ফেলে গর্ভধারণ করবেন না। চিকিৎসক এর পরামর্শ নিন। স্বাস্থ্য ঠিক না হলে পূর্বের খারাপ অভিজ্ঞতা কিন্তু আবারো হতে পারে। ধন্যবাদ aponardoctor.com

জেনে নিন সহবাসের সময় ছেলেরা যে মারাক্তক ভুলগুলো করে থাকে

পরামর্শ দিয়েছেন :
ডা: তৌহিদ হোসেন রোমেল
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

 

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।