cool hit counter

শরীরের ব্যলান্স ঠিক থাকে না, মাথা ঘোরে এবং পস্রাবের সাথে বীর্য নির্গত হয় কি করব?

প্রশ্ন ২ঃ শরীরের ব্যলান্স ঠিক থাকে না, মাথা ঘোরে সব সময়। পস্রাবের সাথে বীর্য নির্গত হয়, হস্তমৈথুনের অভ্যাস আছে! কি করতে পারি এখন?

বীর্য

উত্তরঃ্রবীর্য (ইংরেজি: Semen) যা বীর্যরস নামেও পরিচিত, হচ্ছে এক প্রকার জৈব তরল যা spermatozoa পারে ধারণ করে। বীর্য পেলভিসের ভেতরে সেমিনাল ভেসিকল থেকে তৈরি হয়। যে প্রক্রিয়ার মাধ্যমে বীর্য বের হয় তাকে বীর্যপাত বলে।

 ডাক্তার দেখান, আপনার শরীর দূর্বল। হয়তো বা আপনার রক্তে হিমোগ্লোবিন কম। তবে এর সাথে হস্তমৈথুনের কোন সম্পর্ক নেই। আপনাকে রোজ ভাল করে সুষম আহার করতে হবে। লক্ষ্য রাখবেন খাবারে যেন সঠিক মাত্রায় প্রোটিন, ফ্যাট, শর্করা ও ভিটামিন, খনিজ ইত্যাদি থাকে। রোজ মাছ, ডিম ও সবুজ শাক-সব্জি খান। কোন ভাল মেডিসিনের ডাক্তারের সাথে পরামর্শ করুন। প্রস্রাবের সাথে সত্যিই বীর্য নির্গত হয় কিনা সেটা পরীক্ষা করে দেখুন। যৌন উত্তেজনার পর প্রস্রাবের সাথে পিচ্ছিল চটচটে স্বচ্ছ একরকম রস বের হওয়া খুব স্বাভাবিক ঘটনা। ওই রস বীর্য নয়। ওই রস বের হওয়া চিন্তার বিষয় নয়। অনেকসময় বীর্যপাতের সময়কার বীর্য মূত্রনালীতে আটকে থাকে। পরবর্তিতে প্রস্রাবের সময় ওই বীর্য মূত্রের সাথে বের হয়। এটাও চিন্তার কোন বিষয় নয়। সপ্তাহে দু-তিনবার হস্তমৈথুনের ফলে কোন শারীরিক বা মানসিক ক্ষতি সাধারণত হয়না। কাজেই হস্তমৈথুন নিয়ে অযথা দুঃশ্চিন্তা করবেন না। আপনার শারীরিক দূর্বলতার অপর কোন কারণ রয়েছে। সেটা মেডিসিনের ডাক্তারের (MD) সাথে পরামর্শ করে উপযুক্ত পরীক্ষার মাধ্যমে খুঁজে বের করুন ও সঠিক চিকিৎসা করান। অতিরিক্ত হস্তমৈথুনের হাত থেকে নিষ্কৃতি পেতে নিজেকে কোন সৃষ্টিশীল কাজে বা অন্য কোন কাজে ব্যস্ত রাখুন।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।